‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ শ্লোগানে সদর থানা বিএনপির লিফলেট বিতরণ

নারায়ণগঞ্জ মেইল: ‘দেশ বাঁচাও, মানুষ বাঁচাও’ শিরোনামে সারা দেশে লিফলেট বিতরণ কর্মসূচীর অংশ হিসেবে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আওতাধীন সদর থানা বিএনপি’র উদ্যোগে শহরে গণসংযোগ করে সাধারণ পথচারী, মার্কেটের দোকানদার, রিক্সা চালকদের মাঝে লিফলেট বিতরণ করেছে নেতৃবৃন্দ।

রবিবার ( ১৮ ফেব্রুয়ারি ) বিকেল তিনটায় কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ডিআইটি বাণিজ্যিক এলাকা থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু সড়কের ডিআইটি মার্কেট, মন্ডলপাড়া জিমখানার মোড় দিয়ে দুই নং রেলগেইট হয়ে ১নং গেইট দিয়ে শহরের বিভিন্ন স্থানে গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন বিএনপির নেতাকর্মীরা।

এসময়ে গত ৭ জানুয়ারির সংসদ নির্বাচনকে ‘ডামি’ আখ্যায়িত করে তা বাতিলের দাবি ছাড়াও সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে অবাধ নির্বাচন দাবি এবং সরকারের পদত্যাগ ও নেতাকর্মীদের মুক্তির দাবি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও ভারত-বাংলাদেশ এবং বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে বাংলাদেশি হত্যার প্রতিবাদে শ্লোগান দেন বিএনপির নেতাকর্মীরা।

নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির সভাপতি মাসুদ রানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এড. এইচ এম আনোয়ার প্রধানের সভাপতিত্বে গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু বিশেষ অতিথি নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এড. সরকার হুমায়ূন কবির ও যুগ্ম আহ্বায়ক মনির হোসেন খান।

লিফলেট বিতরণ শেষে সংক্ষিপ্ত বক্তব্যে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, আমাদের মূল স্লোগান হচ্ছে “দেশ বাঁচাও মানুষ বাঁচাও”। আমরা এই সরকারের নতজানু পররাষ্ট্র নীতির কঠোর সমালোচনা করছি এবং তীব্র নিন্দা জানাচ্ছি। সাম্রাজ্যবাদী শক্তির ইশারায় এবং এই সরকারের ব্যর্থতায় বাংলাদেশ মায়ানমার সীমান্তে নিরীহ বাংলাদেশীদের গুলি করে হত্যা করা হচ্ছে। দ্রব্যমূল্য বাড়তে বাড়তে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে আসন্ন মাহে রমজানে এটা কোথায় গিয়ে দাঁড়ায় তা ভাবতেই ভয় লাগছে। তাই আমরা সীমান্তে হত্যা এবং অস্বাভাবিক দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত ড্যামী পাতানো নির্বাচন বাতিল করে একটি সুষ্ঠু অবাধ নিরপেক্ষ নির্বাচন আয়োজনের দাবিতে জনগণকে সচেতন করার লক্ষ্যে লিফলেট বিতরণ কর্মসূচি পালন করছি।

তিনি আরো বলেন, আমরা বিএনপির নেতাকর্মীরা দেশের মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠার জন্য আন্দোলন করছি, দেশের মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য আন্দোলন করছি। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান গণতন্ত্র প্রতিষ্ঠার এই আন্দোলনে দেশের সবাইকে অংশগ্রহণের আহ্বান জানিয়েছেন। আমরা সেই বার্তা সাধারণ মানুষের কাছে পৌঁছে দিচ্ছি। সবাইকে সাথে নিয়ে আমরা দুর্বার আন্দোলন গড়ে তুলে এই স্বৈরাচারী সরকারের পতন ঘটিয়ে আবারও দেশে সুশাসন ফিরিয়ে আনবো। সবাইকে ঐক্যবদ্ধভাবে সে আন্দোলনের শরিক হওয়ার আহ্বান জানাচ্ছি।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু বলেন, গত সাত জানুয়ারি ফ্যাসিষ্ট হাসিনা সরকারের অধীনে যে পাতানো নির্বাচন হয়েছে সেখানে দেশের ৫ শতাংশ মানুষও ভোট দিতে যায়নি অথচ মিডিয়া ক্যু করে সেটাকে ৪১ পার্সেন্ট দেখিয়ে জোর জবরদস্তি ক্ষমতায় টিকে আছে এই অবৈধ সরকার। জিনিসপত্রের দাম যেভাবে বাড়ছে তাতে করে সাধারণ মানুষের নাজেহাল অবস্থা। আমরা সাধারণ মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য, দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে ফিরিয়ে আনতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় লিফলেট বিতরণ কর্মসূচি পালন করছি। এভাবে দেশের সকল মানুষকে এই আন্দোলনে শরিক করে জালিম হাসিনা সরকারের পতন ঘটিয়ে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব ফিরিয়ে আনব।

এসময় আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য বরকত উল্লাহ, বন্দর থানা বিএনপি’র সভাপতি শাহেনশাহ আহম্মেদ, বিএনপি নেতা শেখ সেলিম আহমেদ, আলমগীর খান চঞ্চল, নাজমুল হক, আবুল হোসেন রিপন, জাবেদ হোসেন, কাজী নাঈম, মাসুম মিয়া, শিবলী সাদিক শিপলু, সাইফুল ইসলাম বাবু, উজ্জ্বল সরদার, নাসির উল্লাহ টিপু, শিবু দাস, সানোয়ার হোসেন, গোগনগর বিএনপির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন মিয়াজী, মহানগর যুবদল নেতা রাফি উদ্দিন রিয়াদ, অদুদ সাগর, সম্রাট হাসান সুজন, মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক হামিদুর রহমান সুমন, সদস্য রুবেল কিবরিয়া, মহানগর ওলামাদলের সভাপতি হাফেজ মামুনসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ