সরকার নির্বাচনকে তামাশায় পরিনত করেছে: সাখাওয়াত

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান বলেছেন, আজকে এখানে বিএনপির সম্মেলন ও ইফতার পার্টিকে নিয়ে অনেক ষড়যন্ত্র হয়েছে। সকল ষড়যন্ত্র মোকাবেলা করে আজকে আমরা সম্মেলন করতে সফল হয়েছি। মুসলমানদের যে ইফতার সেই ইফতার পার্টি আজকে কিছুদিন ধরে সরকার ঈর্ষান্বিত হয়ে বিএনপির ইফতার মাহফিলকে বন্ধ করে দিচ্ছে। কোথায় কোনো ইফতার পার্টি করতে দিচ্ছে না।

 

নারায়ণগঞ্জ মহানগর বিএনপি ও নারায়ণগঞ্জ সদর থানা বিএনপি’র আওতাধীন ১১নং ওয়ার্ড বিএনপি’র সম্মেলন ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা গুলো বলেন। বুধবার ( ১৯ এপ্রিল ) শহরের কিল্লারপুল এলাকায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

এডভোকেট সাখাওয়াত বলেন, আজকের সরকার দেশকে একটি তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে। আজকে বাজারে গেলে মানুষ কাঁদে। আজকের দ্রব্য মূল্যে এমন একটা অবস্থায় পৌঁছে গেছে মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। আজকে এই সরকারের প্রধানমন্ত্রী প্রতিদিন মিথ্যা কথা বলছে। কয়েকদিন আগে একটি পরিসংখ্যান এসেছে বাংলাদেশের মানুষ গরিব থেকে আরও গরীব হচ্ছে। এই সরকারের আমলে গরিবের সংখ্রা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

 

তিনি আরো বলেন, এই সরকার ১৯৭৫ সালে এ দেশে দুর্ভিক্ষ উপহার দিয়েছিল। আবার ২০২৩ সালে এসে দেশে নতুন করে দুর্ভিক্ষের প্রতিধ্বনি শোনা যাচ্ছে। তারা দশ টাকা কেজি চাল খাওয়াবে ঘরে ঘরে চাকরি দিবে বলে ক্ষমতায় এসেছিল। সরকারের আমলে আজকে চাল ৭০ থেকে ১০০ টাকা কেজি হয়ে গেছে। আজকে ঘরে ঘরে চাকরি নাই। দেশকে আরেকটি খারাপ পরিস্থিতির দিকে নিয়ে গেছে। লক্ষ লক্ষ কোটি কোটি টাকা তারা আজকে বিদেশে পাচার করে দিয়েছে। আওয়ামী লীগের নেতারা বাজারে গিয়ে যত দামি হোক তারা দ্রব্য ক্রয় করে। সাধারণ মানুষের কি অবস্থা। তারা এক বেলা খেলে আরেক বেলা না খেয়ে থাকে। কি অবস্থা চলতে দেওয়া যায় না।

 

তিনি বলেন, সরকার ১৫ বছর যাবৎ এদেশের মানুষের উপর জবর দখল করে বসে আছে। এই সরকার দিনে ভোট না করে রাতের বেলায় সিল মেরে ক্ষমতায় এসেছে। এর আগে ২০১৪ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১৫৪ টি আসনে তারা বিজয়ী হয়েছিল। সরকার নির্বাচন গুলোকে তামাশায় পরিণত করেছে। সরকারি দেশের গণতন্ত্রকে নিয়ে ছিনিবিনি খেলছে। মানুষের ভোটার অধিকার কেড়ে নিয়েছে। বর্তমানে দেশের যে অবস্থায় এ অবস্থা থেকে উত্তরণের জন্য আন্দোলন ছাড়া বিকল্প কোন রাস্তা নেই। আমাদেরকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করতে হবে এই সরকারের বিরুদ্ধে। ঈদের পরে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যে আন্দোলনের ডাক দিবেন মহানগর বিএনপি নেতাকর্মীরা সবাই ঐক্যবদ্ধভাবে সেই আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে। এদেশে মানুষের তিনবেলা খাবারের ব্যবস্থা করতে হবে। হত্যা, গুম, খুন এগুলো বন্ধ করতে হবে।

 

তিনি আরও বলেন, শেখ হাসিনা অধীনে এদেশে আর কোন নির্বাচনে হতে দেওয়া হবে না। কারণ হাসিনা হলো বিড়াল চৌকিদার। বিড়ালের কাছে কি শুটকির নৌকা পাহাড় দিতে দেওয়া যায়। কারন বিড়ালের কিন্তু শুটকির প্রতি অনেক টান থাকে। আমরা শেখ হাসিনাকে তিনবার দেখেছি এদেশের মানুষের সাথে বিশ্বাসঘাতকতা করে বিনাভোটে নির্বাচিত হয়েছে। আজকে ২০১৪ ও ২০১৮ সালে যেভাবে নির্বাচন করেছেন সেটা ভুলে যান। এটা ২০২৩ সাল। বিশ্ব বিবেক জেগে উঠেছে। এই সরকারকে আর এভাবে ভোট করতে দিবে না। বিশ্ব রাজনীতি থেকে শুরু করে জাতিসংঘ থেকে শুরু করে এ সরকারের প্রতি আজকে নিরপেক্ষ নির্বাচনের কথা বলা হয়েছে। আমরা এই সরকারকে বিশ্বাস করি না, আর জনগণও বিশ্বাস করে না । তাই অবিলম্বে বিএনপিসহ বিরোধী দলগুলো মিলে যে ১০দফা কর্মসূচি দিয়েছে সেই ১০দফার প্রথম দাবি হলো শেখ হাসিনার পদত্যাগ। এবং একটি তত্ত্বাবধায় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন। এই সরকারের অধীনে আর কোন নির্বাচন নয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। আর এই সরকারকে পদত্যাগ করতেই হবে। এবং এই নির্বাচন কমিশনকেও পদত্যাগ করতে হবে। এরপরে এই দেশে একটি সুষ্ঠু নির্বাচন প্রতিষ্ঠিত হবে জনগণ যাকে ভোট দিবে সেই ক্ষমতায় আসবে।

 

সম্মেলন শেষে হাবিবুর রহমান মিঠুকে সভাপতি ও আবুল হোসেন রিপনকে সাধারণ সম্পাদক এবং শেখ মোহাম্মদ দিপুকে সাংগঠনিক সম্পাদক করে নারায়ণগঞ্জ মহানগর ১১নং ওয়ার্ড বিএনপির কমিটি ঘোষণা করেন মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু।

 

মহানগর ১১নং ওয়ার্ড বিএনপির সমন্বয়ক হাবিবুর রহমান মিঠু’র সভাপতিত্বে ও সহ- সমন্বয়ক আবুল হোসেন রিপনের সঞ্চালনায় প্রধান বক্তা মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু, উদ্বোধক মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ফতেহ রেজা রিপন, বিশেষ অতিথি মহানগর বিএনপির আহ্বায়ক আহ্বায়ক মনির হোসেন খান, মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য এড. রফিক আহমেদ, ডা. মজিবুর রহমান, রাশিদা জামাল, নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সদস্য সচিব মনিরুল ইসলাম সজল, নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির আহ্বায়ক মাসুদ রানা, সদস্য সচিব এড. এইচ এম আনোয়ার প্রধান।

 

এছাড়াও আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মাহমুদুর রহমান, মাকিত মোস্তাকিম শিপলু, নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক চঞ্চল মাহমুদ, নাজমুল হক, বিএনপি নেতা সাজ্জাদ হোসেন রোকন, মহানগর যুবদল নেতা নূরে এলাহী সোহাগ, সাইফুল ইসলাম আপন প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ