অনন্য কীর্তি গড়লেন সাখাওয়াত-টিপু

নারায়ণগঞ্জ মেইল: অনন্য কীর্তি গড়লেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব এডভোকেট আবু আল ইউসুফ খান টিপু। নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আওতাধীন ২টি থানা ও একটি উপজেলার অন্তর্গত ১৭টি ওয়ার্ড ও ৭টি ইউনিয়নের সম্মেলন শেষ করে ফেলেছেন তারা। প্রতিটি সম্মেলনে তারা নিজেরা উপস্থিত থেকেছেন। ৩১ মার্চ ১৬নং ওয়ার্ড বিএনপির সম্মেলনের মাধ্যমে এই কার্যক্রমের শুরু করেন তারা এবং ৫ জুন কলাগাছিয়া ইউনিয়ন বিএনপির সম্মেলনের মাধ্যমে তা শেষ করেন। এখন তারা নারায়ণগঞ্জ সদর থানা ও বন্দর থানা বিএনপি ও বন্দর উপজেলা বিএনপির সম্মেলন আয়োজনের প্রস্তুতি নিচ্ছেন। এ তিনটি সম্মেলন শেষ করে চলতি মাসের মধ্যেই মহানগর বিএনপির সম্মেলন আয়োজন করবেন বলে জানিয়েছেন তারা। ইতপূর্বে প্রতিটি ওয়ার্ড এবং ইউনিয়নে সম্মেলন আয়োজন করে কমিটি গঠনের নজির ছিলো না মহানগর বিএনপিতে।

 

সূত্রে প্রকাশ, গত বছরের ১৩ সেপ্টেম্বর এডভোকেট সাখাওয়াত হোসেন খানকে আহবায়ক এবং এডভোকেট আবু আল ইউসুফ খান টিপুকে সদস্য সচিব করে ৪১ সদস্যের আহবায়ক কমিটি ঘোষনা করা হয়। কমিটি ঘোষনার পর থেকেই একটি পক্ষ সরকারের ইন্ধনে এই কমিটির বিপক্ষে অবস্থান নেন। বিদ্রোহী গ্রুপের সকল বাঁধা বিপত্তিকে অতিক্রম করে সংগঠনকে শক্তিশালী করতে মনোনিবেশ করেন দায়িত্বপ্রাপ্ত দুইজন। তারা মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এড. জাকির হোসেন, যুগ্ম আহ্বায়ক এড. সরকার হুমায়ূন কবির, মনির হোসেন খান, আনোয়ার হোসেন আনু, ফতেহ রেজা রিপন, আহ্বায়ক কমিটির এড. রফিক আহমেদ, ডা. মজিবুর রহমান, রাশিদা জামাল, হাবিবুর রহমান দুলাল, মাসুদ রানা, এডভোকেট আনোয়ার প্রধানসহ সমমনাদের নিয়ে মহানগর বিএনপির আওতাধীন ইউনিট কমিটিগুলো গঠনের লক্ষ্যে দিন রাত অক্লান্ত পরিশ্রম করতে থাকেন। নারায়ণগঞ্জ সদর ও বন্দরের প্রতিটি অলিগলি ঘুরে ঘুরে ত্যাগী নেতাকর্মীদের বাছাই করে একটি গ্রহনযোগ্য কমিটি গঠনের জন্যে কাজ করেন। এ লক্ষ্যে আয়োজিত প্রতিটি সম্মেলনে তারা উপস্থিত থেকেছেন, ঘওর বসে কমিটি ঘোষনার সংস্কৃতিকে বিদায় জানিয়ে নিজেদের নিয়ে গেছেন অসামান্য উচ্চতায়। অতীতে যা ঘটেনি তাই করে দেখিয়ে দিয়ে ভবিষ্যত প্রজন্মের জন্যে ইতিহাস সৃষ্টি করলেন এডভোকেট সাখাওয়াত হোসেন খান এবং এডভোকেট আবু আল ইউসুফ খান টিপু।

 

১৯ এপ্রিল অনুষ্ঠিত হয় নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আওতাধীন সদর থানা বিএনপির অন্তর্গত ১১নং ওয়ার্ড বিএনপি’র সম্মেলন। সম্মেলনে সভাপতি হন হাবিবুর রহমান মিঠু ও সাধারণ সম্পাদক আবুল হোসেন রিপন এবং সাংগঠনিক সম্পাদক শেখ মোহাম্মদ দিপু।

 

২০ এপ্রিল অনুষ্ঠিত হয় ১২নং ওয়ার্ড বিএনপি’র সম্মেলন। সম্মেলনে সভাপতি হন বরকত উল্লাহ, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বাবু ও সাংগঠনিক সম্পাদক শিবলী সাদিক শিপলু।

 

২১ মে অনুষ্ঠিত হয় ১৩নং ওয়ার্ড বিএনপির সম্মেলন। সম্মেলনে সভাপতি হন এড. শেখ আঞ্জুম আহম্মেদ রিফাত, সিনিয়র মো. হারুন শেখ, সাধারণ সম্পাদক হিরা সরদার, সিনিয়র যুগ্ম সম্পাদক মো. সোহেল বেপারী, যুগ্ম সাধারণ সম্পাদক ওমনোয়ার হোসেন সোহেল, সাংগঠনিক সম্পাদক দুলাল হোসেন ও প্রচার সম্পাদক মো. সনি।

 

২০ মে অনুষ্ঠিত হয় ১৪নং ওয়ার্ড বিএনপির সম্মেলন। সম্মেলনে সভাপতি হন হাজী মনির হোসেন, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ রানা, সাংগঠনিক সম্পাদক শওকত হোসেন।

 

২২ মে অনুষ্ঠিত হয় ১৫নং ওয়ার্ড বিএনপির সম্মেলন। সম্মেলনে সভাপতি হন মো. মাসুদ চৌধুরী, সিনিয়র সহ সভাপতি ফেরদৌস রহমান, শওকত আলী সাধারণ সম্পাদক, সিনিয়র যুগ্ম সম্পাদক খোকন সাহা ও সাংগঠনিক সম্পাদক কায়সার রায়হান খান।

 

৩১ মার্চ অনুষ্ঠিত হয় ১৬নং ওয়ার্ড বিএনপির সম্মেলন। সম্মেলনে সভাপতি হন আল-আমিন প্রধান ও সাধারণ সম্পাদক মাহাবুব রহমান।

 

১৩ এপ্রিল অনুষ্ঠিত হয় ১৭নং ওয়ার্ড বিএনপির সম্মেলন। সম্মেলনে সভাপতি হন ফারুক আহমেদ, সাধারণ সম্পাদক কাজী জিয়াউল হাসান নাঈম, সিনিয়র যুগ্ম সম্পাদক সালাউদ্দিন মোল্লা ও সাংগঠনিক সম্পাদক পলাশ প্রধান সুমন।

 

২১ এপ্রিল ঈদ উল ফিতরের আগের দিন অনুষ্ঠিত হয় ১৮নং বিএনপির সম্মেলন। সম্মেলনে সভাপতি হন শাহজালাল সরদার, সিনিয়র সহ-সভাপতি এড. নুরুল কাদির সোহাগ, সহ-সভাপতি শাহাদাত হোসেন শাহিন, সাধারণ সম্পাদক আল আরিফ, যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল আমিন এবং সাংগঠনিক সম্পাদক সৈয়দ নাসিরউদ্দিন।

 

নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির আওতাধীন আলীরটেক ইউনিয়ন বিএনপির সভাপতি হন আব্দুর রহমান, সিনিয়র সহ-সভাপতি জুলহাস সরদার ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন।

 

গোগনগর ইউনিয়ন বিএনপির সভাপতি হন আক্তার হোসেন, সিনিয়র কবির হোসেন শিকদার, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন মিয়াজী, যুগ্ম সম্পাদক ইব্রাহিম খলিল, সাংগঠনিক লিমন হোসেন।

 

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আওতাধীন বন্দর থানা বিএনপি’র অন্তর্গত ১৯নং ওয়ার্ড বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয় ৬ মে। সম্মেলনে সভাপতি হন মো. সেলিম সভাপতি, সাধারণ সম্পাদক মো. আশরাফ উদ্দিন, সিনিয়র সহ-সভাপতি মাসুদুর রহমান, সহ-সভাপতি মো. আঃ হান্নান সিনিয়র যুগ্ম সম্পাদক আ: সালাম ও সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর হোসেন পলু।

 

১৫ এপ্রিল অনুষ্ঠিত হয় ২০নং ওয়ার্ড বিএনপির সম্মেলন। সম্মেলনে সভাপতি হন জিল্লুর রহমান, সাধারণ সম্পাদক মনির হোসেন পাঠান, সিনিয়র সহ-সভাপতি মাসুদুর রহমান, সিনিয়র যুগ্ম সম্পাদক খোরশেদ আলম, সাংগঠনিক সম্পাদক ইসারুল হক রাহাত।

 

৯ এপ্রিল অনুষ্ঠিত হয় ২১নং ওয়ার্ড বিএনপির সম্মেলন। সম্মেলনে সভাপতি হন সাহেব আলী, সিনিয়র সহ-সভাপতি বাসেদ মিয়া, সাধারণ সম্পাদক নুর আলম স্বপন, সাধারণ সম্পাদক, সিনিয়র যুগ্ম সম্পাদক মনোয়ার হোসেন মনাক্কা, সাংগঠনিক সম্পাদক শিপলু মিয়াজী।

 

২৭ মে অনুষ্ঠিত হয় ২২নং ওয়ার্ড বিএনপির সম্মেলন। সম্মেলনে শিবু চন্দ্র দাস সভাপতি হন ও রাসেল বেপারি সাধারণ সম্পাদক।

 

৬ এপ্রিল অনুষ্ঠিত হয় ২৩নং ওয়ার্ড বিএনপির সম্মেলন। সম্মেলনে সভাপতি হন আমিনুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক কাজল আহম্মেদ কালুন, সাংগঠনিক সম্পাদক ডা. কাজী নজরুল ইসলামসহ নেতৃবৃন্দ।

 

৫ এপ্রিল অনুষ্ঠিত হয় ২৪নং ওয়ার্ড বিএনপির সম্মেলন। সম্মেলনে সাধারণ সম্পাদক হাজী জাবেদ হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. আবদুল্লাহ।

 

২৫ জুন ২৫নং ওয়ার্ড বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সভাপতি হন ফারুক হোসেন, সাধারণ সম্পাদক কামরুল হাসান চুন্নু সাউদ, সিনিয়র সহ-সভাপতি বাবুল হোসেন, সিনিয়র যুগ্ম সম্পাদক আঃ সালাম, সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান টুলু, প্রচার সম্পাদক মো. মিলন।

 

২৬নং ওয়ার্ড বিএনপির সম্মেলনে সভাপতি হন সফি উদ্দিন সোহেল, সাধারণ সম্পাদক মো. সালাউদ্দিন মিয়া, সিনিয়র সহ-সভাপতি মাসুদুর রহমান, সহ-সভাপতি মো. আমানত, সিনিয়র যুগ্ম সম্পাদক মো. ফারুক, সাংগঠনিক সম্পাদক মো. ইসলাম নারু।

 

১০ এপ্রিল অনুষ্ঠিত হয় ২৭নং ওয়ার্ড বিএনপির সম্মেলন। সম্মেলনে সভাপতি হন ফিরোজ আহম্মেদ, সাধারণ সম্পাদক মো. রমজান, সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন সালুসহ নেতৃবৃন্দ।

 

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আওতাধীন বন্দর উপজেলা বিএনপির অন্তর্গত কলাগাছিয়া ইউনিয়ন বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয় ৫ জুন। সম্মেলনে সভাপতি হন শাহাদুল্লাহ মুকুল, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি হুমায়ূন কবির, সহ- সভাপতি মো. দিদার ও হাকিম মেম্বার এবং সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক দ্বীন ইসলাম ও সাংগঠনিক সম্পাদক সজিব খন্দকার।

 

৪ জুন অনুষ্ঠিত হয় মদনপুর ইউনিয়ন বিএনপির সম্মেলন। সম্মেলনে সভাপতি হন মামুন ভূঁইয়া, সাধারণ সম্পাদক শাহিন শাহ্ মিঠু, সিনিয়র সহ-সভাপতি মো. শাহজাহান ভূঁইয়া, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ ও সাংগঠনিক সম্পাদক নাজমুল হক।

 

৩ জুন অনুষ্ঠিত হয় মুছাপুর ইউনিয়ন বিএনপির সম্মেলন। সম্মেলনে সভাপতি হন তাঁরা মিয়া, সাধারণ সম্পাদক শাহিন আহমেদ, সিনিয়র সহ-সভাপতি মাসুদুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জসিম উদ্দিন ও সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম।

 

৩ জুন অনুষ্ঠিত হয় ধামগড় ইউনিয়ন বিএনপির সম্মেলন। সম্মেলনে সভাপতি হন জাহিদ খন্দকার, সাধারণ সম্পাদক মো. মোহসিন, সিনিয়র সহ-সভাপতি আলমগীর হোসেন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মো. হাবিব উল্লাহ আপন, সাংগঠনিক সম্পাদক মো.সালাউদ্দিন ও সহ-সাংগঠনিক সম্পাদক কবির হোসেন।

 

২ জুন অনুষ্ঠিত হয় বন্দর ইউনিয়ন বিএনপির সম্মেলন। সম্মেলনে সভাপতি হন রাজু আহম্মেদ, সাধারণ সম্পাদক মাসুদ রানা, সিনিয়র সহ-সভাপতি বাবুল হোসেন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আঃ মতিন ও সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন রাজীব।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ