কোরবানির পশু বিক্রিতে আরকে এগ্রো ফার্মের চমক

নারায়ণগঞ্জ মেইল: আগামী ১০ জুলাই মুসলিম উম্মাহর অন্যতম প্রধান উৎসব কোরবানির ঈদ উল আযহা। কোরবানির ঈদকে সামনে রেখে কোরবানির পশু বিক্রির হিড়িক পড়েছে আর কে এগ্রো-ফার্মে। রাজনীতিক-ব্যবসায়ীসহ সর্বস্তরের মানুষ কোরবানির পশু ক্রয় করছেন আর কে এগ্রো-ফার্ম থেকে। সর্বশেষ শনিবার কোরবানির পশু ক্রয় করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের পুত্র অয়ন ওসমান। আর কে এগ্রো-ফার্ম থেকে কোরবানির পশু ক্রয় করেছেন তা নিশ্চিত করে তার ফেসবুক আইডিতে একটি ছবিও পোস্ট করেছেন তিনি।

জানা গেছে, আর কে এগ্রো-ফার্ম লি: রাজধানী ঢাকার নিকটবর্তী জেলা নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জে অবস্থিত ঢাকেশ্বরী এলাকা। এখানেই গড়ে তোলা হয়েছে আর কে ফার্ম লি: এর গরু প্রস্তুতকারী সুবিশাল আকারের খামার। নিজস্ব জমিতে চাষ করা কাঁচা ঘাঁস ও প্রাকৃতিক উপায়ে তৈরি খড়-ভুসি দিয়ে গরুর পুষ্টি বিবেচনায় লালন পালন করা হচ্ছে এখানকার কোরবানীর পশু। তাছাড়া শত ভাগ হালাল ও প্রাকৃতিক উপায়ে স্বাস্থ্যসম্মত গরু তৈরি করায়, ব্যপক চাহিদা বেড়েছে বিভিন্নস্থান থেকে আগত ক্রেতাদের।

এ বিষয়ে কথা হয় চৌধুরী এলাকার বাসিন্দা আফজাল নামে এক ক্রেতার সাথে। তিনি জানান, গত বছরেও আর কে এগ্রো র্ফাম থেকে কোরবানির গরু কিনেছিলেন। কোনরকম ঝামেলা ছাড়াই গরু পৌছে দেয়া হয়েছে তাদের বাসায়। তাছাড়া গরুর খাদ্যে কোন ভেজাল না থাকায় গুরুর গোশত একবোরেই সলিট পেয়েছেন। আর তাই পূণরায় এখান থেকেই গরু কিনতে আগ্রহী এই ক্রেতা।

খামারটিতে ঘুরে দেখা গেছে, খাদ্য হিসেবে গরুকে প্রাকৃতিক উপায় তৈরি খড়-ভুসি ও জমিতে চাষ করা কাঁচা ঘাঁস খায়ানো হচ্ছে। এসব খাবারে নেই কোন কেমিক্যাল বা পশু ফুলানো ফাঁপানোর রসদ। পাশাপাশি প্রতিটি খামার যথেষ্ট পরিস্কার পরিচ্ছন্ন ও স্বাস্থ্য সুরক্ষায় সচেতন থাকায় পরিবার সহ আগত ক্রেতাদেরও অধিক আগ্রহ সৃষ্টি হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ