কাকে খুশি করতে সিদ্ধিরগঞ্জের কমিটি বাতিল!

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ জেলা বিএনপির আওতাধীন সিদ্ধিরগঞ্জ থানা কমিটি বিলুপ্ত করে দেয়া হয়েছে। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানিয়ে দেয়া হয়। তবে চলমান মিমটি হঠাৎ করে বাতিল করে দেয়ায় মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে স্থানীয় নেতাকর্মীদের মাঝে। তাদের মতে, উপরমহলের চাপে বা কাউকে খুশি করতে এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে জেলা বিএনপি।

ঘটনার বিবরনে জানা যায়, গত ১০ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা বিএনপির অন্তর্গত ১০টি ইউনিটের আহবায়ক কমিটি ঘোষনা করা হয়। ঘোষিত এই ১০টি কমিটির প্রতিটি নিয়েই বিতর্ক ছিলো। তবে এই বিতর্কের মাঝেই বিভিন্ন থানা এবং পৌর কমিটিগুলোকে দায়িত্ব দেয়া হয় তাদের আওতাধীন ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি সম্মেলনের মাধ্যমে গঠন করে নিজেদের সম্মেলন আয়োজন করার। এরই মাঝে সোনারগাঁ থানা ও সোনারগাঁ পৌরসভা এবং আড়াইহাজার থানা, আড়াইহাজার পৌরসভা ও গোপালদী পৌরসভার সম্মেলন শেষ করেন। এমনকি তারা নিজেদের সম্মেলনও সমাপ্ত করে কমিটি গঠন করে ফেলেছে। কিন্তু বাকি ৫টি ইউনিটের অবস্থা খুব একটা সুবিধের না। এদের মধ্যে ফতুল্লা থানা এখনো পর্যন্ত একটি ইউনিয়ন কমিটিও গঠন করতে পারেনি। সিদ্ধিরগঞ্জ থানা তাদের সম্মেলন আয়োজনের দিনক্ষণ ঠিক করে সভা শুরু করতে চেয়েছিলো কিন্তু নিজেদের দুই গ্রুপের সংঘর্ষে সে সম্মেলন আয়োজন ভেস্তে যায়।

এদিকে সিদ্ধিরগঞ্জের আহবায়য়ক কমিটি গঠনের পর থেকেই এ নিয়ে বিতর্ক সৃষ্টি হতে থাকে। বিতর্কের কেন্দ্রবিন্দু ছিলো সংগঠনের সদস্য সচিব শাহ আলম হীরা। পরিপূর্ন আওয়ামী পরিবারের লোক শাহ আলম হীরা বিগত সময়ের আন্দোলন সংগ্রামে ছিলেন অনুপস্থিত। বরং সরকারী দলের বিভিন্ন অনুষ্ঠানে তাকে দেখা যেতো প্রায় সময়। তার পরিবারের লোকজন সবাই আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত থাকায় বিএনপির কমিটিতে তাকে মেনে নিতে পারেনি সাধারণ নেতাকর্মীরা।

অপরদিকে সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির আহবায়ক আবদুল হাই রাজুর বিষয়ে স্থাানীয় নেতাকর্মী থেকে শুরু করে নারায়ণগঞ্জ বিএনপির শীর্ষ নেতৃত্ব পর্যন্ত কারো কোনো প্রশ্ন ছিলোনা। বিএনপির সূচনালগ্ন থেকে এই দলটির সাথে জড়িত রাজু মাঠ পর্যায়ের রাজনীতিতে সব সময়ই সক্রিয় ছিলেন। ত্যাগী এই নেতার নেতৃত্বে তৃণমূল নেতাকর্মীরা নতুন করে চাঙ্গা হয়ে উঠছিলো। কিন্তু এমন সময় কমিটি বিলুপ্তির ঘোষনা নেতাকর্মীদের মাঝে হতাশার সৃষ্টি করেছে।

সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির কমিটি বিলুপ্তির বিষয়ে জানতে চাইলে নারায়ণগঞ্জ জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক মনিরুল ইসলাম রবি নারায়ণগঞ্জ ম্ইেলকে বলেন, সিদ্ধিরগঞ্জের কমিটিকে বারবার বলা হয়েছে তাদের সম্মেলন আয়োজন করতে কিন্তু তারা তা করতে ব্যর্থ হয়েছে। তাই তাদের কমিটি বিলুুপ্ত করা হয়েছে। আমাদের সাংগঠনিক টিমের সাথে আলোচনা করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ