বিজয় দিবসে উজ্জল মহানগর যুবদল, অন্ধকারে জেলা

নারায়ণগঞ্জ মেইল: ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস হচ্ছে বাঙ্গালি জাতির সবচেয়ে বড় অর্জনের দিন। আর তাই দল মত নির্বিশেষে সকল বঙ্গালি দিনটিকে যথাযাগ্য মর্যাদায় পালন করে থাকে। এবারের বিজয় দিবসে নারায়ণগঞ্জ বিএনপি ও তাদের প্রায় সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সতর্স্ফুতভাবে উদযাপন করে তবে এ ক্ষেত্রে ব্যতিক্রম নারায়ণগঞ্জ জেলা যুবদল। মহনগর যুবদল চিরায়ত রূপে দুই ভাগে বিভক্ত হয়ে নারায়ণগঞ্জের প্রধাণ প্রধাণ সড়কে বিশাল শোডাউনের মাধ্যমে এবং বিজয় স্তম্ভে পুস্পস্তবক অর্পণ করে বিজয় দিবস পালন করলেও জেলা যুবদলের ছিলো না কোন আয়োজন। জেলা যুবদলের সভাপতি শহিদুল ইসলাম টিটু কিংবা সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকনকে দেখা যায়নি যুবদলের ব্যানারে বিজয় দিবসের কোন অনুষ্ঠানে, এমনকি জেলা বিএনপির ব্যানারেও ছিলেন না তারা।

জানা যায়, মহান বিজয় দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের পক্ষ থেকে বিজয় মিছিল ও শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। বুধবার (১৬ ডিসেম্বর) মহানগর যুবদলের সভাপতি মাকছুদুল আলম খন্দকার খোরশেদের নেতৃত্বে সংগঠনটির নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন ও বিজয় মিছিল বের করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে সংক্ষিপ্ত বক্তব্যে খোরশেদ বলেন, বিজয়ের এই দিনেও আমরা মুক্ত নই। আমরা স্লোগান দিতে পারিনা বাধা আসে এমন পরিস্থিতি স্বাধীন দেশে কাম্য নয়। গণতন্ত্রের মুক্তির প্রত্যাশায় এই দিনটি আমরা পালন করছি। তবে আমাদের কর্মসূচি পালনে পুলিশের বাধার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

এ সময় উপস্থিত ছিলেন মহানগর বিএনপি নেতা আনোয়ার মাহমুদ বকুল, মহানগর যুবদলের সহ সভাপতি রানা মজিব, রিটন দে, ইশলে উদ্দিন ঈশা, নাজমুল কবির নাহিদ, দপ্তর সম্পাদক শওকত খন্দকার, সাংগঠনিক সম্পাদ রশিদুর রহমান রশো, আইন বিষয়ক সম্পাদক এড. শরিফুল ইসলাম শিপলু, প্রচার সম্পাদক রাসেল আহমেদ মনির, যুগ্ম সাধারণ সম্পাদক জুলহাস, আলামিন খান, সিদ্ধিরগঞ্জ থানা যুবদলের সাধারণ সম্পাদক জুয়েল প্রধান, আক্তারুজ্জামান, দুলাল মিয়া, মো. বাহার, মো. নূর আলম, ইব্রাহিম, বন্দর থানা যুবদলের সভাপতি আমির হোসেন, সাংগঠনিক সম্পাদক আলী নওশাদ, সহ সভাপতি পারভেজ খান, নজরুল ইসলাম, সদর থানা যুবদল নেতা রানা মুন্সি, মোঃ মুসা, মোঃ শহীদ, মোঃ মিঠু, মোঃ আল আমিন, মোঃ বাদশা, মোঃ সেলিম, মোঃ আফতাব, এম এম সাজাদ সহ প্রমুখ।

অপরদিকে মহান বিজয় দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ শহরে বিশাল শোডাউন করেছে নারায়ণগঞ্জ মহানগর যুবদল। সংগঠনের সিনিয়র সহ সভাপতি মনোয়ার হোসেন শোখন, সাধারণ সম্পাদক মমতাজউদ্দিন মন্তু ও সিনিয়র যুগ্ম সম্পাদক সাগর প্রধানের নেতৃত্বে বুধবার ১৬ ডিসেম্বর সকালে শহরে বিজয় র‌্যালী করেন যুবদল নেতাকর্মীরা। এ সময় যুবদল নেতাকর্মীদের শ্লোগানে শ্লোগানে মূখর হয়ে উঠে নারায়ণগঞ্জ শহরের আশপাশ।

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে বিজয় র‌্যালীর জন্যে সকাল থেকেই নেতাকর্মীরা শহরের ডন চেম্বার এলাকায় জড়ো হতে থাকে। সকলের হাতেই ছিলো জাতীয় পতাকা ও রং বেরঙের ফেষ্টুন। সকাল ১১ টার দিকে তিনজনের নেতৃত্বে কয়েক হাজার নেতাকর্মী নিয়ে র‌্যালীটি শুরু হয়। র‌্যালীর সামনেই বিশাল আকারের জাতীয় পতাকা সকলের মাঝে দেশপ্রেমের আবহ সৃষ্টি করে। মিছিল থেকে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নামে মুহুর্মুহু শ্লোগান দিতে থাকে নেতাকর্মীরা। বিজয় র‌্যালীটি ডন চেম্বার থেকে শুরু হয়ে চাষাঢ়া বিজয় স্তম্ভ দিয়ে শহরের প্রধাণ প্রধাণ সড়ক প্রদক্ষিণ করে।

র‌্যালীতে আরো উপস্থিত ছিলেন মহানগর যুবদল নেতা সম্রাট হোসেন সুজন, মোহাম্মদ মাহাবুব হোসেন, আরমান হোসেন, তরিকুল ইসলাম, তৈয়ম হোসেন, মো: রিকসন খান, জাকির হোসেন, হুমায়ুন কবির, ফখরুল হাসান, দুলাল হোসেন, মিজানুর রহমানসহ বিপুল সংখ্যক নেতাকর্মী।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ