মাসদাইরে মসজিদ কমিটি থেকে ১৭ জনের পদত্যাগ

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জের মাসদাইর শেরে বাংলা রোডে অবস্থিত আল-আমিন জামে মসজিদ কমিটি থেকে ১৭ জন পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার (২ মার্চ) বাংলাদেশের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের ওয়াকফ প্রশাসকের কার্যালয় বরাবর লিখিত পদত্যাগ পত্র জমা দেন তারা।

 

লিখিত পদত্যাগ পত্রে উল্লেখ করা হয়, নারায়ণগঞ্জের শেরে বাংলা লিংক রোডে অবস্থিত আল আমিন জামে মসজিদ (ওয়াকফ রেজিস্ট্রেশন নং -১৭১১৪) নতুন মেয়াদে ০৭/০৭/২০২২ তারিখে ৪৩ জন সদস্য বিশিষ্ট নতুন মসজিদ কমিটির গঠিত হয়। বিভিন্ন অনিয়ম ও আইনি বাধা না মেনে এবং সদস্যবৃন্দদের অবহিত না করেই এই কমিটি গঠন করা হয়। তাই আমরা উক্ত কমিটি হতে পদত্যাগ করার মনস্থির করেছি। পদত্যাগ করার কারণসমূহ সম্পর্কে বিস্তারিত অবহিত করা হলো।

 

শেরে বাংলা লিংক রোডে অবস্থিত আল আমীন জামে মসজিদ এর মতোয়াল্লির বিরুদ্ধে এলাকাবাসীর পক্ষে জনাব এস এ খন্দকার সহ ৭৯ জন একটি অভিযোগ দাখিল করেন। তার ডায়রি নং -৬৬৭০। এই ডাইরির প্রেক্ষিতে ১৯৬২ সালের ওয়াকফ অধ্যাদেশ ৩২ (১) ধারা মতে শুনানিতে তৎকালীন মোতোয়াল্লিকে মোতোয়াল্লী পদ হতে অপসারণ করা হয় এবং স্টেটটি ও স্টেটস্থ মসজিদ একটি কমিটির মাধ্যমে পরিচালনার আদেশ দেন। জেলা প্রশাসক নারায়ণগঞ্জ তার একজন উপযুক্ত প্রতিনিধি প্রেরণপূর্বক মুসল্লিদের সাথে আলোচনাক্রমে কমিটি গঠন করে তা অনুমোদনের জন্য এই অফিসে প্রেরণ করার অনুরোধ করেন।

 

২০০৪ সাল হতে ২০২০ সাল পর্যন্ত মসজিদের ভূমি দাতার পুত্র পরিচালনা কমিটির সভাপতির দায়িত্বে ছিলেন এবং সে তার দায়িত্ব সৎ ও নিষ্ঠার সাথে পালন করে আসছিলেন কিন্তু কোনো কারণ ব্যতীত এবং কাউকে অবহিত না করেই তাকে সভাপতি পদ হতে অব্যাহতি দেয়া হয়, যা পুরোপুরি অমানবিক এবং একই সাথে আমাদের বোধগম্য নয়।

 

২০০৪ সাল হইতে ২০২০ সাল পর্যন্ত মসজিদের পরিচালনা কমিটি গঠন করার পূর্বে সদস্যবৃন্দদের সাথে আলোচনা করে তাদের মতামত নিয়ে এ যাবৎ কমিটি গঠন করা হয়েছে এবং পরিচালনা কমিটির গঠনের পর সকল সদস্যবৃন্দদের স্বাক্ষর নেয়া হয়েছে। কিন্তু নতুন কমিটি গঠনের পূর্বে সদস্যবৃন্দদের সাথে কোনো ধরনের আলোচনা না করে তাদের কোনো মতামত না নিয়েই পরিচালনা কমিটি গঠন করা হয়। তাই পরিচালনা কমিটির গঠনের পরেও আমরা ১৬ জন সদস্য স্বাক্ষর প্রদান করি নাই। উপরোক্ত বিষয়গুলোর কারণে আমরা সজ্ঞানে এই মসজিদ পরিচালনা কমিটি হতে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি।

 

পদত্যাগ পত্রে স্বাক্ষর করেছেন কমিটির সহ-সভাপতি শাহাবুদ্দিন খন্দকার, গোলজার হোসেন ও নিজাম মুন্সী, যুগ্ম সাধারণ সম্পাদক এসএম কামরুজ্জামান ও হারুনুর রশিদ প্রধান, সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ, সহ সাংগঠনিক সম্পাদক বজলুর রহমান, উন্নয়ন সম্পাদক নিজামউদ্দিন ভূঁইয়া, সহ উন্নয়ন বিষয়ক সম্পাদক মোঃ বিপ্লব, প্রচার সম্পাদক মনির হোসেন, সহ অর্থ সম্পাদক মোঃ শাহজাহান, কার্যকরী সদস্য মাসুদুল আলম খন্দকার খোরশেদ, বীর মুক্তিযোদ্ধা সুলতান খান, রবিউল আলম খান রবু, মুহাম্মদ শহীদ, রানা মুন্সি ও সেলিম সারোয়ার।

 

জানা গেছে, মসজিদ কমিটির সভাপতি হলেন আব্দুল মালেক এবং সাধারন সম্পাদক গোলাম মোস্তফা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ