ফের দখল হয়ে যাচ্ছে শহরের মীর জুমলা রোড

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ মেইল: উচ্ছেদের এক মাস পেরুতে না পেরুতেই ফের দখল হয়ে যাচ্ছে নারায়ণগঞ্জ শহরের মীর জুমলা সড়ক। নারায়ণগঞ্জকে যানজটমুক্ত করে পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তুলতে জনপ্রতিনিধি ও প্রশাসনের সম্মিলিত সিদ্ধান্তে ফুটপাত থেকে হকার উচ্ছেদের অংশ হিসেবে শহরের বঙ্গবন্ধু সড়কের পাশাপাশি উচ্ছেদ অভিযান চালানো হয় দ্বিগুবাবু বাজারের ভিতরের মীর জুমলা সড়কেও। এখানকার সড়কের উপর বসে ব্যবসা করে সড়ক অবৈধভাবে দখল করে রাখা এসব অবৈধ হকারকে উচ্ছেদ কওে সকলের চলাচলের জন্যে উন্মুক্ত করে দেয়া হলেও সঠিক নজরদারির অভাবে আবারো সে সড়কটি হকাররা দখলে নিতে শুরু করেছে। তাই মীর জুমলা সড়কের অবৈধ হকারদের উচ্ছেদ কওে তা সম্পূর্ন চলাচলের উপযোগী করে দিতে কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন নগরবাসী।


সরেজমিনে সোমবার ৪ মার্চ দুপুরে শহরের মীর জুমলা সড়কে গিয়ে দেখা গেছে, সড়কের অনেক স্থানে পণ্য নিয়ে বসে গেছে হকাররা। তারা আলু পেঁয়াজ, মরগীসহ বিভিন্ন শাক সবজির পসরা সাজিয়ে বসেছেন মীর জুমলা সড়কের বিভিন্ন স্থানে। পুরো সড়কের অর্ধেকের বেশি ইতিমধ্যেই দখল হয়ে গেছে, বাকিটাও দখলের পাঁয়তারা হচ্ছে।


এ বিষয়ে কথা বলতে চাইলে হকাররা কথা বলতে রাজি হননি তবে পথ চলতি নগরবাসী জানিয়েছেন ক্ষোভ। নগরবাসীর মতে প্রশাসন একদিন উঠিয়ে দিয়ে চলে যায়, পরে তা আর সঠিকভাবে নজরদারি করে না। প্রশাসনের এই শিথিলতার সুযোগ নেয় অসাধু হকাররা। তাই নারায়ণগঞ্জের বিভিন্ন সড়ক থেকে বারবার হকারদের উচ্ছেদ করা হলেও তা আবার পুনরায় দখল হয়ে যায়। আমরা এসব আইওয়াশ চাই না, আমরা চাই চিরস্থায়ি সমাধান।


প্রসঙ্গত, গত ৩ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে নারায়ণগঞ্জ থেকে যানজট দুর করে পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তুলতে জনপ্রতিনিধি ও প্রশাসনের সাথে গোল টেবিল বৈঠকের আয়োজিন করা হয়। বৈঠকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী, নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান, নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ একেএম সেলিম ওসমান, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল হক ও ভারপ্রাপ্ত পুলিশ সুপার আমির খসরু একমত হন নারায়ণগঞ্জের যানজট নিরসনে ফুটপাত থেকে অবৈধ হকারদেও উচ্ছেদ করে সর্বসাধারনের জন্যে উন্মুক্ত করে দেয়া হবে। এই সিদ্ধান্তের অংশ হিসেবে ৬ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জের মীর জুমলা সড়ক থেকে অবৈধ হকারদের উচ্ছেদ করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ