কেন্দ্রীয় নির্দেশনা, না:গঞ্জে জন্মাষ্টমীর শোভাযাত্রা বাতিল


নারায়ণগঞ্জ মেইল: হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। করোনা মহামারিকালীণ সময়ে সংক্রমণ রোধে কেন্দ্রীয় পূজা উদযাপণ পরিষদের নির্দেশনা মোতাবেক নারায়ণগঞ্জেও জন্মাষ্টমীর শোভাযাত্রা বাতিল করে স্বাস্থ্য বিধি মেনে মন্দিরে মন্দিরে পূজা প্রার্থনা করার সিদ্ধান্ত গৃহিত হয় এই মত বিনিময় সভায়।


সোমবার (২০ জুলাই) বিকেলে শহরের টানবাজারস্থ দরিদ্র ভান্ডার কালী মন্দিরে এ মত বিনিময় সভার আয়োজন করা হয় ।


মত বিনিময় সভায় জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন বলেন, সমগ্র বিশ্ব আজ করোনা মহামারির ছোবলে দিশেহারা। এ দূর্যোগ থেকে রক্ষা পেতে সচেতনতার কোন বিকল্প নেই। যে কোন ধরনের গণ জমায়েতকে নিরুৎসাহিত করা হচ্ছে বিশ্বব্যাপী। আর তাই সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম প্রধাণ ধর্মীয় উৎসব ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালনে এবার কোন ধরনের র‌্যালী বা শোভাযাত্রা করতে নিষেধ করা হয়েছে কেন্দ্রীয়ভাবে। কেন্দ্রের নির্দেশনা মেনে এবং করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে আমরা নারায়ণগঞ্জে এবার জন্মাষ্টমীর কোন শোভাযাত্রার আয়োজন থেকে বিরত থাকবো সকলে। পরিপূর্ণ স্বাস্থ্য বিধি মেনে মন্দিরগুলোতে পূজা অর্চনার মাধ্যমে এবারের জন্মাষ্টমীর উৎসব আমরা পালন করবো এবং করোনায় নিহতদের স্মরণে এবং আক্রান্তদের দ্রুত সুস্থ্যতা কামনায় বিশেষ প্রার্থনার করবো যাতে করে ভগবান এই করোনার অভিশাপ মানবজাতিকে রক্ষা করেন।


করোনার এই দূর্যোগে নারায়ণগঞ্জের মানুষের পাশে এসে দাড়ানোর জন্যে এবং সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ায় নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ একেএম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক, পুলিশ সুপার, র‌্যাব প্রধাণ, উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ, নারায়ণগঞ্জের স্থানীয় জনপ্রতিনিধিগণসহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে শিখন সরকার বলেন, করোনাকালীণ সময়ে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর পূজা উদযাপণ পরিষদ ও হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ জনগনকে সচেতন করার পাশাপাশি মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছেন। সেই সাথে অসহায় দুস্থ্য মানুষের মাঝে বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে যা এখানো চলমান রয়েছে। এখানে উল্লেখ থাকে যে, আমরা ত্রাণ বিতরণকালে ধর্ম বর্ণ নির্বিশেষে সকলের কাছে সহায়তা পৌছে দেয়ার চেষ্টা করেছি, এক্ষেত্রে সকল ধর্মের মানুষকেই সাহায্য করার চেষ্টা করেছি। পরম সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করছি এই মহামারি থেকে মানবজাতিকে তিনি যেন মুক্তি দান করেন।


নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপক কুমার সাহার সভাপতিত্বে এ সময়ে আরোও উপস্থিত ছিলেন, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দাশ, জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সম্পাদক সাংবাদিক উত্তম সাহা, মহানগরের সভাপতি অরুণ কুমার দাস, সাধারণ সম্পাদক উত্তম কুমার সাহা, মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি লিটন চন্দ্র পাল, জেলা পূজা পরিষদের সাবেক কোষাধ্যক্ষ সুশিল দাশ, ফতুল্লা কমিটির সভাপতি রঞ্জিত মন্ডল, জেলা পূজা পরিষদ নেতা হিমাদ্রি সাহা হিমু, রিপন ভাওয়াল, তপন গোপ সাধু, সুশীল দাস, অরুণ দেবনাথ, নারায়ণ মাষ্টার, তপন দাস, বন্দর কমিটির সভাপতি শংকর দাস, সাধারণ সম্পাদক শ্যামল বিশ্বাস, যুগ্ম সম্পাদক ভোলানাথ সাহা, সিদ্ধিরগঞ্জ কমিটির সভাপতি শিশির ঘোষ অমর, সাধারণ সম্পাদক খোকন বর্মন, সহ-সভাপতি দুলাল রায়, ফতুল্লা পাগলনাথ মন্দিরের সভাপতি শিবু দাশ, হিমাদ্রি সাহা হিমু, তপন গোপ সাধু, মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক কৃষ্ণ আচার্য, জেলা যুব ছাত্র ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ভজন দাস প্রমুখ ।


সভা শেষে করোনায় আক্রান্ত বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকারের রোগমুক্তি কামনায় এবং করোনায় আক্রান্ত হয়ে নিহত ফতুল্লা থানা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অরুণ দাসসহ বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসে মৃত্যুবরণকৃত সকলের আত্মার শান্তি কামনায় ও আক্রান্ত সকলের সুস্থতা ও রোগমুক্তি কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ