আইনজীবী ফোরামের উদ্যোগে শহীদ জিয়ার শাহাদাতবার্ষিকী পালন

নারায়ণগঞ্জ মেইল: বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির আ্ইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে আলোচনা সভা, মিলাদ, দোয়া ও নেওয়াজ বিতরণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৬ জুন) দুপুরে নারায়ণগঞ্জ বার ভবনের নিচতলায় এ আয়োজন করা হয়।
নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সিনিয়র সহ সভাপতি এডভোকেট আজিজুল হক হান্টুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এডভোকেট আবুল কালাম আজাদ জাকির ও যুগ্ম সম্পাদক এডভোকেট এইচএম আনোয়ার প্রধানের সার্বিক তত্ত্বাবধানে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি এডভোকেট সাখাওয়াত হোসেন খান। উপস্থিত ছিলেন সিনিয়র আইনজীবী ও নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহ সভাপতি এডভোকেট জাকির হোসেন, এডভোকেট রফিকুল ইসলাম, আড়াইহাজার উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক এডভোকেট খোরশেদ আলম মোল্লা।

প্রধান অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ মহানগর বিএননপির সিনিয়র সহ সভাপতি এডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, আওয়ামীলীগের পায়ের নিচ থেকে মাটি সরে যাচ্ছে। তারা দেশ ছেড়ে পালানোর প্রস্তুতি নিচ্ছে। এ জন্যে আওয়ামীলীগের মন্ত্রী এমপিরা তাদের লাল পাসপোর্ট বাদ দিয়ে সবুজ পাসপোর্ট তৈরী করছে। এমনকি তারা তাদের দলীয় কার্যালয় পর্যন্ত বেচে দিচ্ছে। নারায়ণগঞ্জের দেওভোগে অবস্থিত আওয়ামীলীগের পার্টি অফিস তারা বিক্রি করে দিয়েছে।

এডভোকেট সাখাওয়াত আরো বলেন, স্বাধীনতা পরবর্তী সময়ে দেশ যখন এক চরম ক্রান্তিকাল অতিক্রম করছিলো, দেশ থেকে গণতন্ত্র হত্যা করে এক দলীয় বাকশালী শাসন কায়েম করা হয়েছিলো, তখন সিপাহী বিপ্লবের মাধ্যমে দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন জিয়াউর রহমান। কিন্তু ১৯৮১ সালের ৩০ মে তারিখে চট্রগ্রাম সার্কিট হাউজে দেশী বিদেশী চক্রান্তে হত্যা করা হয় মহান স্বাধীনতা যুদ্ধের বীর সিপাহসালার জিয়াউর রহমানকে।

তিনি বলেন, বর্তমান স্বৈরাচারী সরকার সেই বাকশালী কায়দায় আবারো দেশ থেকে গণতন্ত্র হত্যা করে একদলীয় শাসন কায়েম করতে চাইছে। কিন্তু বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সহধর্মীনী বিএনপির বর্তমান চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া দেশের মানুষের হারিয়ে যাওয়া গণতন্ত্র ফিরিয়ে আনতে আপোষহীন সংগ্রাম চালিয়ে যাচ্ছেন। আমরা বেগম খালেদা জিয়া ও তার যোগ্য উত্তরসূরী তারেক রহমানের নেতৃত্বে দুর্বার আন্দোলন গড়ে তুলে এই স্বৈরাচারী সরকারকে ক্ষমতা থেকে উৎখাত করবো। সে লক্ষ্যে আরেকবার যুদ্ধে ঝাঁপিয়ে পরতে হবে আর সে যুদ্ধ হবে গণতন্ত্র প্রতিষ্ঠার যুদ্ধ। সে যুদ্ধে শরিক হওয়ার জন্যে প্রতিটি জিয়ার সৈনিককে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন সংগ্রামে অংশ নেওয়ার আহবান জানাচ্ছি। আজকের দিনে এই হোক আমাদের দৃপ্ত শপথ।

তিনি আরো বলেন, ১৯৭৪ সালের আওয়ামীলীগ সরকারের লুটপাট আর দূর্নীতির কারনে দেশে একটি ভয়াবহ দুর্ভিক্ষ দেখা দিয়েছিলো। সেই দুর্ভিক্ষের পরিস্থিতি আবারো এদেশে সৃষ্টি হচ্ছে, আরেকটি দুর্ভক্ষের পদধ্বনি শোনা যাচ্ছে। বর্তমান স্বৈরাচারী সরকারের দু:শাসনের কারনে দেশের মানুষ আজ দুবেলা দুমুঠো ভাত খেতে পারছে না। দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারনে দেশের মানুষ আজ দিশেহারা। তাই দেশের মানুষকে এই আওয়ামী দু:শাসন থেকে মুক্তি দিতে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। সে আন্দোলনে নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতাকর্মীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করছি।

নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাংগঠনিক সম্পাদক এডভোকেট ওমর ফারুক নয়নের সঞ্চলানায় অনুষ্ঠিত আয়োজনে আরো উপস্থিত ছিলেন এডভোকেট মশিউর রহমান শাহিন, এডভোকেট রকিবুল ইসলাম শিমুল, এডভোকেট রেজা, এডভোকেট মাহমুদুল হক আলমগীর, এডভোকেট আলম খান, এডভোকেট সুমন মিয়া, এডভোকেট জাহিদ হাসান মুক্তা, এডভোকেট কাওসার আলম চৌধুরী টুটুল, এডভোকেট সালাহউদ্দিন ভূইয়া সবুজ, এডভোকেট রোকনউদ্দিন, এডভোকেট আসমা হেলেন বিথি, এডভোকেট শেখ আনজুম আহমেদ রিফাত, এডভোকেট ফজলুর রহমান ফাহিম, এডভোকেট কেএম সুমন, এডভোকেট আনিসুর রহমান প্রমূখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ