খবর নেই ইউনিয়ন কমিটির, কোন্দলে বিপর্যস্ত ফতুল্লা বিএনপি

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ জেলা বিএনপির আওতাধীন সবচেয়ে গুরুত্বপূর্ন ইউনিট কমিটি হলো পততুল্লা থানা আর এখানেই বিএনপির সবচেয়ে বেশি বিভক্তি লক্ষ্য করা যাচ্ছে। কমিটি ঘোষনার পর প্রায়য় ছয় মাস অতিবাহিত হলেও এখনো পর্যন্ত শীর্ষ দুই পদের অধিকারী আহবায়ক জাহিদ হাসান রোজেল ও সদস্য সচিব শহিদুল ইসলাম টিটুর মাঝে সমন্বয় হচ্ছে না। ফলে স্থানীয় নেতাকর্মীরাও এই বিভক্তির গ্যারাকলে আটকে আছে। এ কারণে জেলা বিএনপির অন্যান্য থানা কমিটিগুলো ইউনিয়ন কমিটি চুড়ান্ত করে ফেলেছে। অনেকে থানার সম্মেলনও শেষ করেছে কিন্তু ফতুল্লা থানা বিএনপির অন্তর্গত একটিও ইউনিয়ন কমিটি ঘোষনা সম্ভব হয়নি।

এ বিষয়ে ফতুল্লা থানা বিএনপির আহবায়ক জাহিদ হাসান রোজেল নারায়ণগঞ্জ মেইলকে বলেন, একটা সংগঠন কখনো ব্যক্তি কেন্দ্রীক হয়না। ফতুল্লা থানা বিএনপির কমিটি ৩১ সদস্যের, এখানে আমি না থাকলেও বাকিরা চালিয়ে নিতে পারবে। কমিটি পাওয়ার পর থেকে আমি সাংগঠনিক কর্মকান্ড চালিয়ে নিয়ে যাচ্ছি। এখানে কমিটির বেশিরভাগ সদস্যই উপস্থিত থাকছে শুধু দুয়েকজন বাদে। ইউনিয়ন কমিটিগুলো দিয়ে দেওয়ার কাজ চলছে, আশা করছি কোরবানী ঈদের আগেই দিয়ে দিতে পারবো।

একই বিষয়ে ফতুল্লা থানা বিএনপির সদস্য সচিব শহিদুল ইসলাম টিটু নারায়ণগঞ্জ মেইলকে বলেন, ফতুল্লা থানা বিএনপির কমিটি ঘোষনার পর থেকেই একটা গ্যাপ তৈরী হয়েছে। অরেক অযোগ্য লোককে কমিিিটতে পদ দেওয়া হয়েছে যারা কোনদিন অঙ্গ সংগঠনের কমিটিতেও ছিলোনা আর অনেক যোগ্য লোককে বাদ দেওয়া হয়েছে। তাই এ কমিটি আমি রিসিভ করতে চাইনি। তবে আমাদেরে মাঝে যতই দুরত্ব থাকুক তাতে দল ক্ষতিগ্রস্থ হতে পারেনা। আমি চেষ্টা করছি সমন্বয় করে কাজ করতে। দলের এই চরম দু:সময়ে ঐক্যের কোনো বিকল্প নেই। সকলের সাথে সমন্বয় করেই ইউনিয়ন ককমিটিগুলো খুব শীঘ্রই দেওয়া চেষ্টা করছি।

তবে খোঁজ নিয়ে জানা গেছে, ফতুল্লা থানা বিএনপিতে আহবায়ক জাহিদ হাসান রোজেল ও সদস্য সচিব শহিদুল ইসলাম টিটুর মাঝে চলমান দ্বন্দ্ব চরম আকার ধাারন করেছে। স্থানীয় কর্মসূচিগুলি তারা আলাদা আলাদাভাবে পালন করছে। একসাথে তাদের দুইজনকে ফতুল্লায় কর্মসূচি পালন করতে দেখা যাচ্ছে না। এমনকি বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকীর অনুষ্ঠানেও এই বিভক্তি প্রকাশ পেয়েছে। তাদের দুইজনের এই দ্বন্দ্বের কারনে সবচেয়ে বেশি বিপাকে পরেছে তৃণমূল নেতাকর্মীরা। কারন তারা কোনো ভাইয়ের রাজনীতি করতে চায় না, তারা চায় শহীদ জিয়ার আদর্শে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে রাজনীতি করতে কিন্তু শীর্ষ দুই নেতার বিভক্তি তাদেরকেও বিভক্ত করে ফেলছে বলে ক্ষোভ তৃণমূলের। এ জন্যে তারা জেলা বিএনপির শীর্ষ নেতৃবৃন্দের হস্তক্ষেপের মাধ্যমে এই বিরোধ নিরসন করে ঐক্যবদ্ধ ফতুল্লা থানা বিএনপির গতিশীল কার্যক্রম দেখতে চায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ