ত্যাগীরা মাইনাস, ফুঁসে উঠছে আড়াইহাজার বিএনপি

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ জেলা ব্এিনপির আওতাধীন আড়াইহাজার উপজেলা বিএনপির নেতাকর্মীরা ফুঁসে উঠতে শুরু করেছে। দীর্ঘদিনের ত্যাগী আর রাজপথের পরীক্ষিত নেতাকর্মীদের বাদ দিয়ে আওয়ামীলীগ ঘেঁষা হাইব্রিডদের দিয়ে থানা ও ইউনিয়ন কমিটি গঠন করায় ক্ষুব্দ হয়ে উঠেছেন তারা। বিশেষ করে আড়াইহাজার বিএনপির সবচেয়ে জনপ্রিয় নেতা প্রয়াত বদরুজ্জামান খসরু ও সাবেক এমপি আতাউর রহমান আঙ্গুরের অনুসারীদের মাইনাস করে গঠন করা কমিটি তৃণমূল মানবে না আর এ জন্য যারা দায়ি তাদেরকেও প্রতিরোধ করা হবে বলে জানা গেছে।

সূত্রে প্রকাশ, ২০১২ সালে প্রয়াত বদরুজ্জামান খসরুকে সভাপতি ও হাবিবুর রহমান হাবুকে সাধারণ সম্পাদক করে আড়াইহাজার থানা বিএনপির আংশিক কমিটির অনুমোদন দিয়েছিলেন তৎকালীন জেলা বিএনপির সভাপতি এড. তৈমূর আলম খন্দকার। সে কমিটির সিনিয়র সহ সভাপতি ছিলেন খসরু পুত্র মাহমুদুল হক সুমন, সহ সভাপতি নয়ন মোল্লা, যুগ্ম সম্পাদক কাশেম ফকির ও সাংগঠনিক সম্পাদক এড. খোরশেদ আলম মোল্লা। তবে সে কমিটি আর কখনো পূর্ণাঙ্গ হয়নি। ২০১৯ সালে বদরুজ্জামান খসরুর ইন্তেকালের পর থানা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি হন তারই পুত্র মাহমুদুর রহমান সুমন।

সূত্র মতে, আড়াইহাজারে বিএনপির সূচনা হয়েছিলো প্রয়াত খসরু ও সাবেক এমপি আঙ্গুরের হাত দিয়ে। আজ যারা আড়াইহাজারে ব্এিনপির রাজনীতি করছেন তাদের সকলেরই রাজনৈতিক হাতেখড়ি হয়েছিলো এ দুজনের মাধ্যমেই। তারা আড়াইহাজার বিএনপিকে সকল প্রকার বিভেদ বিভক্তি মুক্ত ্একটি ঐক্যবদ্ধ ইউনিটে পরিনত করেছিলেন।

নেতাকর্মীরা ক্ষোভের সঙ্গে জানায়, গত কয়েক বছর আগে আড়াইহাজারে এক নব্য গডফাদারের আবির্ভাব হয়েছে। এই গডফাদারের কারনে আড়াইহাজার থেকে ত্যাগী আর পরীক্ষিত নেতাকর্মীরা মাইনাস হয়ে যাচ্ছেন আর তাদেও জায়গা দখল করছেন হাইব্রিড ও আওয়ামীলীগের সাথে আঁতাত করা নেতাকর্মীরা। এই যেমন আড়াইহাজার উপজেলা বিএনপির সভাপতি করা হয়েছে ইফসুফ আলীকে যাকে গত ১৪ বছর আড়াইহাজারে দেখাই যায়নি। বিএনপি ক্ষমতা ছাড়ার সাথে সাথে তিনিও আড়াইহাজার ছাড়েন, ছিলেন না কোনো আন্দোলন সংগ্রামে অথচ তাকেই দেয়া হয়েছে এই গুরুত্বপূর্ন দায়িত্ব। আবার ইউনিয়ন কমিটিগুলোতে একই অবস্থা বিরাজ করছে। খাগকান্দা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক জাকারিয়াকে নিয়েও বিতর্কের শেষ নেই। স্থানীয় সাংসদ নজরুল ইসলাম বাবুর সাথে রাজনৈতিক কর্মসূচিতে অংশ নেয়ার একাধীক ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এছাড়াও একটি বলয়ের ব্যক্তিরা একজন একাধীক পদে থাকলেও যোগ্য অনেক নেতাকর্মীকে বাদ দেয়া হয়েছে। আর এসব অনিয়মের বিরুদ্ধে মুখ খুলছে বঞ্চিত নেতাকর্মীরা। সেই নব্য গডফাদার তার অনুসারীদের আড়াইহাজার থেকে বিতারিত করে ত্যাগী আর যোগ্য নেতাকর্মীদের মূল্যায়ন করে নতুনভাবে আড়াইহাজার বিএনপি সাজানো হবে বলেও প্রত্যয় ব্যক্ত করেছেন তারা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ