মুন্ডুকাটা মহানগর বিএনপির ভুত এখন খোরশেদের ঘাড়ে!

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি এড. আবুল কালাম ও সাধারণ সম্পাদক এটিএম কামাল সংগঠনের কর্মসূচিতে অনুপস্থিত দীর্ঘদিন যাবত। অভিভাবকহীন মহানগর বিএনপি নামকাওয়াস্তে কোনরকমভাবে কেন্দ্রীয় কর্মসূচিগুলো পালন করে আসছিলেন। এতে করে দিনকে দিন বদনামের বোঝা ভাড়ি হচ্ছিলো তাদের। অনেক নেতাকর্মীতো ক্ষোভের সঙ্গে বলতেন সভাপতি সেক্রেটারী হলেন সংগঠনের মাথা। আর মাথা না থাকলে সংগঠন মুন্ডুকাটা ভুতে পরিনত হয়। নেতাকর্মীদের সে ক্ষোভের জ্বালা কোনভাবেই মেটাতে পারছিলেন না কোনক্রমে মহানগর বিএনপিকে এগিয়ে নিয়ে চলা সহ সভাপতি এড. জাকির হোসেন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আ: সবুর খান সেন্টু। কারন মহানগর বিএনপির মুন্ডু কোনভাবেই জোড়া দেওয়া যাচ্ছিলো না। এবার মুন্ডুকাটা সে ভুত ভর করেছে মহানগর যুবদলের সভাপতি মাকসুদুল আলম খন্দকার খোরশেদের ঘাড়ে।

যুবদল সভাপতি খোরশেদের সাথে মহানগর বিএনপির সভাপতি এড. আবুল কালাম বা তার অনুসারীদের সম্পর্ক কোনকালেই ভালো ছিলো না। মহানগর বিএনপি গঠন হওয়ার পর থেকে কোনদিন খোরশেদকে তাদের সাথে কর্মসূচিতে দেখা যায়নি। বরং আবুল কালামকে নানাভাবে হেয় প্রতিপন্ন করে বক্তব্য বিবৃতিও দিতে দেখা গেছে খোরশেদকে। বিশেষ করে খোরশেদ গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে নারায়ণগঞ্জ-৫ আসনে বিএনপির প্রতীকের প্রার্থী হওয়ার ঘোষনা দেওয়ার পর থেকে আবুল কালাম নানাভাবে খোরশেদকে ঠেকানোর কৌশল অবলম্বন করেন। খোরশেদও সাবেক এমপি আবুল কালামকে কোনঠাসা করে দলীয় মনোনয়ন বাগানোর নানা ফন্দি ফিকির চালিয়ে যান। এড. আবুল কালাম খোরশেদকে ছোট করতে বিকর্কিত বিএনপি নেতা আবু আল ইউসুফ খান টিপুকে নিয়োগ করেছিলেন। টিপু সামাজিক যোগাযোগ মাধ্যমে খোরশেদের বিষয়ে নানা ধরনের বাজে ষ্টেটাস দেন। খোরশেদও আবুল কালামকে উদ্দেশ্য করে লিখেন ‘গাই বুড়া, বিয়ান শেষ।’

‘রাজনীতিতে শেষ বলে কিছু নেই’ সে চিরন্তন সত্যকে আবারো পুন:প্রতিষ্ঠিত করলেন খোরশেদ আর আবুল কালাম। কালাম-কামালের অনুপস্থিতিতে মুন্ডুহীন বিএনপির বদনাম দুর করতে সেই টিপুকে সাথে নিয়েই মাঠে নামলেন খোরশেদ। যে টিপু এক সময় খোরশেদের বিষয়ে নানা ধরনের অশ্লিল কথা ফেসবুকে ছড়াতেন, এমনকি খোরশেদকে উদ্দেশ্য করে ‘নেশাখোর’ বলতেও ছাড়েননি, সেই টিপুর সাথেই ব্যানার হাতে দাড়িয়ে গেছেন খোরশেদ। খোরশেদকে মহানগর বিএনপির সাথে কর্মসূচি পালন করতে দেখে নেতাকর্মীরা বলছেন, মহানগর বিএনপি এখন খড়কুটো ধরে বাঁচতে চাইছে।

প্রসঙ্গত, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের “বীরউত্তম খেতাব” বাতিলের প্রতিবাদে জাতীয় প্রেস ক্লাবের সামনে শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশে পুলিশের লাঠি চার্জ করায় বিক্ষোভ সমাবেশ করেছে মহানগর বিএনপি। বুধবার (১৭ ফেব্রুয়ারী) বিকেল ৩টায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ প্রেসক্লাব সংলগ্ন এলাকায় বিক্ষোভ সমাবেশ করে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি।

মহানগর বিএনপির সহ-সভাপতি এ্যাড. জাকির হোসেনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক এ্যাড. আবু আল ইউসুফ খান টিপুর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, সহ-সভাপতি ফখরুল ইসলাম মজনু, এ্যাড. রিয়াজুল ইসলাম আজাদ, এ্যাড. রফিক আহম্মেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক হাজী ইসলাম ইসমাইল, আওলাদ হোসেন, সহ-প্রচার সম্পাদক মাকিদ মোস্তাকিম শিপলু, মহানগর যুবদলের সভাপতি মাকসুদুল আলম খন্দকার খোরশেদ, মহানগর স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিয়া, মহানগর শ্রমিক দলের সদস্য সচিব আলী আজগর।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ