যেখানে আওয়ামী লীগের ব্যর্থতা সেখানেই জিয়াউর রহমানের সফলতা: সাখাওয়াত

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, জাতির প্রয়োজনে কিন্তু বিএনপি প্রতিষ্ঠা হয়েছিল। যেখানে আওয়ামী লীগের মিথ্যাচার ছিল সেখানে কিন্তু জিয়াউর রহমানের সফলতা ছিল। ১৯৭৫ সালের আপামর জনসাধারণ ও সিপাহির জনতা বিপ্লবের মাধ্যমে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে ক্ষমতায় এনেছিল। এবং শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান দেশের প্রয়োজনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল গঠন করেছিল। আর ১৯ দফার মাধ্যমে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশকে একটি বিপ্লব করে কৃষি ও শিল্প সমৃদ্ধির মাধ্যমে বাংলাদেশকে উচ্চ শিখরে নিয়ে গিয়েছিল।

বিএনপি’র ৪৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এবং ২০২২ সালের ১ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে পুলিশের গুলিতে নিহত যুবদল নেতার শাওনের আত্মার শান্তি কামনায় মহানগর বিএনপির উদ্যোগে আয়োজিত দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রবিবার (১ সেপ্টেম্বর) বাদআসর শহরের হোসিয়ারি সমিতি প্রাঙ্গনে এই আয়োজন করা হয়।

এডভোকেট সাখাওয়াত বলেন, ১৯৯১ সালে দেশনেত্রী বেগম খালেদা জিয়া গণতন্ত্রকে পুনঃপ্রতিষ্ঠা করে ক্ষমতায় এসেছিলেন। বিগত ১৫ বছরের যেভাবে বাংলাদেশের মানুষকে নিষ্পিত করা হয়েছে। এ সময় কিন্তু শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের দল বিএনপিই মানুষের পাশে ছিল। জনগণের জন্য কথা বলেছে সেই কথা বলতে গিয়ে কিন্তু অনেক নেতা কর্মী ও সমর্থন শাহাদাত বরণ করেছে। আজকের এই দিনে ২০২২ সালে ডিআইটি ডায়মন্ড চত্বরে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী পালন করতে গেলে পুলিশ আমাদের প্রতিষ্ঠা বার্ষিকী পালন করতে দেয়নি। বরং নির্বিচারে গুলি চালিয়েছিল শত শত নেতা কর্মী গুলিবিদ্ধ হয়েছিল। যুবদল কর্মী শাওন প্রধান মৃত্যুবরণ করেছিল। আজকের এই দিনে আমি শাওন প্রধানের আত্মার মাগফেরাত কামনা করছি।

তিনি আরও বলেন, আপনারা জনগণের পাশে থাকুন ধৈর্য ধারণ করুন। জনগণের মন জয় করে আগামী নির্বাচনে বিএনপিকে বিজয় করতে হবে। আর সকল প্রকার অপশক্তিকে আপনারা প্রতিহত করুন। আর যারা অপকর্ম করছেন তাদের বিরুদ্ধে দল ব্যবস্থা গ্রহণ করবে। আপনারা কিন্তু ইতিমধ্যে পত্র-পত্রিকায় দেখেছেন বহু বড় বড় নেতাদেরকেও কিন্তু পথ থেকে অপসারণ করা হয়েছে। আর যদি নারায়ণগঞ্জের কেউ এ ধরনের অপকর্ম করেন তাকেও আমরা দল থেকে অপসারণ করতে দ্বিধাবোধ করবো না।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খানের সভাপতিত্বে ও সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপুর  সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এড. জাকির হোসেন, এড. সরকার হুমায়ূন কবির, মনির হোসেন খান, আনোয়ার হোসেন আনু, ফতেহ মোহাম্মদ রেজা রিপন, আহ্বায়ক কমিটির সদস্য এড. রফিক আহমেদ, ডা. মজিবুর রহমান, মাসুদ রানা, এড. এইচ এম আনোয়ার প্রধান, হাবিবুর রহমান মিঠু, হাবিবুর রহমান দুলাল, মাহবুব উল্লাহ তপন, বরকত উল্লাহ, মাকিত মোস্তাকিম শিপলু, বন্দর থানা বিএনপির সভাপতি শাহেন শাহ আহম্মেদ, বন্দর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হারুনুর অর রশিদ লিটন, সিনিয়র সহ-সভাপতি মহিউদ্দিন শিশির, সাংগঠনিক সম্পাদক তাওলাদ হোসেন,  মহানগর শ্রমিকদলের আহ্বায়ক এস এম আসলাম, বিএনপি নেতা সরকার আলম, শেখ সেলিম আহমেদ, আক্তার হোসেন, নাজমুল হক, নজরুল ইসলাম সরদার, আলমগীর হোসেন চঞ্চল, মোহাম্মদ অলি, ১৪নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক হারুন অর রশিদ রানা, ১৩নং ওয়ার্ড বিএনপির সভাপতি এড. শেখ আঞ্জুম আহমেদ রিফাত, সিনিয়র সহ-সভাপতি হারুন শেখ, ১৬নং ওয়ার্ড বিএনপির সহ- সভাপতি আক্তার হোসেন, সাধারণ সম্পাদক মাহবুব হোসেন, ১৭নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক কাজী জিয়াউল হাসান নাঈম, সাংগঠনিক সম্পাদক পলাশ প্রধান, আলীরটেক ইউনিয়ন বিএনপির সভাপতি আঃ রহমান, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, গোগনগর ইউনিয়ন বিএনপির সভাপতি আক্তার হোসেন, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম মিয়াজী, মহানগর ওলামা দলের সভাপতি হাফেজ মামুনসহ মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ