ফাঁকা শহরে স্বস্তিতে নগরবাসী

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ শহরকে যানজট মুক্ত করে পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তুলতে যে উদ্যোগ নেয়া হয়েছে তাকে দলমত নির্বিশেষে সকল নারায়ণগঞ্জবাসী সাধুবাদ জানাচ্ছে। নগরবাসীর দীর্ঘদিনের চাওয়া হকার মুক্ত ফুটপাত আর অবৈধ পরিবহন মুক্ত সড়ক। নানাভাবে নানা সময়ে উদ্যোগ নেয়া হলেও জনমতের প্রতিফলন ঘটানো যায়নি। কিন্তু এবার নারায়ণগঞ্জের পাঁচ জন গুরুত্বপূর্ন ব্যক্তি তাদের অবস্থান থেকে শতভাগ একমত হয়ে শহরকে যানজটমুক্ত করার অঙ্গিকার ব্যক্ত করেছেন এবং তা বাস্তবায়নে সম্মিলিতভাবে কাজ করার ঘোষনা দিয়েছেন। জনপ্রতিনিধি এবং প্রশাসনের সম্মিলিত ঘোষণায় ফাঁকা হয়ে গেছে ফুটপাত, শহরে নেই অবৈধ সিএনজি স্ট্যান্ড এবং সড়কে চলছে না অবৈধ যানবাহন। যার ফলে যানজটের ভোগান্তি থেকে মুক্তি পেয়েছে নগরবাসী, স্বস্তি ফিরে এসেছে নারায়ণগঞ্জবাসীর জীবনযাত্রায়।

ঘটনার বিবরনে প্রকাশ, গত শনিবার নারায়ণগঞ্জের যানজট ও হকার ইস্যুতে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে এক গোল টেবিল আলোচনার আয়োজন করা হয়। সেখানে সমস্যা সমাধানে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল হক ও নারায়ণগঞ্জের ভারপ্রাপ্ত পুলিশ সুপার আমির খসরু শহরকে যানজট মুক্ত রাখতে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করবেন এবং কোনো প্রকার অবৈধ যানবাহনের শহরে প্রবেশ করতে পারবে না বলে ঘোষনা দেন।

শনিবার ঘোষনা দেয়ার পর থেকে গত দুদিন যাবত নারায়ণগঞ্জের যানজট অনেকটাই দুর হয়ে গেছে। অভিযুক্ত মৌমিতা পরিবহনের কোনো বাস শহরে ঢুকেনি গত দুদিন। শহরের প্রাণকেন্দ্রে চাষাঢ়ার আশেপাশের অবেধ সিএনজি ষ্ট্যান্ডগুলোও আর দেখা যাচ্ছে না। ফুটপাতে হকারও কমে গেছে। দিনের পর দিন যানজটে নাকাল হওয়া নারায়ণগঞ্জবাসীর মনে তাই স্বস্তি ফিরে এসেছে। তারা এখন এর সুফলটা চিরস্থায়ী রূপ দেওয়ার জন্য সকলের প্রতি আহবান জানিয়েছেন দলমত নির্বিশেষে সকল নারায়ণগঞ্জবাসী।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ