বিএনপি করতে হলে বিএনপির গঠনতন্ত্র মানতে হবে: সাখাওয়াত

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেছেন, আমাদেরকে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির দায়িত্ব দেয়া হয়েছে। সেই দায়িত্বের অংশ হিসেবে আজকে মহানগরীর ২০নং ওয়ার্ড বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। এই সম্মেলনের মাধ্যমে যে নেতৃত্ব আসবে আগামী দিনে সেই নেতৃত্ব গণতান্ত্রিক আন্দোলনে ভুমিকা রাখবে।

 

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আওতাধীন বন্দর থানা বিএনপির অন্তররত ২০ নং ওয়ার্ড বিএনপির দ্বিবার্ষিক সম্মেলন ও ইফতার মাহফিলের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শনিবার ( ১৫ এপ্রিল ) বন্দরের সোনাকান্দা হেভেন কমিউনিটি সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

তিনি বলেন, বিএনপি করতে হলে বিএনপির গঠনতন্ত্র মানতে হবে। আমরা যারা বিএনপি করি সবাই বিএনপির গঠনতন্ত্র মানি। বিএনপির কেন্দ্র থেকে আমাদের যেভাবে নির্দেশনা দেয়া হয় আমরা সেভাবে দলের কর্মকান্ড পরিচালনা করি। নেতাকর্মীদের সঙ্গে কথা বলে, কেন্দ্রীয় নেতাদের সঙ্গে কথা বলে দলকে পরিচালনা করছি। কিন্তু আজকে কিছু লোক বিএনপির কথা বলে, কিন্তু তারা বিএনপির গঠনতন্ত্র মানে না। তারা সরকারি দলের এবং জাতীয় পার্টির প্রেসক্রিপশনে বিএনপিকে বিতর্কিত করতে চায়। আমরা সেই বিএনপি চাই না। আমরা চাই সাচ্চা বিএনপি, যারা জিয়াউর রহমানের বিএনপি করে, যারা বেগম খালেদা জিয়ার বিএনপি করে, যারা দেশনায়ক তারেক রহমানের বিএনপি করে।

 

তিনি আরো বলেন, এই সম্মেলন থেকে বলে দিতে চাই, যারা দলের দুঃসময়ে ঘরে বসে থাকেন, সরকারি দলের সাথে আঁতাত করেন, নির্বাচনের সময় বলেন-দল যার যার সেলিম ওসমান সবার! এই ধরণের ব্যক্তিদের আমরা বিএনপিতে দেখতে চাই না। আমরা দলের পরীক্ষিত নেতাকর্মীদের দিয়ে দলকে সুসংগঠিত করতে চাই। যারা দলকে ভালবাসে, দলের গঠনতন্ত্র মানে, আমরা তাদেরকে নিয়েই দলকে শক্তিশালী করবো।

 

সম্মেলনের প্রধান বক্তা নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু বলেন, আমাদের সকলের সম্মানের পাত্র ছিলেন জালাল হাজী সাহেব, তিনি বিএনপিকে নেতৃত্ব দিয়েছিলেন, সাবেক এমপি আবুল কালাম সাহেবও মহানগর বিএনপির নেতৃত্ব দিয়েছিলেন। কিন্তু ২০১৭ সাল থেকে ২০২২ পর্যন্ত যখন আবুল কালাম সাহেব নেতৃত্বে ছিলেন, তখন আমরা দেখতে পেলাম যে, অনেককেই তখন আন্দোলন সংগ্রামে পেতাম না। এখন তারা আবুল কালামের ছবি ব্যবহার করে তাদের নেতৃত্ব প্রতিষ্ঠিত করতে চায়। তারা আবুল কালামের নেতৃত্বকে প্রতিষ্ঠিত করতে চায় না, তারা নিজেরাই বিএনপির নমিনেশন পেয়ে লাঙ্গল মার্কাকে ওয়ার্কওভার দিতে চায়। তারা ২০১৮ সালের নির্বাচনে ধানের শীষ প্রতীকের প্রার্থীর এজেন্টদের কেন্দ্র থেকে মারধর করে বের করে দিয়েছিলো, লাঙ্গল মার্কার পক্ষে প্রকাশ্যে কাজ করেছিলো, লাঙ্গল মার্কার নির্বাচনী জনসভায় অংশগ্রহণ করেছিলো। লাঙ্গল মার্কাকে সহজে পাড় করিয়ে দিতে এজেন্ট হিসেবে কাজ করছেন।

 

সম্মেলন শেষে জিল্লুর রহমানকে সভাপতি, মনির হোসেন পাঠানকে সাধারণ সম্পাদক, মাসুদুর রহমানকে সিনিয়র সহ-সভাপতি, খোরশেদ আলমকে সিনিয়র যুগ্ম সম্পাদক ও ইসারুল হক রাহাতকে সাংগঠনিক সম্পাদক করে নারায়ণগঞ্জ মহানগর ২০ নং ওয়ার্ড বিএনপির কমিটি ঘোষণা করেন মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু।

 

মহানগর ২০নং ওয়ার্ড বিএনপির সভাপতি মো. জিল্লুর রহমানের সভাপতিত্বে ও বিএনপি নেতা মনির হোসেন পাঠানের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খান, প্রধান বক্তা মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মনির হোসেন খান, মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ডা. মজিবুর রহমান, নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির আহ্বায়ক মাসুদ রানা, বন্দর থানা বিএনপি’র আহ্বায়ক নুর মোহাম্মদ পনেছ, সদস্য সচিব নাজমুল হক রানা।

 

এছাড়াও আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মাহমুদুর রহমান, বন্দর থানা বিএনপি’র যুগ্ম আহবায়ক নাছির উল্লাহ্ টিপু, মাসুদ রানা, মো. সেলিম, সোহেল খান বাবু প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ