চাষাঢ়ায় মোটর সাইকেলের দখলে পপুলারের সামনের ফুটপাত

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জকে যানজট মুক্ত পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তুলতে শহরের গুরুত্বপূর্ন বঙ্গবন্ধু সড়কের ফুটপাত থেকে উচ্ছেদ করা হয়েছে হকার অথচ শহরের ব্যস্ততম চাষাঢ়া এলাকায় অবস্থিত পপুলার ডায়গনষ্টিক সেন্টারের সামনের ফুটপাত দখল করে রেখেছে বিভিন্ন ঔষধ কোম্পানির বিক্রয় প্রতিনিধিদের মোটর সাইকেল। সন্ধ্যার পর থেকে এসব মোটর সাইকেল সারি বেধে ফুটপাতের উপর পার্ক কওে রাখা হয় ফলে ফুটপাত দিয়ে চলাচল করা অসম্ভব হয়ে পরে পথচারিদের। এ নিয়ে একাধিকবার স্থানীয় সংবাদ মাধ্যমে খবর প্রচারিত হলেও টনক নড়েনি প্রশাসনের। তাই পপুলারের সামনের ফুটপাত থেকে মোটর সাইকেল সরানোর দাবি জানিয়েছে স্থানীয়রা।


সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে অভিযোগের সত্যতা মিলেছে। শহরের চাষাঢ়ায় অবস্থিত পপুলার ডায়াগনষ্টিক সেন্টারের সামনের ফুটপাতের পুরোটা জুড়েই পার্কি করে রাখা হয়েছে মোটর সাইকেল। খোঁজ নিয়ে জানা গেছে পপুলাওে রোগী দেখতে আসা ডাক্তারদের কাছে আসা ঔষধ কোম্পানির বিক্রয় প্রতিনিধিরা এসব মোাটর সাইকেল ফুটপাতে পার্কি করে উপরে যান ডাক্তারদের সাথে ভিজিট করতে।


এ সড়ক দিয়ে চলাচলরত পথচারিদের সাথে কথা বললে তারা নারায়ণগঞ্জের ট্রাফিক পুলিশের উপর। তাদের মতে ট্রাফিক পুলিশের গাফিলতির কারনেই ফুটপাত দখল করে মোটর সাইকেল পাকিং করে জনগনের চলাচলের ভোগান্তি সৃষ্টি করা হচ্ছে। বছরের পর বছর এভাবে চলতে থাকলেও কোনো কতৃপক্ষই ব্যবস্থা নেয়না। পত্রিকায় সংবাদ প্রকাশ হলে সাময়িক অভিযান চালিয়ে ট্রাফিক পুলিশ তাদের দায়িত্ব সেরে ফেলে কিন্তু কোনো স্থায়ি সমাধান হয় না।


এ বিষয়ে জানতে নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) রুহুল আমিন সাগরের সাথে যোগাযোগ করা হলে তিনি নারায়ণগঞ্জ মেইলকে বলেন, আপনার অভিযোগটি সত্য। আমরা এর আগে বেশ কয়েকবার অভিযান চালিয়ে মামলা দিয়েছি। এসব মোটর সাইকেল উচ্ছেদ করে ফুটপাত জনসাধারনের চলাচলের জন্যে উন্মুক্ত করতে আমি এখনই আবার লোক পাঠাচ্ছি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ