ব্যর্থ রোজেল-টিটু, ফতুল্লার ইউনিয়ন কমিটি করবে জেলা বিএনপি

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ জেলা বিএনপির আওতাধীন ফতুল্লা থানা কমিটিতে আহবায়ক জাহিদ হাসান রোজেল ও সদস্য সচিব শহিদুল ইসলাম টিটুর মাঝে চলমান বিরোধ মিমাংসা না হওয়ায় এখনও পর্যন্ত কোনো ইউনিয়ন কমিটি গঠন করা সম্ভব হয়নি বলে জানা গেছে। আর এ কারণে ফতুল্লা থানা কমিটির আওতাধীন পাঁচটি ইউনিয়ন কমিটি গঠনের দায়িত্ব নিয়েছে জেলা বিএনপি। খুব শীঘ্রই ফতুল্লার পাঁচটি ইউনিয়নে বিএনপির আহবায়ক কমিটি ঘোষনা করবে জেলা বিএনপি। কেন্দ্রীয় বিএনপি ও বিভাগীয় টিমের নির্দেশনায় জেলা বিএনপি এই দায়িত্ব পালন করছে বলে জানিয়েছেন জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক মনিরুল ইসলাম রবি।

মনিরুল ইসলাম রবি নারায়ণগঞ্জ মেইলকে বলেন, আমাদের ১০টি ইউনিট কমিটির সম্মেলন শেষ করে জেলা কমিটির সম্মেলন আয়োজন করবো। এ ক্ষেত্রে ৫টি ইউনিট কমিটির সম্মেলন শেষ, বাকিগুলোর কাজও শেষের পথে। কিন্তু ফতুল্লা থানার অবস্থা বেশি একটা ভালো না। এখানে আহবায়ক আর সদস্য সচিব দুইজন দুই মেরুর বাসিন্দা। তাদের মাঝে সমন্বয় করার অনেক চেষ্টা করেছি কিন্তু সফল হতে পারিনি। তাই কেন্দ্রীয় বিএনপি ও আমাদের জেলা বিভাগীয় টিম জেলা বিএনপিকে নির্দেশনা দিয়েছেন ফতুল্লার পাঁচটি ইউনিয়ন কমিটি গঠন করে দেওয়ার জন্যে। আমরা খুব শীঘ্যই সবার সাথে বসে ফতুল্লার পাঁচটি ইউনিয়নে আহবায়ক কমিটি গঠন করে দেবো।

জানা যায়, নারায়ণগঞ্জ জেলা বিএনপির আওতাধীন সবচেয়ে গুরুত্বপূর্ন ইউনিট কমিটি হলো ফতুল্লা থানা আর এখানেই বিএনপির সবচেয়ে বেশি বিভক্তি লক্ষ্য করা যাচ্ছে। কমিটি ঘোষনার পর প্রায় ছয় মাস অতিবাহিত হলেও এখনো পর্যন্ত শীর্ষ দুই পদের অধিকারী আহবায়ক জাহিদ হাসান রোজেল ও সদস্য সচিব শহিদুল ইসলাম টিটুর মাঝে সমন্বয় হচ্ছে না। ফলে স্থানীয় নেতাকর্মীরাও এই বিভক্তির গ্যারাকলে আটকে আছে। এ কারণে জেলা বিএনপির অন্যান্য থানা কমিটিগুলো ইউনিয়ন কমিটি চুড়ান্ত করে ফেলেছে। অনেকে থানার সম্মেলনও শেষ করেছে কিন্তু ফতুল্লা থানা বিএনপির অন্তর্গত একটিও ইউনিয়ন কমিটি ঘোষনা সম্ভব হয়নি।

তবে খোঁজ নিয়ে জানা গেছে, ফতুল্লা থানা বিএনপিতে আহবায়ক জাহিদ হাসান রোজেল ও সদস্য সচিব শহিদুল ইসলাম টিটুর মাঝে চলমান দ্বন্দ্ব চরম আকার ধাারন করেছে। স্থানীয় কর্মসূচিগুলি তারা আলাদা আলাদাভাবে পালন করছে। একসাথে তাদের দুইজনকে ফতুল্লায় কর্মসূচি পালন করতে দেখা যাচ্ছে না। এমনকি বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকীর অনুষ্ঠানেও এই বিভক্তি প্রকাশ পেয়েছে। তাদের দুইজনের এই দ্বন্দ্বের কারনে সবচেয়ে বেশি বিপাকে পরেছে তৃণমূল নেতাকর্মীরা। কারন তারা কোনো ভাইয়ের রাজনীতি করতে চায় না, তারা চায় শহীদ জিয়ার আদর্শে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে রাজনীতি করতে কিন্তু শীর্ষ দুই নেতার বিভক্তি তাদেরকেও বিভক্ত করে ফেলছে বলে ক্ষোভ তৃণমূলের। এ জন্যে তারা জেলা বিএনপির শীর্ষ নেতৃবৃন্দের হস্তক্ষেপের মাধ্যমে এই বিরোধ নিরসন করে ঐক্যবদ্ধ ফতুল্লা থানা বিএনপির গতিশীল কার্যক্রম দেখতে চায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ