সিদ্ধিরগঞ্জের ২নং ওয়ার্ডে চাঁদাবাজির প্রতিবাদ করায় হামলা-ভাংচুর: আহত-৩

নারায়ণগঞ্জ মেইল: সিদ্ধিরগঞ্জে চাঁদাবাজীর প্রতিবাদ করায় ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের উপর দফায় দফায় হামলা চালানোর অভিযোগ উঠেছে নাসিক ২নং ওয়ার্ড বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে।

এসময় একটি ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুর করে লুটপাট এবং একটি মোটরসাইকেল পুড়িয়ে দেওয়ার অভিযোগ রয়েছে। এছাড়া হামলায় একজন গুরুতর আহতসহ ৩ জন আহত হয়েছে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে সিদ্ধিরগঞ্জের ২নং ওয়ার্ডের সাহেপাড়া পঞ্চায়েতের মোড় এলাকায় এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় রাতে সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলাম চৌধুরী বাদী হয়ে ১৪ জনের নাম উল্লেখ করে থানা একটি অভিযোগ দায়ের করেন। বাদী আশরাফুল ইসলাম চৌধুরী সিদ্ধিরগঞ্জের মিজমিজি মৌচাক ক্যানেল পাড়া এলাকার মুছাব্বিরুল ইসলামের ছেলে।

অভিযোগের আসামিরা হলো, সিদ্ধিরগঞ্জের ২ নং ওয়ার্ড এলাকার মোক্তার হোসেন, পলাশ, জসিম, আসাদুল, মাইচ্ছা জাহিদ, চটপটি নাজমুল, মিলন, সাইদুল, প্রান মারুফ, ড্রাইভার বাপ্পি, আজহারুল ইসলাম নিপু, জীবন পাকিস্তানী, ইমরান ও কামরান।

অভিযোগে বাদী আশরাফুল ইসলাম চৌধুরী উল্লেখ করেন, অভিযুক্তরা দীর্ঘদিন যাবৎ সানারপাড়, মৌচাক, সাইনবোর্ড সহ আশে-পাশের বিভিন্ন এলাকায় জোর পূর্বক বিভিন্ন দোকানদের নিকট হতে চাঁদা দাবী করে। এমতাবস্থায় বিষয়টি আমি সহ এলাকার লোকজন বিবাদীদেরকে বাধা প্রদান করিলে বিবাদীগন ক্ষিপ্ত হয়ে আমাকে সময় সুযোগমত পাইলে খুন জখম করবে বলে হুমকি প্রদান করে। এর জের ধরে আজ ১২টার দিকে সাইনবোর্ড মিতালী মার্কেট সংলগ্ন পঞ্চায়েতের মোড়ে আমার ব্যবসা প্রতিষ্ঠানে উপরোক্ত বিবাদীগন সহ অজ্ঞাত নামা আরো ৪০/৫০ জন বিবাদীগন দেশীয় তৈরী অস্ত্র নিয়ে আমার ব্যবসা প্রতিষ্ঠানের ভিতর প্রবেশ করে কম্পিউটার সেট, প্রিন্টার মেশিন ও ক্যাশ টেবিল বাইরাইয়া ভাঙ্গচুর করে প্রায় ১ লাখ ৫০ হাজার টাকার ক্ষতি সাধন করে এবং আমার ব্যবসা প্রতিষ্ঠানের ক্যাশ ভাঙ্গিয়া ক্যাশের ভিতর থাকা ১ লাখ ৯০ হাজার টাকা চুরি করে নিয়ে যায়। তখন আশে-পাশের লোকজন সহ আমার এলাকার ছোট ভাই আসিফুর রহমান (২৪) এগিয়ে এসে বিবাদীদেরকে বাঁধা প্রদান করলে বিবাদীগন তাকে মারধর করে শরীরের বিভিন্নস্থানে জখম করে। বিবাদী আসাদুলের হাতে থাকা ধারালো রামদা দিয়ে আসিফকে এলোপাথারী হত্যার উদ্দেশ্যে কোপাইয়া ঘাড়ে এবং ডান গাল, পিঠ ও গালে গুরতর কাটা রক্তাক্ত জখম করে।

এসময় আশে-পাশে লোকজন আগাইয়া আসতে থাকলে বিবাদীগন পালাইয়া যায়। আমার একটি আরটিআর এপাচি-১৬০ মডেল এর মটর সাইকেল আগুন দিয়ে পুড়িয়া ১ লাখ ৫৩ হাজার টাকার ক্ষতি সাধন করে। পরবর্তীতে পূনরায় বেলা অনুমানিক দেড়টায় উপরোক্ত সকল বিবাদীগ সহ অজ্ঞাত নামা আরো ৪০/৫০ জন বিবাদী মিজমিজি মৌচাক ক্যানালপাড় এলাকায় আমার বর্তমান ভাড়া বাসায় প্রবেশ করে অকথ্য ভাষায় গালিগালাজ করিতে থাকে। তখন আমার মা জান্নাতুল মাওয়ার গলায় থাকা দেড় লাখ টাকা মূল্যের দেড় ভরি ওজনের স্বর্ণের ১টি চেইন নিয়ে যায়। আমি সংবাদ পাইয়া ঘটনাস্থলে গেলে বিবাদীগন আমাকে সময় সুযোগমত পাইলে খুন করিয়া আমার লাশ গুম করিয়া ফেলিবে বলে হুমকি দিয়ে চলে যায়। পরে আসিফকে গুরুতর রক্তাক্ত জখম অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য নারায়ণগঞ্জ খানপুর ৩০০ শয্যা হাসপাতালে নিয়ে যাই।

এবিষয়ে নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব মমিনুর রহমান বাবু বলেন, বুধবার রাতে বিভিন্ন ব্যবসায়ীরা আমাদের কর্মীদের কাছে চাঁদা দাবি ও হুমকি-ধমকির বিষয়গুলো জানায়। জানতে পেরে আমার কর্মীরা কাউকে চাঁদা দিতে নিষেধ করায় ক্ষুব্ধ হয়ে তারা আজ হামলা চালিয়েছে।

এবিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন বলেন, এ ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ