রাজনৈতিক পরিচয় চায় যুবদলের নেতাকর্মীরা

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ মহানগর যুবদলের পূর্নাঙ্গ কমিটি নেই প্রায় তিন বছর হলো, নেই কোনো ইউনিট কমিটিও। নেতাকর্মীদের দুই বছর কেটেছে পাঁচজনের আহবায়ক কমিটিতে, গত তিনমস আগে সেই কমিটি নেমে এসেছে তিন সদস্যে। পদ পদবী ছাড়াই এতো দীর্ঘ সময় সরকার বিরোধী আন্দোলনে সক্রিয় রয়েছে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের নেতাকর্মীরা। আন্দোলনের এই চুড়ান্ত সময়ে এসে তারা একটি রাজনৈতিক পরিচয় চান যাতে করে রাজপথে আন্দোলন সংগ্রামে প্রাণ হারালে তার লাশ নিয়ে টানাটানি না হয়। মহানগর যুবদলের ফেরারী নেতাকর্মীদের সাথে কথা বলে এমনই ক্ষুব্দ প্রতিক্রিয়া জানা গেছে।

 

নেতাকর্মীরা জানান, ২০২১ সালের ১৬ নভেম্বর ঘোষনা করা হয়েছিলো নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সুপার ফাইভ আহবায়ক কমিটি। মমতাজউদ্দিন মন্তুকে আহবায়ক আর মনিরুল ইসলাম সজলকে সদস্য সচিব করে ঘোষনার প্রায় দুই বছর এই পাঁচজনেই আটকে ছিলো মহানগর যুবদল। এই সময়ের মধ্যে মহানগর যুবদল নিজেদের কমিটি পূর্নাঙ্গ করতে পারেনি, পারেনি কোনো ইউনিট কমিটিও ঘোষনা করতে। তাই নারায়ণগঞ্জ মহানগর যুবদলের ব্যানারে রাজপথের আন্দোলন সংগ্রামে আসা নেতাকর্মীদের কারো কোনো পদ পদবী বা রাজনৈতিক পরিচয় ছিলো না। নতুন কমিটি আসার খবরে তাই তারা খুবই উৎফুল্ল ছিলো কিন্তু তাদের সেই আনন্দ নিমিষেই মাটি হয়ে যায় মাত্র তিনজনের কমিটি দেখে। এতোদিন পাঁচজনের কমিটিতে ক্ষুব্দ নেতাকর্মীরা তিনজনের কমিটি দেখে হতাশার সাগরে নিমজ্জিত হয়।

 

চলতি বছরের ২৯ আগষ্ট মনিরুল ইসলাম সজলকে আহবায়ক, সাগর প্রধানকে সিনিয়র যুগ্ম আহবায়ক ও সাহেদ আহমেদকে সদস্য সচিব করে ঘোষনা করা হয় মহানগর যুবদলের তিন সদস্যের আহবায়ক কমিটি। এই কমিটিও তিন মাস অতিবাহিত করে ফেললো কিন্তু ইউনিট কমিটিগুলি গঠন করতে পারেনি। এর ফলে নেতাকর্মীরা রাজনৈতিক পরিচয় ছাড়াই জীবন বাজি রেখে লড়াই কওে যাচ্ছে সরকার পতনের।

 

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আওতায় রয়েছে সদর বন্দর ও সিদ্ধিরগঞ্জ থানা এবং বন্দর উপজেলা ইউনিট। রয়েছে পাঁচটি ইউনিয়ন এবং সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ড কমিটি। এতগুলো কমিটির মধ্যে মাত্র দুটি ইউনিয়ন কমিটি ঘোষনা করেছে বর্তমান মহানগর কমিটির নেতারা। বাকিগুলো আটকে আছে রহস্যময় কারনে। এদিকে দেশে চলছে সরকার পতনের চুড়ান্ত আন্দোলন। এতোদিন মিটিং মিছিলের মতো শান্তিপূর্ণ কর্মসূচি চললেও এবার হরতাল অবরোধের কর্মসূচি দেয়া হচ্ছে। এমন গুরুত্বপূর্ণ সময়ে মহানগর যুবদলের নেতাকর্মীদের রাজনৈতিক পরিচয় না থাকাটা তাদের জন্যে বড়ই কষ্টের বিষয় আর তাই আন্দোলন সংগ্রামকে আরো বেগবান করতে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের ইউনিট কমিটিগুলো দ্রুত ঘোষনা করার দাবি জানিয়েছেন তারা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ