মহাত্মা গান্ধীর প্রয়াণ দিবসে শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভা

নারায়ণগঞ্জ মেইল: অহিংস আন্দোলনের প্রবক্তা ভারতের জাতির জনক মহাত্মা গান্ধীর ৭৪ তম প্রয়াণ দিবস উপলক্ষে নারায়ণগঞ্জের বন্দর উপজেলাধীন লাঙ্গলবন্দ এলাকায় অবস্থিত গান্ধীঘাটে মহাত্মা গান্ধীর আবক্ষ ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ সচেতন নাগরিক কমিটি, বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদ, বাংলাদেশ ভারত মৈত্রী সমিতি, বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ।

ফুলেল শ্রদ্ধা নিবেদন শেষে সেখানে এক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ নাগরিক কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা ড. নিমচন্দ্র ভৌমিকের সভাপতিত্বে এবং বীর মুক্তিযোদ্ধা ড. ফজলে আলীর সঞ্চালনায় রবিবার (৩০ জানুয়ারি) এই শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, মহাত্মা গান্ধীর অহিংস আন্দোলনের বাণী সর্বত্র ছড়িয়ে দিতে হবে। তাহলেই সাম্প্রদায়িকতা মুক্ত একটি সোনার বাংলা প্রতিষ্ঠা করা সম্ভব হবে। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে চেয়েছিলেন তা স্বার্থক রূপ পাবে‌ ও বিপথগামী মানুষের মন থেকে সকল প্রকার কুপমন্ডুকতা ও কুসংস্কার দূরীভূত হবে। তাই আগামী প্রজন্মের মাঝে মহাত্মা গান্ধীর অহিংস বাণী প্রচারে মনোনিবেশ করা অতীব জরুরি। আমরা সবাই এই মহান নেতার আত্মার সদগতি কামনা করছি।

আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মমতাজ হোসেন চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা সালাউদ্দিন, এমএ জলিল, মুফতি মাসুম বিল্লাহ, তন্দ্রা বড়ুয়া, এমএস খোদেস্তা সুলতানা শিপ্রা, নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন প্রমুখ। এ সময় শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ