তারেক রহমানের বন্ধু পরিচয়ে বিএনপি নেতার চাঁদাবাজি!

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক শরীফ আহম্মেদ টুটুলের বিরুদ্ধে কেন্দ্রে তথ্য প্রমানসহ লিখিত অভিযোগ দিয়েছেন দলটির উপজেলার নেতারা।
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বরাবর টুটুলের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবী জানিয়ে লিখিত অভিযোগ জানান দাউদপুর ইউনিয়ন বিএনপির নেতাকর্মীরা।

অভিযোগ পত্রে উল্লেখ করা হয়, ২০০২ সালে বিএনপির সমর্থন নিয়ে দাউদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন শরীফ আহম্মেদ টুটুল। নির্বাচত হওয়ার পর পরই স্থানীয় বিএনপির নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এছাড়াও রয়েছে চাঁদাবাজি, পূর্বাচলের প্লট জালিয়াতি, জমি দখলসহ নানা অভিযোগ।

অভিযোগে আরো উল্লেখ করা হয়, টুটুল এলাকায় নিজেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বন্ধু হিসেবে পরিচয় দেন বলে জানা গেছে। দলীয় কর্মসূচিতে সক্রিয় না থাকলেও বিএনপির এক সিনিয়র নেতাকে মোটা অংকের টাকা দিয়ে ইউনিয়ন বিএনপির পদ বাগিয়ে নিয়েছেন বলে জানা গেছে। বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রতীক না নিয়ে আওয়ামী লীগের সাথে আঁতাত করে নির্বাচন করেছেন এই নেতা।

দাউদপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শরিফ আহম্মেদ টুটুল ২০০২ সালে দলীয় সমর্থনে চেয়ারম্যান নির্বাচিত হয়ে এলাকায় এক ত্রাসের রাজত্ব সৃষ্টি করে। এলাকার বিএনপি নেতা কর্মীদের নামে মিথ্যা মামলা দায়ের করে অনেক নেতা কর্মীকে জেল খাটায়। এলাকার বালুর ব্যবসা, শীতলক্ষ্যা নদী হতে বালু উত্তোলন, ইট ভাটা হতে নিয়মিত চাঁদাবাজী, পূর্বাচল উপশহরের প্লট জালিয়াতি, এলাকার গরীব নিরীহ মানুষের জমি জোড়পূর্বক দখল, কবর স্থানের জমি ক্রয় করে জোড় পূর্বক দখল, বিভিন্ন সেক্টরে টেন্ডারবাজী করে বিপুল সম্পদের মালিক হয়েছে। স্থানীয় আওয়ামীলীগ ও স্থানীয় আওয়ামীলীগ মন্ত্রীর একান্ত সচিব ও মন্ত্রীর সাথে যোগাযোগ করে দাউদপুর ইউনিয়ন বিএনপিকে ধ্বংস করেছে। বহু লোকের কাছ থেকে চাকুরী দিবে বলে অনেক টাকা আত্মসাৎ করেছে। তার নামে এলাকার নিরীহ লোকজন মামলা করেছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বন্ধু হিসাবে এলাকায় প্রচার করে থাকে। শরিফ আহম্মেদ টুটুল দলীয় কোন কার্যক্রমে অংশ গ্রহণ করে না। এলাকায় প্রচার করে যে, বিএনপির এক প্রভাবশালী নেতার ফোনে ও তদবিরে এবং মোটা অংকের টাকার বিনিময়ে রূপগঞ্জ উপজেলা বিএনপি সিনিয়র যুগ্ম আহবায়কের পদ বাগিয়ে এনেছে। শরিফ আহমেদ টুটুল বিগত ২০/১০/২০২০ ইং তারিখে দাউদপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রতীক ধানের শীষ না নিয়ে আওয়ামীলীগদের সাথে আঁতাত করে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করেছে। তাই বিএনপি ধবংসকারী নেতার বিরুদ্ধে প্রয়োজনীয় তদন্ত পূর্বক সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা একান্ত প্রয়োজন।

অভিযোগের অনুলিপি দেয়া হয়েছে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ সাংগঠনিক সম্পাদক বেনজির আহমেদ টিটু, দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য কাজী মনিরুজ্জামান, মোস্তাফিজুর রহমান ভূঁইয়া দিপু, জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক মনিরুল ইসলাম রবি, সদস্য সচিব মামুন মাহমুদ, রূপগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক মাহফুজুর রহমান হুমায়ুন, সদস্য সচিব বাছির উদ্দিন বাচ্চুকে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ