খাল কেটে কুমির আনছে মহানগর যুবদল!

নারায়ণগঞ্জ মেইল: বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম শাহাদাতবাার্ষিকী উপলক্ষে ৬ দিনব্যাপী নানা কর্মসূচি পালন করেছে নারায়ণগঞ্জ মহানগর যুবদল। যুবদলের এসব কর্মসূচির অনেকগুলোতেই প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকেছেন নারায়ণগঞ্জ বিএনপির নব্য কিংমেকার হিসেবে পরিচিত আড়াইহাজারের নজরুল ইসলাম আজাদ। বিএনপি ধ্বংসের কারিগর হিসেবে পরিচিত নজরুল ইসলাম আজাদকে মহানগর যুবদলের কর্মসূচিতে দেখে ক্ষোভে ফেটে পরেছে তৃণমূল নেতাকর্মীরা। বিভিন্ন সময়ে কমিটি বানিজ্য করে বিতর্কিত হওয়া আজাদকে কোনোভাবেই মেনে নিতে পারছেন নাা তারা।

ঘটনার বিবরনে প্রকাশ, ৩০ মে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের কর্র্মসূচিতে প্রধান অতিথি করা হয় আড়াইহাজার থেকে বিগত একাদশ জাতীয় সংসদ নির্র্বাচনে ধানের শীষ নিয়ে নির্বাচনে অংশ নেয়া নজরুল ইসলাাম আজাদকে। মহানগর যযুবদলের আহবায়য়ক মমতাজউদ্দিন মন্তুর সভাপতিত্বে অনুষ্ঠিত বিভিন্ন আয়োজনে এদিন নজরুল ইসলাম আজাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এরপর ২ জুন আবারো নজরুল ইসলাম আজাদকে মহানগর যুবদলের অনুষ্ঠানে প্রধান অতিথি করা হয়। এদিন কিল্লারপুল এলাকায় প্রথমে তিনি দোয়া মিলাদ ও রান্না করা খাবার বিতরণ কার্যক্রমে অংশ নেন। এরপর নারায়ণগঞ্জ শহরে বিএনপির সাবেক দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত কর্মসূচিতেও প্রধান অতিথি হিসেবে ্উপস্থিত ছিলেন আজাদ।

এদিকে নজরুল ইসলাম আজাদের বিরুদেদ্ধ অভিযোগের অন্ত নেই যুবদল নেতাকর্মীদের। নেতাকর্মীদের মতে, বাংলাদেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বিএনপির ঘাঁটি হিসেবে বিবেচিত হতো প্রাচ্যের ডান্ডি নারায়ণগঞ্জ। বিভিন্ন আন্দোলন সংগ্রামে নারায়ণগঞ্জ বিএনপির নেতাকর্মীরা সবসময়ই সামনে থেকে নেতৃত্ব দিয়ে এসেছে। কিন্তু কালের পরিক্রমায় সে চিত্র এখন অনেকটাই মলিন হয়ে পরছে, নারায়ণগঞ্জ বিএনপির সেই আগ্রসী রূপ এখন আর নেই। কমিটি বানিজ্য আর দ্বন্দ কোন্দলের কারনে নারায়ণগঞ্জ বিএনপি এখন খাদের কিনারে পৌছে গিয়েছে। আর এ দুরবস্থার জন্যে নেতাকর্মীরা দায়ী করে আসছেন নারায়ণগঞ্জ বিএনপির নব্য কিংমেকার নজরুল ইসলাম আজাদকে। আজাদের ডুয়েল পলিটিক্সের শিকার হয়ে মাঠ পর্যায়ের ত্যাগী নেতাকর্মীরা ধীরে ধীরে রাজনীতি থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন আর সুবিধাবাদীরা তাদের জায়গা দখল করছে। ফলে দুর্বল হয়ে পরছে দলের সাংগঠনিক কাঠামো, ভেঙ্গে পরছে চেইন অব কমান্ড।

তৃণমূল নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, নজরুল ইসলাম আজাদের বাড়ি আড়াইহাজারে হলেও সেখানে সে কর্মসূচি পালন করতে পারেন না। ইতিপূর্বে বেশ কয়েকবার আড়াইহাজারের নেতাকর্মীদের হাতে লাঞ্ছিত হতে হয়েছে আজাদকে। সেখানে সীমাহীন কমিটি বানিজ্য করায় নেতাকর্মীরা আজাদকে আড়াইহাজারে কর্মসূচি পালন করতে বাঁধা দেয়। কিছুদিন আগে নজরুল ইসলাম আজাদের বিরুদ্ধে আড়াইহাজারে বিক্ষোভ মিছিল হয়েছে এবং আজাদের কুশপুত্তলিকা দাহ করা হয়েছে। তাই আড়াইহাজার ছেড়ে আজাদ এখন নারায়ণগঞ্জ শহরে আশ্রয় খুঁজছে আর তাকে সে আশ্রয়ের সুযোগ করে দিচ্ছে মহানগর যুবদল।

যুবদল নেতাকর্মীরা শংকা প্রকাশ করে বলেন, মহানগর যুবদলের আহবায়ক কমিটি এখনো পূর্নাঙ্গ হয়নি। এখন নজরুল ইসলাম আজাদের মতো লোককে মহানগর যুবদলের সাথে দেখলে ভয়ে বুকটা কেঁপে উঠে। কারণ আজাদ হলো কমিটি বানিজ্যের মূল হোতা। তার কারনে রাজপথে আন্দোলন সংগ্রাম করা যোগ্য লোকও পদ পায়না বরং টাকার বিনিময়ে অযোগ্যরা পদায়ীত হয়। তাই আমরা নজরুল ইসলাম আজাদকে আর মহানগর যুবদলের কর্মসূচিতে দেখতে চাইনা।

এ বিষয়ে জানতে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আহবায়ক মমতাজউদ্দিন মন্তুর মুঠোফোনে একাধীকবার কল করা হলেও তিনি তা রিসিভ করেননি।

এ বিষয়ে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সদস্য সচিব মনিরুল ইসলাম সজল নারায়ণগঞ্জ মেইলকে বলেন, আমরা ৬ দিনব্যাপী কর্মসূচি পালন করেছি। এর মধ্যে মহানগরের নেতাদের নিয়েই বেশী কর্মসূচি করেছি। দুইদন বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ মহানগর যযুবদলের কর্মসূচিতে ছিলেন। আর তিনি আড়াইহাজারের নেতা নন তিনি কেন্দ্রীয় বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, বর্তমানে নারায়ণগঞ্জ বিএনপির সবচেয়ে বড় নেতা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ