যাদের হাত ধরে বিএনপির নতুন দিনের সূচনা

নারায়ণগঞ্জ মেইল: দড়জায় কড়া নাড়ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। বর্তমান সরকারের অধীনে নির্বাচন না করার ঘোষনায় অবিচল থাকা বিএনপিও তাদের নির্বাচনী আসনগুলোতে সম্ভাব্য প্রার্থীদের প্রয়োজনীয় প্রস্তুতি সেরে রাখার নির্দেশনা দিচ্ছে। কারণ বিএনপির জন্য আগামীর নির্বাচন দিন বদলের নির্বাচন বলে মরেন করছেন সকলে। তাই নারায়ণগঞ্জ বিএনপিও তাদের পাঁচটি নির্বাচনী আসনের সম্ভাব্য প্রার্থীদের তৈরি করে তুলছেন যাদের হাত ধরে হবে বিএনপির নতুন দিনের সূচনা।

 

নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে বিএনপির মনোনয়ন দৌড়ে এগিয়ে রয়েছেন সাবেক জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান। স্থানীয় রাজনীতিতে দলের কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য দিপু ভূইয়া আধিপত্য থাকলেও মনোনয়নের রাজনীতিতে তিনি কাজী মনিরের কাছে দুগ্ধপোষ্য শিশু। অতীতেও যার প্রতিফলন দেখা গেছে। তাই এ আসনে বিএনপির ধানের শীষ নিয়ে নির্বাচন করে রূপগঞ্জের নতুন দিনের স্বাক্ষী হতে কাজী মনিরুজ্জামানই এগিয়ে।

 

নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনে বিএনপির মনোনয়ন অনেকটাই নিশ্চিত দলের কেন্দ্রীয় কমিটি আন্তার্জাতিক বিষয়ক সহ সম্পাদক নজরুল ইসলাম আজাদের। স্থানীয় বিএনপির নেতৃত্ব দানকারী সাবেক এমপি আতাউর রহমান আঙ্গুর এবং মাহমুদুর রহমান সুমনের রাজনৈতিক ব্যর্থতার সুযোগ নিয়ে নজরুল ইসলাম আজাদ স্থানীয় রাজনীতিতে একটা বড় অবস্থান তৈরি করে ফেলেছেন। তাছাড়া কেন্দ্রেও তার বড় লবিং রয়েছে যা এ আসনে তার প্রতিপক্ষদের চাইতে তাকে অনেক এগিয়ে রাখছে।

 

নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনে গত ২০১৮ সালের নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়েছিলেন থানা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান। এবারেও তিনি এ আসনের হঠ ফেবারিট কিন্তু তার সাথে প্রবল প্রতিদ্বন্দ্বীতায় রয়েছেন সাবেক মন্ত্রী রেজাউল করিম এবং উপজেলা যুবদলের আহবায়ক সহিদুর রহমান স্বপন। তাই এ আসনে কি হয় তা দেখতে শেষ মুহুর্ত পর্যন্ত অপেক্ষা করতে হবে।

 

নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে বিএনপির হাল ধরছেন সাবেক এমপি মো: গিয়াসউদ্দিন এটা এক রকম নিশ্চিত। কেন্দ্রের সেই গ্রিন সিগন্যাল পেয়েই তিনি দক্ষ হাতে দায়িত্ব নিয়ে নারায়ণগঞ্জ জেলা বিএনপিকে একটি শক্তিশালী ইউনিটে পরিনত করেছেন। তাছাড়া এ আসনে আওয়ামীলীগ থেকে প্রতিদ্বন্দ্বীতা করবেন প্রভাবশালী সাংসদ একেএম শামিম ওসমান। তাই এ আসনে গিয়াসউদ্দিনের মতো জাঁদরেল নেতাই বিএনপির প্রথম পছন্দ।

 

নারায়ণগঞ্জের সবচেয়ে গুরুত্বপূর্ন আসন নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনে বিএনপির দলীয় প্রতীক ধানের শিষের মনোনয়ন দৌড়ে এগিয়ে রয়েছেন মহানগর বিএনপির আহবায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খান। বিগত সময়ে নারায়ণগঞ্জের রাজপথে এডভোকেট সাখাওয়াতে অনবদ্য অবদান তাকে এই পদে অপ্রতিদ্বন্দ্বী করে তুলেছে। তাছাড়া গত প্রায় এক বছরে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির দায়িত্ব পেয়ে যেভাবে দলকে গুছিয়ে এনেছেন, ঝিমিয়ে পরা মহানগর বিএনপিকে যেভাবে জাগিয়ে তুলেছেন তা তাকে নিয়ে গেছে অনন্য উচ্চতায়। বিশেষ করে এ আসনের সাবেক সাংসদ এডভোকেট আবুল কালাম শারিরীকভাবে অসুস্থ্য থাকায় সদর-বন্দর আসনে এডভোকেট সাখাওয়াত হোসেন খানের কোনো শক্ত প্রতিদ্বন্দ্বী নেই।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ