৩০৯৯ টাকার দাবিতে পাঁচ আইনজীবীর মানববন্ধন

নারায়ণগঞ্জ মেইল: করোনায় ক্ষতিগ্রস্ত আইনজীবীদের সাহায্যার্থে বাংলাদেশ বার কাউন্সিলের ‘আইনজীবী প্রণোদনা তহবিল’ এ প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া এককালীন ২০ কোটি টাকার প্রণোদনার অংশ হিসেবে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সদস্যদের জন্য বাংলাদেশ বার কাউন্সিল কর্তৃক বরাদ্দকৃত  ৪১ লক্ষ ৬ হাজার ১৭৫ টাকার চেক আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়েছে গত ২৮ জুলাই। প্রদত্ত মোট টাকায় নারায়ণগঞ্জ বারের প্রতিটি আইনজীবী পাবেন ৩০৯৯ টাকা। ৩০৯৯ টাকা পাওয়ার দাবিতে নারায়ণগঞ্জ আদালত প্রাঙ্গনে মানববন্ধন করেছেন নারায়ণগঞ্জ বারের পাঁচ জন আইনজীবী। সোমবার (২৫ জুলাই) দুপুরে নারায়ণগঞ্জ বার ভবনের সামনে মানববন্ধন করেন তারা। মানববন্ধন শেষে টাকা চেয়ে আইনজীবী সমিতির বরাবর দরখাস্ত জমা দেওয়া হয়।

 

মানববন্ধনে অংশ নেন অ্যাডভোকেট আনোয়ার হোসেন, অ্যাডভোকেট জসিম উদ্দিন, অ্যাডভোকেট এমদাদ হোসেন সোহেল, অ্যাডভোকেট মামুন সিরাজুল মজিদ ও অ্যাডভোকেট ইফতেখারুল ইসলাম সাগর।

 

এদিকে আইনজীবী সমিতি সূত্রে জানা যায়, বাংলাদেশ বার কাউন্সিল নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ১৩২৫ জন সদস্যের জন্য প্রতিজনের ৩০৯৯ টাকা হিসাবে মোট ৪১০৬১৭৫ টাকা প্রদান করেন। নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির বতমান সদস্য সংখ্যা ১৫২০ জন। উক্ত ১৩২৫ জনের তালিকা বার কাউন্সিল থেকে এখনো পাঠানো হয় নাই। সমিতির পক্ষ থেকে বার কাউন্সিলে তালিকা চাওয়া হয়েছে। মৌখিকভাবে চাওয়ার পরে তালিকা না পাওয়ায় বার কাউন্সিল বরাবর তালিকা আছে লিখিত আবেদন করা হয়েছে। তালিকা এখনো এসে না পৌঁছানোর কারণে বরাদ্দকৃত টাকা বিতরণে বিলম্ব হচ্ছে।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ

You cannot copy content of this page