মহানগর যুবদলের উদ্যোগে শহীদ জিয়ার শাহাদাতবার্ষিকী পালন

নারায়ণগঞ্জ মেইল: শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে মহানগর যুবদলের উদ্যোগে মিলাদ দোয়া ও রান্না করা খাবার বিতরণ করা হয়। শুক্রবার (৩ জুন) বিকেলে সিদ্ধিরগঞ্জের চৌধুরী বাড়ী ষ্ট্যান্ড সংলগ্ন এলাকায় এ আয়োজন করা হয়।

মহানগর যুবদলের আহবায়ক মমতাজ উদ্দিন মন্তুর সভাপতিত্বে এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি এ্যাড. সাখাওয়াত হোসেন খান, প্রধানবক্তা হিসেবে উপস্থিত ছিলেন মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম-আহবায়ক সাগর প্রধান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সহ-সভাপতি ও মহানগর কৃষক দলের আহবায়ক মনির হোসেন খান, সদস্য সচিব গুলজার হোসেন খান।

এ সময় আরও বক্তব্য রাখেন, মহানগর যুবদলের সাবেক সহ-সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, আরমান হোসেন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক সাখাওয়াত রানা, মহানগর যুবদল নেতা শাহ জালাল কালু, গাজী সেলিম।
এ সময় প্রধান অতিথির বক্তব্যে এ্যাড. সাখাওয়াত হোসেন খান বলেন, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ছিলেন এদেশের আপামর জনতার নেতা। ইতিহাস সাক্ষী এ দেশের মানুষের ভোটাধিকার, মৌলিক অধিকার, বাক-স্বাধীনতা হরণ করে কোনো স্বৈরাচার বেশি দিন ক্ষমতায় টিকে থাকতে পারেনি। ভবিষ্যতেও পারবে না।

এ সময় তিনি আরও বলেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের উর্ধ্বগতিতে সাধারণ মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে। অবৈধ সরকার কর্তৃক সিন্ডিকেটের নামে নিরহ মানুষের রক্ত চুষে খাচ্ছে। প্রতিটি সেক্টরেই আমলা লীগের দুর্নীতি চলছে। দেশ ও দেশের মানুষের সাথে তারা যে জুলুম করছে, তার হিসেব এদেশের জনতার কাছে দিতে হবে, পালাবার পথ পাবেন না।

সভাপতির বক্তব্যে মহানগর যুবদলের আহবায়ক মমতাজ উদ্দিন মন্তু বলেন, এই অবৈধ সরকারের জিম্মি থেকে দেশ ও জাতিকে উদ্ধার করতে হলে জাতীয়তাবাদী শক্তিকে রাজপথে নামতে হবে। প্রয়োজনে এদেশের মানুষের অধিকার আদায়ের জন্য আরেকটি যুদ্ধ করতে হবে। তাই আমি বিএনপি নেতাদের আহবান করবো তারেক রহমানের নির্দেশ পেলেই সকলকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন সংগ্রামে অংশ গ্রহন করতে হবে।

প্রধানবক্তা হিসেবে সাগর প্রধান বলেন, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান তার অবদানের কারনেই আওয়ামী লীগ আজ এদেশে রাজনীতি করতে পারছে। অথচ অবৈধ সরকার স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে স্বীকার করতে চায় না। তারা ইতিহাসকে বিকৃত করতে চাইছে। এ দেশের স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান, সারা বিশে^র মানুষ জানে।

কিন্তু অবৈধ সরকার মিথ্যা দিয়ে সত্যকে ঢাকতে চাইছে। কারন এ দেশের লাখ কোটি মানুষের হৃদয়ের স্পন্দন জিয়া পরিবারকে সরকার ভয় পায়। তাই মিথ্যা মামলা দিয়ে আমাদের মা বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দি করে রেখেছে। আর মিথ্যা মামলা, হামলা দিয়ে দেশ নায়ক তারেক রহমানকে জোড় করে বিদেশে পাঠিয়ে দিয়ে এখন দেশে আসতে বাঁধা সৃষ্টি করছে। এর জবাব অবৈধ সরকারকে এ দেশের মাটিতে দিতে হবে।

মহানগর যুবদল নেতা মঞ্জুরুল আলম মুছার সঞ্চালনায় এ সময় আরও উপস্থিত ছিলেন মহানগর তাতী দলের আহবায়ক মীর আলমগীর, মহানগর যুবদল নেতা আলী ইমরান শামীম, তরিকুল ইসলাম, লিংকন খান, এডভোকেট রাজিব মন্ডল, মো: হোসেন, পরশ মাহমুদ, মোতালেব, অপু, বিল্লাল, জাকির হোসেন সেন্টু, রেজাউল করিম, শেখ জামাল, সিফাতুর রহমান রাজু, মোতালেব সহ অন্যান্য নেতৃবৃন্দ।

সংক্ষিপ্ত আলোচনা, মিলাদ দোয়া শেষে অসহায়দের মাঝে রান্না করা খাবার বিতরণ করেন উপস্থিত নেতৃবৃন্দ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ