জেলা বিএনপিতে একাই লড়ছেন আজাদ

নারায়ণগঞ্জ মেইল: সরকার পতনের এক দফা বাস্তবায়নে বিএনপি এখন চুড়ান্ত আন্দোলনের দিকে যাচ্ছে। চলছে হরতাল-অবরোধের মতো কর্মসূচি। এতোদিন শান্তিপূর্ন আন্দোলন পালন করে আসলেও এবার আর তা সম্ভব হচ্ছে না, বিভিন্ন স্থানে ঘটছে সংঘর্ষ। একদিনের হরতাল ও তিনদিনের অবরোধ কর্মসূচি পালনকালে পুলিশের সাথে নারায়ণগঞ্জ বিএনপির নেতাকর্মীদের দফায় দফায় সংঘর্ষ ঘটেছে। বিক্ষুব্দ নেতাকর্মীরা বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করেছে, আগুনও দেয়া হয়েছে গাড়িতে। গত এক সপ্তাহের এসব আন্দোলন সংগ্রামে রাজপথে দেখা মিলেনি নারায়ণগঞ্জ জেলা বিএনপির কোনো শীর্ষ নেতার। সবাই নিজেকে বাঁচাতে আত্মগোঁপনে চলে গেলেও এ ক্ষেত্রে ব্যতিক্রম আড়াইহাজারের নজরুল ইসলাম আজাদ। হরতালের প্রথম দিন থেকেই নিজে রাজপথে নেমে আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দিচ্ছেন, নেতাকর্মীদের সাথে নিয়ে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে সরকারের বিরুদ্ধে তীব্র প্রতিরোধ গড়ে তুলছেন। নারায়ণগঞ্জ জেলা বিএনপির বাঘা বাঘা সব নেতাদের পেছনে ফেলে আন্দোলনের ময়দানে একাই লড়ে যাচ্ছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সহ সম্পাদক নজরুল ইসলাম আজাদ।

 

ঘটনার বিবরনে প্রকাশ, সরকার পতনের এক দফা দাবিতে গত ২৮ অক্টোবর ঢাকার পল্টনে মহাসমাবেশের ডাক দেয় বিএনপি। সেই মহাসমাবেশকে সফল করতে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি এবং প্রতিটি অঙ্গ সংগঠন পূর্ন প্রস্তুতি নিতে থাকে। ২৮ অক্টোবর মহাসমাবেশের আগ থেকেই নেতাকর্মীদের বাড়িঘরে পুলিশী অভিযান শুরু হয়। নেতাকর্মীরা তখন লুকিয়ে ঢাকা চলে যান কিন্তু ঢাকার মহাসমাবেশে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে এবং পরদিন সকাল সন্ধ্যা হরতালের ডাক দেয় দলটি। ২৯ তারিখ হরতালের পর টানা তিনদিনের অবরোধ কর্মসূচির পালন করে তারা।

 

২৯ অক্টোবর সকাল-সন্ধ্যা হরতালের প্রথম প্রহরেই নেতাকর্মীদের সাথে নিয়ে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন নজরুল ইসলাম আজাদ। এ সময় পুলিশ বাঁধা দিতে এলে পুলিশের সাথে নেতাকর্মীদের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। অবরোধের তিনদিনেও রাজপথে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন নজরুল ইসলাম আজাদ। এ সময়ে আড়াইহাজার থানায় আজাদের বিরুদ্ধে এশাধিক মামলা দায়ের কওে পুলিশ। পুলিশের অভিযানে আড়াইহাজার থানা বিএনপির সভাপতি সেক্রেটারীসহ বেশ কয়েকজন নেতাকর্মীকে গ্রেফতারও করে পুলিশ। এতোকিছুর পরেও হাল ছেড়ে দেননি আজাদ বরং নতুন উদ্যমে লড়াইয়ের জন্য তৈরি হচ্ছেন নেতাকর্মীদের সাথে নিয়ে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ