চাইল্ড কেয়ার স্কুলে ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের করোনা টিকা দেওয়া শুরু

নারায়ণগঞ্জ মেইল: শহরের চাইল্ড কেয়ার স্কুলে ৫ থেকে ১১ বছর বয়সের শিশুদের করোনা ভাইরাসের ভ্যাকসিন দেওয়া শুরু হয়েছে। রবিবার ( ৩০ অক্টোবর) সকাল নয়টায় চাইল্ড কেয়ার স্কুল ক্যাম্পাসে ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু হয়।

এ সময় চাইল্ড কেয়ার স্কুলের প্রধান শিক্ষক মো. শামসুল হক বলেন, আমরা জেনেছি করোনা টিকায় শিশুদের স্বাস্থ্যঝুঁকি নেই। দেশে পরীক্ষামূলকভাবে যেসব শিশুকে এ টিকা দেওয়া হয়েছে, তাদের কোনো সমস্যা হয়নি। আমাদের প্রতিষ্ঠানেও টিকাদান শুরু হয়েছে। প্রথম ডোজ দেওয়ার ৮ সপ্তাহের মাথায় দ্বিতীয় ডোজ দেওয়া হবে। সুরক্ষা অ্যাপের মাধ্যমে জন্মনিবন্ধন সনদ ব্যবহার করেই রেজিস্ট্রেশন করা যাচ্ছে। আমাদের স্কুল ছাড়াও আর তিনটি স্কুলের শিশুদে টিকা এখান থেকে দেওয়া হবে।

এসময়ে আরও উপস্থিত ছিলেন, চাইল্ড কেয়ার স্কুলের সভাপতি গাজী মো. সালাউদ্দিন, চাইল্ড কেয়ার স্কুলের পরিচালক জাহিদ হোসেন, এড. এইচ এম আনোয়ার প্রধান, শামীম ভূঁইয়াসহ চাইল্ড কেয়ার স্কুলের শিক্ষক ও অভিভাবকবৃন্দ।

সম্প্রতি স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, শিশুদের জন্য বিশেষভাবে তৈরি ফাইজারের ভ্যাকসিন দেওয়া হবে। সেই ভ্যাকসিন যুক্তরাষ্ট্র থেকে এনে ইতোমধ্যে সংরক্ষণ করা হয়েছে। এর আগে, গত ১১ আগস্ট বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) এই কর্মসূচির উদ্বোধন করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ