কমিটি বানিজ্যের খেসারত: নেতাকর্মীদের হামলার শিকার আজাদ

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ বিএনপিতে কমিটি বানিজ্যের নেপথ্য নায়ক নজরুল ইসলামের উপর হামলার অভিযোগ উঠেছে। বিগত সময়ে আড়াইহাজার বিএনপি ও অঙ্গ সংগঠনের কমিটি দেওয়ার নাম করে নেতাকর্মীদের কাছ থেকে বিপুল পরিমান টাকা হাতিয়ে নেওয়া আজাদ এ পর্যন্ত কোন কমিটি দিতে না পারায় নেতাকর্মীরা ক্ষুব্দ হয়ে এ হামলা চালিয়েছে বলে জানা গেছে। মঙ্গলবার আড়াইহাজার উপজেলা যুবদলের আহবায়ক জুয়েল আহমেদের বাড়িতে আজাদের উপর অতর্কিতে হামলা চালায় স্থানীয় বিএনপির নেতাকর্মীরা। তারা আজাদের গাড়ি ভাংচুর করে এবং একটি মোটর সাইকেল পুড়িয়ে দেয়। যদিও তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় নজরুল ইসলাম আজাদ এ হামলার পিছনে স্থানীয় সাংসদ নজরুল ইসলাম বাবুকে দায়ী করেন।

সূত্র মতে, এর আগেও বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৯ তম মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানেও স্থানীয় পাওনাদারদের হামলার শিকার হন নজরুল ইসলাম আজাদ। বিএনপির এমন চরম দু:সময়ে রাজনীতির নামে বানিজ্যে ও দোকান খুলে বসা আজাদকে তাই আড়াইহাজার বিএনপি থেকে বিতারিত করার লক্ষ্যেই এমন হামলার শিকার হন বলে জানা যায়।

এছাড়া তিনি জেলা বিএনপির কমিটিতে সাধারণ সম্পাদকের পদ দেয়ার কথা বলে আজহারুল ইসলাম মান্নানের কাছ থেকে দশ লাখ টাকা নিয়েছিলেন চেকের মাধ্যমে, যা চেকের ছবিসহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছিলো। এই বিষয়টি নিয়ে বিএনপির ভেতরে আজাদ এখনো সমালোচিত হচ্ছেন।

সূত্র বলছে, নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপিতে কোন পদ-পদবী না থাকলেও বিগত কয়েক বছর ধরে উড়ে এসে জুড়ে বসেছেন আড়াইহাজারে নজরুল ইসলাম আজাদ। আড়াইহাজার বিএনপির সিনিয়র নেতাদের অবজ্ঞা করে বহিরাগতদের প্রাধান্য দিয়ে হঠাৎ করেই আলোচনার কেন্দ্রে চলে আসেন এই নেতা।একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় গ্রুপিং লবিং আর টাকা খরচ করে মনোনয়নও হাসিল করে নেন সুচতুর আজাদ। মনোনয়ন পাওয়ার পর পরই হাতিয়ে নেন নিজ দলের নেতাকর্মীদের কাছ থেকে বিপুল পরিমান টাকা। তাছাড়া তিনি বিদেশ নেওয়া, সুদের নামে, ব্যবসায় মুনাফা দেওয়া ও পার্টনার করে নেওয়ার নামে হাতিয়ে নেন বিপুল পরিমান অর্থ। যা রীতিমত ফাঁস হতে শুরু করেছে। তাছাড়া বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের কমিটি দেয়ার নাম করে নেতাকর্মীদের কাছ থেকে বিপুল অঙ্কের টাকা হাতিয়ে নেওয়ার খবর ফাঁস হয়ে যাওয়ায় ধীরে ধীরে আড়াইহাজার বিএনপির নেতাকর্মীদের আস্থা হারিয়ে ফেলছেন নজরুল ইসলাম আজাদ। তারই বহিঃপ্রকাশ ঘটে নিজদলের নেতাকর্মীদের হামলার মাধ্যমে।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ