কথা রাখেননি মন্ত্রী গাজী

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির জন্যে একটি ডিজিটাল বার ভবন নির্মাণ করে দেয়ার ঘোষনা দিয়েছিলেন নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ একেএম সেলিম ওসমান। কথা মতো বার ভবন নির্মাণও করে দিচ্ছেন তিনি। তবে এ বার ভবন নির্মাণের জন্যে বাংলাদেশ সরকারের বর্তমান দুই মন্ত্রী এক কোটি করে দুই কোটি টাকা দেবার প্রতিশ্রুতি দিয়েছিলেন। দেরিতে হলেও তাদের একজন কথা রেখেছেন। গত ১০ সেপ্টেম্বর প্রতিশ্রুতি দেয়া এক কোটি টাকার প্রথম কিস্তি ৩০ লক্ষ টাকার চেক নারায়ণগঞ্জ জেলা আাইনজীবী সমিতির সভাপতি এডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সাধারণ সম্পাদক এডভোকেট রবিউল আমিন রনির কাছে হস্তান্তর করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। কিন্তু চার বছর হয়ে গেলেও এখনও সে প্রতিশ্রুতি বাস্তবায়ন করেননি বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

সূত্রে প্রকাশ, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির জন্যে আটতলা বিশিষ্ট ডিজিটাল বার ভবন নির্মাণের জন্যে ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানের আয়োজন করা হয় ২০১৮ সালের ২৩ সেপ্টেম্বর। সে অনুষ্ঠানে দাড়িয়ে বার ভবন নির্মাণের সম্ভাব্য ব্যয় ৫ কোটি টাকার ৩ কোটি দেয়ার ঘোষনা দেন সাংসদ একেএম সেলিম ওসমান। বাকী ২ কোটি টাকা মঞ্চে উপবিষ্ট বাংলাদেশ সরকারের দুইজন মন্ত্রী আইনমন্ত্রী আনিসুল হক এবং বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী দেবার ঘোষনা দিয়েছিলেন। ইতিমধ্যেই বার ভবনের নীচতলার কাজ শেষ হয়ে আইনজীবীরা ব্যবহার করতে শুরু করেছেন। এ বছরের মধ্যেই ২য় ও ৩য় তলার কাজ শেষ করার ইচ্ছার কথা জানিয়েছেন বার কতৃপক্ষ। আর এ কাজের সমুদয় ব্যয়ভারই বহন করে এসেছেন সাংসদ সেলিম ওসমান।

তবে প্রতিশ্রুতি দেয়ার প্রায় চার বছর পরে গত ১০ সেপ্টেম্বর আইনমন্ত্রী আমিসুল হক ৩০ লাখ টাকার একটি চেক প্রদান করেন আইনজীবী সমিতিকে এবং পর্যায়ক্রমে পুরো এক কোটি টাকাই দেয়া হবে বলে আশ্বস্ত করেছেন। তবে বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী চার বছর আগে এক কোটি টাকা দেয়ার যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তা এখনও পর্যন্ত পূরণ করেননি বলে জানা গেছে। এ বিষয়ে জানতে মন্ত্রী গাজীর সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ