ঝুঁকি নিয়েই পারাপার, এই দূর্ভোগের শেষ কোথায়!

নারায়ণগঞ্জ মেইল: সরকারি তোলারাম কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী সুমাইয়া আক্তার। বিকেল ৩টায় কলেজ রোডে কোচিংয়ে ক্লাস শেষ করে সিদ্ধিরগঞ্জে তার বাসায় যাবেন। যানজটের কারণে হেঁটে হেঁটে সুগন্ধা বেকারীর সামনে এসে ইজিবাইক যোগে বাসায় যাবেন সুমাইয়া। কলেজ রোড থেকে সুগন্ধা বেকারী পর্যন্ত আসতে সবচেয়ে বেশি বিপাকে পড়তে হয় চাষাড়া চত্বর পাড় হওয়ার সময়। সুমাইয়া জানান, চাষাড়া চত্বরে একটি ফুটওভার ব্রীজ না থাকায় ঝুঁকি নিয়েই রাস্তা পারাপার হতে হয় তার।

বিকেল সাড়ে চারদিকে শিশু সন্তানকে কোলে অনেকটা ঝুঁকি নিয়ে রাত পারাপার হতে দেখা যায় জহুরা নামে এক নারী। ফুটওভার ব্রীজ না থাকায় ঝুঁকি নিয়েই পারাপার হচ্ছেন বলে জানান জহুরা। সুমাইয়া-জহুরার মত লাখ লাখ মানুষ দৈনিক চাষাড়া চত্বরে ঝুঁকি নিয়ে পারারপার হতে দেখা যায়। অথচ স্থানীয় কোন জনপ্রতিনিধিই চাষাড়া চত্বরে ফুটওভার ব্রীজ নির্মাণে উদ্যোগ নিতে দেখা যায়নি। অথচ নারায়ণগঞ্জের সবচেয়ে ব্যস্ততম স্থান নগরীর প্রাণকেন্দ্র চাষাঢ়া। প্রতিদিন কয়েক লক্ষ মানুষ চলাচল করে শহরের ব্যস্ততম সড়কগুলোতে। প্রতিনিয়ত জীবনের ঝুকিঁ নিয়ে রাস্তা পারাপার হতে হচ্ছে ছাত্র-ছাত্রী, কর্মজীবি সহ বিভিন্ন পেশার মানুষকে। সিটি কর্পোরেশন নির্বাচনের আগে খোদ মেয়র সেলিনা হায়াত আইভীও ফুটওভার ব্রীজ নির্মাণের আশ^াস দিয়েছিলেন। এছাড়াও স্থানীয় কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদও বলেছিলেন অচিরেই চাষাড়া চত্বরে ফুটওভার ব্রীজ নির্মাণ করা হবে।

জানা যায় স্কুল, কলেজ-বিশ্ববিদ্যালয়, হাসপাতাল, বিনোদন কেন্দ্র, আন্তজার্তিক স্টোডিয়াম সহ সব কিছুই রয়েছে এই জেলায়। এছাড়াও শহরের সব কিছুই আগের চেয়ে উন্নত হয়েছে। এর কারণ মন্ত্রী, মেয়র সহ জেলার প্রায় প্রতিটি আসনেই রয়েছে প্রভাবশালী সংসদ সদস্য। আওয়ামীলীগ সরকার তৃতীয় মেয়াদে ক্ষমতায় আসার পর থেকে অলি-গলি থেকে শুরু করে প্রতিটি রাস্তার ব্যপক উন্নয়ন করেছে। তবে শহরবাসির দীর্ঘদিনের চাওয়া চাষাড়া ফুটওভার ব্রীজের এখনো দেখা মিলেনি। এই চাষাড়া মোড় দিয়ে স্কুল-কলেজের শিক্ষার্থী, বিভিন্ন শ্রেণী পেশার কর্মচারী-কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন বয়সের মানুষসহ হাজারো মানুষ পারাপার হয়। গোলচত্ত্বর থাকায় প্রায় সব বয়সের মানুষেরই রাস্তা পারাপারে দূর্ভোগ পোহাতে হয়। তাছাড়া প্রায় প্রতিদিনই ছোট-বড় দূর্ঘটনা ঘটে থাকে এই সড়কে। এরপরও নিশ্চুপ রয়েছেন স্থানীয় জনপ্রতিনিধিরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ