সরকার বিদ্যুৎ নিয়ে মশকরা করছে: এড. সাখাওয়াত

নারায়ণগঞ্জ মেইল: সরকার বাংলাদেশের মানুষের সাথে বিদ্যুৎ নিয়ে মশকরা করছে বলে মন্তব্য করে মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান বলেন, আপনারা দেখেছেন গত কয়েকদিন আগে বাংলাদেশে একটি বড় তাপবিদ্যুৎ কেন্দ্র বন্ধ হয়ে গেছে। বিদ্যুতের যে জ্বালানি কয়লা তারা সময়মতো বিদেশ থেকে আনতে পারিনি। ৩০ কোটি ডলার ওই কোম্পানির কাছে বকেয়ার কারণে এ কয়লা তারা দিচ্ছে না। তার জন্যই সরকার সে বিদ্যুৎ কেন্দ্রটি বন্ধ করে দিয়েছে। এখন আমার প্রশ্ন হল আমরা যারা বিদ্যুৎ ব্যবহার করি আমরা একমাস যদি বিদ্যুৎ বিল না দেই তাহলে মাসে এসে লাইন কেটে দেয়। এই যে সরকার ৩০ কোটি ডলার কয়লার বিল  আটকে দিয়েছে, এই বকেয়া কেন জমলো, আমাদের কাছ থেকে তো বিল ঠিকই নিয়েছে। তাহলে আমাদের বিলের টাকা কোথায় গেলো। আজকে যদি সরকার কয়লার টাকা পরিশোধ করতো তাহলে আমাদের জনগণকে বিদ্যুতের জন্য এই ভোগান্তিতে পড়তে হয় না।

 

বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আওতাধীন সিদ্ধিরগঞ্জ থানা যুবদলের উদ্যোগে আলোচনা সভা, দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা গুলো বলেন। বুধবার (৭ জুন) বাদ জোহর সিদ্ধিরগঞ্জের চৌধুরী এলাকায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

তিনি বলেন, বাংলাদেশে আজকে মিডিল ইস্টের মতন গরম পরছে। এই গরমের মধ্যেই সরকার জনগণের কথা চিন্তা করে নাই। তারা চিন্তা করে কিভাবে দুর্নীতি করে এই টাকা বিদেশে কিভাবে পাচার করা যায়। কয়েকদিন আগে একটি জাতীয় দৈনিকে দেখলাম এই সরকার এ দেশ থেকে বিগত ১৪ বছরে ২১শ লক্ষ কোটি টাকা বিদেশে পাচার করেছে। আপনারা দেখেছেন কয়েকদিন আগে যে টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। সেই টাকা যদি আনা যায় তাহলে তিনটি বাজেটের সমান টাকা হবে। ওই টাকাটা কার টাকা এদেশের জনগণের টাকা। সেই টাকা এই সরকার লুটপাট চাঁদাবাজি দুর্নীতি করে অর্জন করেছে। ২১শ লক্ষ কোটি টাকা যদি বিদেশি পাচার করে তাহলে দেশে আরো কত হাজার হাজার কোটি টাকা রয়েছে। তিনি আরও বলেন, তারা যে ২১শ লক্ষ কোটি টাকা বিদেশে পাচার করেছে সেই টাকা কিন্তু ডলার হিসেবে পাচার করেছে। তার জন্য আজকে দেশে ডলারের এই সংকট। এই ডলার সংকটের কারণে কিন্তু আজকে বাংলাদেশে দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে। গত বছর যে জিনিস আমরা ১০০ টাকা কিনেছি আজকে সেই জিনিস কিন্তু হয় ১৭০ থেকে ১৮০ টাকায়। কিন্তু যারা চাকরি করে তাদের কি বেতন বেড়েছে। সাধারণ মানুষের আয় কি বেড়েছে। দেশের মানুষের আয় কমে গেছে।

 

তিনি আরো বলেন, দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে জনগণের হাতে পয়সা নাই। ব্যবসায়ীদের ব্যবসা নাই। এর জন্য দায়ী কে এর জন্য তাই শেখ হাসিনা। শেখ হাসিনার এমপি মন্ত্রী ও তার পরিবারের লোকজন। আওয়ামী লীগের নেতাকর্মীদের কোন সমস্যা নেই তারা ১হাজার টাকা কেজি চাল হলো কিনে খাবে। তারা চায় এদেশের জনগণকে সুসে খেতে। এর থেকে উত্তরণ হতে হলে আজকের জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকীর অনুষ্ঠান থেকে আমাদেরকে অঙ্গীকার করতে হবে। এ বাংলাদেশ থেকে দুর্নীতি চিরতরে নির্মূল করতে হবে। এবং আওয়ামী লীগ ১৫ বছর যাবত এদেশের মানুষকে জিম্মি করে রেখেছে। দেশের মানুষকে জিম্মি করে তারা মানুষের ভোটের অধিকারকে হরণ করেছে। তার কার জন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান যে ১০দফা কর্মসূচি দিয়েছে। সেই ১০দফা কর্মসূচির প্রথম দফা হল এই সরকারকে পদত্যাগ করতে হবে।আর এই অবৈধ সংসদ ভেঙ্গে দিতে হবে। এই নির্বাচন কমিশন বাতিল করতে হবে। এবং নির্দলীয় তত্ত্বাবধায় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। অতীতের মত না আর কোন নির্বাচনে সরকারকে দেশে করতে দেওয়া। তার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হবে। মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান আগামীতে যে আন্দোলন সংগ্রামে ডাক আসবে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে দুর্বার আন্দোলন করতে হবে এবং এই সরকারকে পদত্যাগ করাতে হবে।

 

এসময়ে বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিদেহী আত্মার মাগফেরাত ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুস্থতা কামনা করে দোয়া পরিচালনা করা হয়। পরে অসহায় ও দুঃস্থদের খাবার বিতরণ করা হয়।

 

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ অপু’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান, প্রধান বক্তা মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মাশুকুল ইসলাম রাজিব। সিদ্ধিরগঞ্জ থানা বিএনপি’র সভাপতি মাজেদুল ইসলাম। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপি’র সহ-সভাপতি এস এম আসলাম, সহ-সভাপতি বই এইচ বাবুল, এড. মাসুদুর রহমান মন্টু, সেলিম মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আকবর হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল হোসেন, জাহাঙ্গীর আলম স্বাধীন, কামরুজ্জামান শরীফ, ৮নং ওয়ার্ড বিএনপির সিনিয়র কাশেম মেম্বার, ১০নং ওয়ার্ড বিএনপির সিনিয়র সভাপতি জামাল প্রধান।

 

এছাড়া আরও উপস্থিত ছিলেন, যুবদল নেতা শরীফ হোসেন, মো. হালিম, মিজানুর রহমান মিজান, মো. নুরুজ্জামান, খলিল, আক্তার, সোহেল, শফিক, সুমনসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ