মহানগর বিএনপির চমক আনোয়ার প্রধান

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ মহানগর ব্এিনপি পুনর্গঠন প্রকৃয়া চলমান রয়েছে। যে কোনো সময় ভেঙ্গে দেয়া হতে পারে বর্তমান কমিটি। নতুন কমিটিতে প্রধান্য দেয়া হবে রাজপথের বলিষ্ঠ নেতৃত্ব আর উদীয়মান তরুনদের। শুধুমাত্র নামের ভারে ওজনদার কিন্তু আন্দোলন সংগ্রামে দেখা নেই-এমন নেতাদের ঝেড়ে ফেলে নতুন করে ঢেলে সাজানো হবে এবারের মহানগর বিএনপির কমিটি। কেন্দ্রীয় ও স্থানীয় একাধীক সূত্র থেকে এমনটাই জানা গেছে।

সূত্র মতে, এবার নারায়ণগঞ্জ মহানগর বিএনপির গুরুত্বপূর্ন পদে আসতে যাচ্ছেন সাহসী আইনজীবী নেতা এডভোকেট এইচএম আনোয়ার প্রধান। ছাত্রদল থেকে রাজনীতি শুরু করা আনোয়ার প্রধান বিভিন্ন সংগঠনের নেতৃত্ব দিয়ে বর্তমানে রয়েছেন জেলা মৎস্যজীবী দলের আহবায়কের দায়িত্বে। এছাড়াও বিএনপিপন্থী আ্ইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম নারায়ণগঞ্জ জেলা কমিটির যুগ্ম সম্পাদকের দায়িত্বও পালন করছেন তিনি। গত আইনঝভিি সমিতি নির্বাচনে সাধারণ সম্্পাদক পদে প্রতিদ্বন্দ্বীতা করেন এবং অল্প ভোটের ব্যবধানে আওয়ামীলীগ প্রার্থীর কাছে পরাজিত হন। বিগত সময়ে সরকার বিরোধী আন্দোলন সংগ্রামে রাজপথে দুর্বার প্রতিরোধ গড়ে তুলেছেন আনোয়ার। এজন্য পুলিশের হামলা মামলার শিকারও হতে হয়েছে তাকে, জেলও খেটেছেন বহুবার।

ক্লিন ইমেজ আর পরিচ্ছন্ন রাজনীতির ধারক বাহক এডভোকেট আনোয়ার প্রধানকে তাই এবার সঠিকক মূূল্যায়ন করছে বিএনপি। নারায়ণগঞ্জ মহানগর বিএনপির পুনর্গঠিত কমিটিতে যুগ্ম সম্পাদক কিংবা সাংগঠনিক সম্পাদকের মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব দেয়া হতে পারে তাকে, যাতে করে শহর কেন্দ্রীক আন্দোলন জমিয়ে তোলা যায়।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নীতি নির্ধারকদের একজন বলেন, আন্দোলন সংগ্রাম দানা বাঁধে মূলত মহানগর কমিটির মাধ্যমে। কিন্তু আমাদের মহানগর বিএনপির বর্তমান কমিটির নেতাদের নামের ওজন আছে, কাজের বেলায় নাই। তাই এসব নিষ্ক্রিয় নেতাদের বাদ দিয়ে তরুণ প্রজন্মের উদ্যমী আর পরিশ্রমী নেতাদের সুযোগ দেয়া হবে আগামী কমিটিতে। যাতে করে আবারো ঘুরে দাড়াতে পারে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি। আর তাদের মধ্যে অন্যতম একজন হচ্ছেন ্এডভোকেট আনোয়ার প্রধান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ