প্রদর্শিত হলো মুক্তিযুদ্ধের স্মৃতি নিয়ে নির্মিত “রণ-কথা

নারায়ণগঞ্জ মেইল: যুদ্ধ জীবনের স্মৃতি নিয়ে চাঁদপুর জেলার কচুয়া থানার বীর মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুর রশিদ পাঠান এর তথ্যচিত্র (ডকোমেন্টরি) রণ-কথা প্রদর্শিত হয়েছে।

শুক্রবার (২২ ডিসেম্বর) শুক্রবার সন্ধ্যা ৬ টায় নারায়ণগঞ্জ শিল্পকলা একাডেমি হলে “রণ-কথা” নামক এ তথ্যচিত্রটির প্রথম প্রিমিয়ার অনুষ্ঠিত হয়।

তথ্যচিত্রটি প্রযোজনা করেছেন বীর মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুর রশিদ পাঠান এর একমাত্র ছেলে রকিবুল হাসান জেমস, পরিচালনা করেছেন উঠান পিক্স রুমের কর্ণধার ,মঞ্ছ, টিভি, ও সিনেমা অভিনেতা শোয়াব মনির।

 

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তার পরিবারের সদস্যবৃন্দ, চাঁদপুর এবং নারায়ণগঞ্জের বীর মুক্তিযোদ্ধাগণ, জনপ্রতিনিধি, কবি, সাহিত্যিক এবং নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট সহ সকল রাজনৈতিক, সামাজিক শ্রেনীপেশার মানুষ ।

 

উন্মেষ সাংস্কৃতিক সংসদ এর সাধারন সম্পাদক এবং বীর মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুর রশিদ পাঠান ফাউন্ডেশনের চেয়ারম্যান রকিবুল হাসান জেমস সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আমার বাবাকে নিয়ে নির্মিত তথ্যচিত্র (ডকোমেন্টরি) করার মূল উদ্দেশ্য মহান মুক্তিযুদ্ধের ঘটনাবলী দলিল হিসেবে সংরক্ষণ করা।

 

ইতিমধ্যে চাঁদপুর জেলার কচুয়া থানার বীর মুক্তিযোদ্ধাদের ঘটনা সংরক্ষণের কাজ শুরু হয়েছে। তার মতে এর মাধ্যমে রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধাদের ঘটনা সংরক্ষন সহ পরবর্তী প্রজন্মদের মাঝে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরা যাবে। বিজয়ের মাসে তাই এই তথ্যচিত্রটির প্রথম প্রিমিয়ার এর আয়োজন করা হয়েছে। যা আজ প্রদর্শিত হলো। আমি উপস্থিত সকলের প্রতি এবং যারা শ্রম দিয়ে তথ্যচিত্রটি নির্মানে ভূমিকা পালন করেছেন তাদের প্রতি কৃতজ্ঞ।

 

প্রদর্শনীর শেষ অংশে সকল মুক্তিযোদ্ধারা খুবই আবেগ আপ্লূত হয়ে পরেন এবং রণ-কথা প্রদর্শনীটির ভূয়সী প্রশংসা করেন। পরিশেষে প্রায় ৪০ জন মুক্তিযোদ্ধাদের মাঝে উপহার সহ ফুলেল এর উষ্ণ শুভেচ্ছা জানিয়ে জাতীয় সংগীত গেয়ে অনুষ্ঠান শেষ করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ