আইভীকে হুঁশিয়ারি “মেয়র ভবনে ঢুকা বন্ধ করে দেবো”

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট খোকন সাহা ও সাংবাদিক প্রদীপ দাশের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা ও গ্রেফতারী পরোয়ানার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে নারায়য়ণগঞ্জ জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদ এবং জেলা ও মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতাকর্মীরা। শনিবার (২৩ এপ্রিল) সকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান শহর প্রদক্ষিণ করে।

মানববন্ধনে নারায়ণগঞ্জ জেলা পূূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন বলেন, মুসলমানদের পবিত্র মাহে রমজান মাসে আমরা কোনো কর্মসূচির আয়োজন করতে চাইনি। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে আজকে প্রাথমিক একটি সভা করতে বাধ্য হলাম। আজকের এই প্রাথমিক অনুষ্ঠান থেকে আমরা বলতে চাই, আমরা যারা আজকে এখানে উপস্থিত আছি তারা সবাই হিন্দু সম্প্রদায়ের জন্যে সর্র্বদা কাজ করে থাকি। আমরা রোজা-পূজা একসাথে পালন করে থাকি। কখনো কোনো সমস্যা তৈরী হয়নি। সাম্প্র্রদায়ীক সম্প্রীতির এই শহরে কারা সেই গোষ্ঠি যারা এই সম্প্রীতি নষ্ট করতে চাইছে। তারা কারা যাদেরকে ভোটও দিতে হবে কিন্তু তারা আমাদের দেবোত্তর সম্পত্তি দখল করে খাবে। তারাই আবার মেয়রের আসনে বসবে আর বলবে আমি জনস্বার্থে কাজ করছি।

তিনি আরো বলেন, ্এই যে আপনি একটি পুুকুুর দখল করে রেখেছেন আপনার পরিবার কতৃক, সেটাতো মিথ্যা কথা না। ছয়টা ভ’ূয়া দলিল আছে আমাদের তাছে। এ্েই ছয়টা ভূয়া দলিলের মাধ্যমে আপনি এই পুুকুর অবৈধভাবে দখল করেছেন, আর এটা প্রমাণিত সত্য। এই প্রমাণিত সত্যকে অস্বীকার করে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মিথ্যা মামলা করেছেন। আপনি কি করে ভাবলেন খোকন সাহার মতো ্একেজন কর্মীবান্ধব নেতার নামে মিথ্যা মামলা দাায়ের করবেন আর নারাণগঞ্জের মানুুষ চুপ করে বসে থাকেেব। আমরা আপনাকে পরিস্কার ভাষায় বেেল দিতে চাই, অবিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে আমরা আন্দোলন করে আপনার মেয়র ভবনে ঢুকা বন্ধ করে দেবো। এই দেশ সবার। আপনি জোর কেের দখল করে নেবেন আর সবাই বসে থাকবে তা হবে না। আজকে প্রাথমিক কমৃসূচির মাধ্যমে মেয়রকে জানিয়ে দিলাম, পরবর্তীতে কঠোর কর্র্মসূচি দিতে বাধ্য হবো।

নারায়ণগঞ্জ জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের আহবায়ক প্রদীপ কুুমার দাশ তার বক্তব্যে বলেন, ধর্ম যার যার রাষ্ট্র সবার। মুুসলমানদের পবিত্র রমজান মাসে আমরা এ ধরনের কমৃসূূচি দিতে চাইনি কিন্তু আমাদের সর্বজন শ্রদ্ধেয় নেতা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট খোকন সাহার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আ্ইনে মামলা দায়ের ও গ্রেফতারী পরোয়ানার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আপনারা জানেন জিউস পুকুর অআমাদের প্রাণের পুুকুর। নারায়য়ণগঞ্জের যে নাম, সে নামের সাথে জড়িয়ে আছে জিউস পুকুর। সেই ঐতিহ্যবাহী জিউস পুকুর বাঁচাতে আমরা আন্দোলন করেছিলাম। আমাদের সে আন্দোলনে নারায়ণগঞ্জের সামাজিক, রাজনৈতিক ও পেশাজীবী ২৩টি সংগঠন একাাত্মতা প্রকাশ করেছিলো। ঢাকা থেকে কেন্দ্রীয় নেতারাও এসেছিলেন। কিন্তু ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দেয়া হলো শুধুমাত্র এডভোকেট খোকন সাাহার বিরুদ্ধে আর এর একটাই কারন খোকন সাহা সংখ্যালঘু সম্প্রদায়ের লোক। এর মাধ্যমে একটি সাম্প্রদায়ীক সংকট তৈরীর চেষ্টা করা হলো। তারা মনে করেছে এডভেভাকেট খোকন সাহার বিরুদ্ধে মামলা দায়ের করা হলে আন্দোলন বন্ধ হয়ে যাবে। কিন্তু আমরা পরিস্কার বলতে চাই, খোকন সাহা একা নন। নারায়য়ণগগঞ্জের লক্ষ লক্ষ মানুষ রয়েছে তার পাশে। এডভোকেট খোকন সাহা সকলের বিপদে ্এগিয়ে আসেন। তাই আজ তার বিপদের দিনে আমরা ঘরে বসে থাকবো না। ্এই মিথ্যা মামলা প্রত্যাহার না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলতেই থাকবে।

নারায়ণগঞ্জ জেলা পূজা ্উদযাপন পরিষদের সভাপতি দিপক কুুমার সাহার সভাপতিত্বে অনুুষ্ঠিত প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিলে আরো ্উপস্থিত ছিলেন মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি অঅরুন কুমার দাস, সাধারণ সম্পাদক ্উুত্তম সাহা, জেলা পূজা উদদযাপন পরিষদের যুগ্ম সম্পাদক উত্তম সাহা, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সদস্য সচিব রনজিত মন্ডল, মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি লিটন পাল, সাধারণ সম্পাদক নিম্ইা দে, জেলা যুব সংহতির সভাপতি রিপন ভাওয়াল, পূজা পরিষদ নেতা সুশিল দাশ, তপন ঘোষ, সোনারগাঁ উপজেলা পূজা ্উদযাপন পরিষদের সভাপতি লোকনাথ দত্ত, ফতুল্লা থানা পূূজা ্উদযযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিবু দাস, সিদ্ধরগঞ্জ থানা পূজা ্উদযাপন পরিষদের সভাপতি শিশির ঘোষ অমর, সাধারণ সম্পাদক খোকন বর্মন, বন্দর পূূজা উদযাপন পরিষদের সভাপতি শংকর দাস, সাধারণ সম্পাদক শ্যামল বিশ্ববাস, পূজা পরিষদ নেতা কৃষ্ণ আচার্য্য, সুজন বিশ্বাস, অভিরাজ সেন সজল প্রমূখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ