গণতন্ত্র আজ নির্বাসনে: এড সাখাওয়াত

নারায়ণগঞ্জ মেইল: ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে নারায়ণগঞ্জ জেলা শহীদ জিয়া আইনজীবী পরিষদ। রবিবার (৮ নভেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ নতুন কোর্ট সংলগ্ন এলাকায় অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধাণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান।


প্রধাণ অতিথির বক্তব্যে এড. সাখাওয়াত হোসেন খান বলেন, পাকিস্তানী দু:শাসন থেকে জাতিকে মুক্ত করতে বীর বাঙ্গালী যেভাবে যুদ্ধে ঝাঁপিয়ে পরেছিলো, বর্তমান স্বৈরশাসকের অত্যাচার নির্যাতন থেকে দেশের মানুষকে রক্ষা করতে আরেকবার যুদ্ধে ঝাঁপিয়ে পরতে হবে।
তিনি আরো বলেন, ৭ নভেম্বর দেশ যখন একটি চরম ক্রান্তিকাল অতিক্রম করছিলো, তখন সিপাহী জনতার বিপ্লবের মাধ্যমে দেশে গণতন্ত্র পুন:প্রতিষ্ঠা করেছিলেন বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। তৎকালীণ বাকশালী শাসন থেকে দেশের মানুষকে মুক্তি দিয়েছিলেন তিনি। আজও দেশ থেকে গণতন্ত্র নির্বাসিত। সেই নির্বাসিত গণতন্ত্র ফিরিয়ে আনতে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে জাতীয়তাবাদী আদর্শের প্রতিটি নেতাকর্মী এক যুগেরও বেশী সময় ধরে আন্দোলন সংগ্রাম করে যাচ্ছে। ইতিহাস স্বাক্ষি দেয়, গণতন্ত্র প্রতিষ্ঠার কোন আন্দোলনই বিফল হয়নি। তাই আমাদের সংগ্রামও একদিন সফলতার মুখ দেখবে। তাই সারা দেশের প্রতিটি বিএনপি নেতাকর্মীকে রাজপথের আন্দোলন সংগ্রাম চালিয়ে যেতে হবে।


নারায়ণগঞ্জ জেলা শহীদ জিয়া আইনজীবী পরিষদের সভাপতি অ্যাডভোকেট জাহিদুল ইসলাম মুক্তার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নূরুল কাদির সোহাগের সঞ্চালনায় এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি প্রার্থী ও মহানগর বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবির, সিনিয়র অ্যাডভোকেট আব্দুল বাতেন মিয়া, জেলা আইনজীবী সমিতির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও ফোরামের সাধারণ সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট আবুল কালাম আজাদ জাকির, শহীদ জিয়া আইনজীবী পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও ফোরামের সাংগঠনিক সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট একেএম ওমর ফারুক নয়ন, জেলা আইনজীবী সমিতির সাবেক আপ্যায়ণ সম্পাদক ও জেলা মৎস্যজীবী দলের আহ্বায়ক অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান।

অনুুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা জাতীয়তাবাদী আইন ছাত্র ফোরামের সভাপতি অ্যাডভোকেট কেএম সুমন। এ সময় অন্যান্যদের মাঝে আরও উপস্থিত ছিলেন- অ্যাডভোকেট শিমুল, অ্যাডভোকেট টুটুল, অ্যাডভোকেট আসমা হেলেন বিথি, অ্যাডভোকেট মাসুদ রানা, অ্যাডভোকেট টুুটুল আক্তার, অ্যাডভোকেট জিয়াউল হক, অ্যাডভোকেট আনিসুর রহমান, অ্যাডভোকেট হাফিজুর রহমান মাসুদ সহ অন্যান্য আইনজীবীগণ।


আলোচনা সভা শেষে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনায় এবং বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র যুগ্ম মহাসচিব তারেক রহমানের সুস্বাস্থ্য কামনা সহ দেশবাসীর জন্য মোনাজাত করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ