মন্ত্রীর অনুষ্ঠানে বিএনপি নেতার শোডাউনে সমালোচনার ঝড়

নারায়য়ণগঞ্জ মেইল: গত বৃহস্পতিবার নারায়ণগঞ্জে আগত দুই মন্ত্রীর প্রোগ্রামে বিএনপি নেতা আবুল কাউসার আশার শোডাউন করে যোগদান এবং মঞ্চে মন্ত্রীর পিছনে অবস্থান নেওয়ার ঘটনায় সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে স্থানীয় আওয়ামীলীগ ও বিএনপির নেতাকর্মীদের মাঝে। এমনকি সাংসদ পুত্র অয়ন ওসমানও এর তীব্র সমালোচনা করে ফেসবুকে ষ্টেটাস দিয়েছেন। শুক্রবার সারাদিন নারায়ণগঞ্জের ‘টক অব দ্যা টাউন’ ছিলো এ বিষয়য়টি।

জানা যায়, নারায়ণগঞ্জের বন্দরে একটি স্কুল ভবনের উদ্বোধন করতে এসেছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি এবং গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডাক্তার সেলিনা হায়াত আইভীর আমন্ত্রণে তিনি নারায়ণগঞ্জে আসেন এবং স্কুল ভবন উদ্বোধন করেন। সেই সাথে নারায়ণগঞ্জের চারুকলা ইনস্টিটিউটের ছাত্রাবাস ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মন্ত্রীদ্বয়। বৃহস্পতিবার (৩১ মার্চ) দিনব্যাপী নারায়ণগঞ্জে অবস্থান করেন তারা।

এদিকে আওয়ামীলীগের মন্ত্রীর অনুষ্ঠানে মিছিল নিয়ে যোগদান করেছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবুল কাউসার আশা। এমনকি মঞ্চে প্রায় সারাক্ষণই মন্ত্রীর পিছনে অবস্থান নিতে দেখা গেছে তাকে। বিএনপির সাবেক সাংসদ এড. আবুল কালামের পুত্র আবুল কাউসারের আওয়ামীলীগের অনুষ্ঠানে মিছিল নিয়ে যোগদানের বিষয়টিতে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় বিএনপির তৃণমূল নেতাকর্মীরা।

এদিকে আবুল কাউসারের অনুসারীরা তার মিছিল নিয়ে যোগদানের ছবিসহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপলোড করেছেন। সেখানে তারা লিখেন “কাউন্সিলর আশার নের্তৃত্বে বিশাল মিছিল…. নাসিক ২৩ নং ওর্য়াডস্থ শিক্ষা মন্ত্রী ডাঃ দিপু মনি এমপি ও প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেনের অনুষ্ঠানে কাউন্সিলর আবুল কাউসার আশার নের্তৃত্বে বিশাল মিছিল নিয়ে যোগদান। ক্ষমতাসীন দলের কোন মিছিল, শোডাউন যেখানে দেখা মিলেনি সেখানে কাউন্সিলর আবুল কাউসার আশার মিছিলে সর্বত্র আলোড়ন”।

অপরদিকে বৃহস্পতিবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুুকে এ বিষয়ে একটি ক্ষুুব্দ ষ্টেটাস লেখেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমানের পুত্র অয়ন ওসমান। মন্ত্রীর পাশে বিএনপি নেতা এবং মাদকসেবীরা অবস্থান নিয়েছে উল্লেখ করে মন্ত্রীকে অপমান করার মানে কি বলে মেয়রের কাছে প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমানের পুত্র অয়ন ওসমান। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার ভেরিফাইড একাউন্টে একটি স্ট্যাটাস লিখে এই প্রশ্ন তুলেন।
অয়ন ওসমান ফেসবুকে লিখেন “নারায়ণগঞ্জ এ মন্ত্রী মহোদয় আসলো, তার পিছনে বি,এন,পির লোকজন এবং চিহ্নিত ফেন্সিডিলখোরদের দাঁড়িয়ে থাকতে দেখা গেলো। এই অপমানের মানে কি? মেয়রের কাছে প্রশ্ন আমাদের মন্ত্রীদের এভাবে অপমান করার মানে কি?”

এদিকে বিএনপির পদধারী নেতা হয়ে আওয়ামীলীগের মন্ত্রীর অনুষ্ঠানে শোডাউন করায় আবুল কাউসার আশার সমালোচনা হচ্ছে নারায়ণগঞ্জ বিএনপিতেও। বৃহস্পতিবার রাতে বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যেযাগাযোগ মাধ্যমে আশার শোডাউনের ছবি প্রকাশ পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেন স্থানীয় বিএনপির নেতাকর্মীরা। দলের এই চরম দু:সময়ে সরকার দলের সাথে এভাবে আঁতাত করে রাজনীতি করাকে দলের সাথে বেঈমানি বলে মনে করছেন তারা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ