শহরের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনে পূজা পরিষদ নেতৃবৃন্দ

নারায়ণগঞ্জ মেইল: শারদীয় দূর্গোৎসবের মহাষ্টমীতে নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেছেন জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ। এ সময় স্বাস্থ্যবিধি মেনে পুজা পালনের জন্য সকলের প্রতি আহ্বান জানান এবং বিশ্বব্যাপী মহামারী রূপ নেয়া করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে সকলকে সচেতন করেন নাঃগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন। শনিবার ২৪ অক্টোবর সকাল থেকে শহরের পূজামণ্ডপ গুলোর সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করেন পূজা পরিষদ নেতৃবৃন্দ।

এসময় শিখন সরকার শিপন বলেন, করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন বিভিন্ন উৎসব থেকে বঞ্চিত ছিল সাধারণ জনগণ। তাই শারদীয় দুর্গাপূজায় একটু ভিড় বেশি হচ্ছে তবে পূজা পরিষদ এবং মন্দির কমিটির লোকজন সার্বক্ষণিক নজরদারি করছে। মন্ডপের প্রবেশের মুখে পুণ্যার্থীদের তাপমাত্রা মাপা হচ্ছে এবং মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করা হচ্ছে। কোথাও একটু জটলা হলে ভলান্টিয়াররা সকলকে সামাজিক দূরত্ব মেনে চলার আহ্বান জানাচ্ছে। আজকে মহা অষ্টমীতে আমরা পূজা পরিষদ নেতৃবৃন্দ জেলা ও থানা পর্যায়ে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করছি। বেশিরভাগ মন্দিরে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে। কয়েকটি মন্দিরে একটু বেশী ভিড় পরিলক্ষিত হওয়ায় আমি নিজে ভলান্টিয়ারদের সাথে নিয়ে পূণ্যার্থীদের সামাজিক দূরত্ব নিশ্চিত করেছি। এবারের শারদীয় দুর্গোৎসবে সার্বিক পরিস্থিতিতে আমরা সন্তুষ্ট।

শিখন সরকার বলেন, নারায়ণগঞ্জে ১৯৯ টি মণ্ডপে দুর্গাপূজা হচ্ছে তবে চাষাঢ়ায় গোপাল জিউর মন্দিরে সরকার নির্দেশিত এবং কেন্দ্রীয় পূজা পরিষদ কর্তৃক ঘোষিত ২৬ টি স্বাস্থ্যবিধির নির্দেশনা পরিপূর্ণভাবে মেনে চলা হচ্ছে। ভক্তদের সকলের তাপমাত্রা পরিমাপ করা হচ্ছে এবং সকলের সামাজিক দূরত্ব নিশ্চিত করা হচ্ছে। এ মন্দিরের সেবায়েত নারায়ণগঞ্জ জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমান্ডার গোপীনাথ দাস গুরুতর অসুস্থ অবস্থায় একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। আমরা সকলে তার সুস্থতা কামনায় মায়ের কাছে প্রার্থনা করছি। সেই সাথে করোনা মহামারীতে প্রাণ হারানো সমীর কর, শেখর কর, কানাইলাল, অরুন দাসসহ সমগ্র পৃথিবীতে এই মহামারী ভাইরাসের ছোবলে নিহত সকলের আত্মার শান্তি কামনায় এবং আক্রান্তদের দ্রুত সুস্থতা কামনায় বিশেষ প্রার্থনার ব্যবস্থা করেছি। মা দুর্গা তার বিশেষ কৃপায় এই মহামারী থেকে মানবজাতিকে রক্ষা করবেন।

এ সময় শহরের আমলাপাড়া, উকিলপাড়া, পালপাড়া, লক্ষীনারায়ন আখড়া, রামসীতা মন্দির, গৌর নিতাই মন্দির, রামকৃষ্ণ মিশনসহ শহরের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন পূজা পরিষদ নেতৃবৃন্দ।

মহা অষ্টমীতে পূজামণ্ডপ পরিদর্শনের সময় আরো উপস্থিত ছিলেন জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সম্পাদক উত্তম সাহা, তপন গোপ সাধু, ভরত দাশ, বিশ্বজিৎ ঘোষ, ঝন্টু দত্ত প্রমূখ।

এদিকে শারদীয় দূর্গোৎসবের দ্বিতীয় দিন শুক্রবার মহাসপ্তমীতে বৈরী আবহাওয়া উপেক্ষা করে নাঃগঞ্জ জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দকে সাথে নিয়ে ফতুল্লার ২০টি পূজামন্ডপ পরিদর্শন করেন শিখন সরকার শিপন। ফতুল্লায় পূজার সার্বিক পরিবেশ দেখে পূজা পরিষদ নেতৃবৃন্দ সন্তুষ্টি প্রকাশ করেন এবং ফতুল্লা পূজা উদযাপন পরিষদের সভাপতি রনজিত মন্ডল ও সাধারণ সম্পাদক শিবু দাস এর সার্বিক ব্যবস্থাপনায় প্রশংসা করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ