সরকারী ইন্ধনে কিছু লোক বিএনপিকে দ্বিখন্ডিত করতে চায়: সাখাওয়াত

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান বলেছেন, বিএনপিকে সুসংগঠিত ও শক্তিশালী করতে আমরা সচেষ্ট হলে সরকারি দলের বিভিন্ন এমপি মন্ত্রী এবং সরকারি প্রশাসনের ইন্ধনে বিএনপিকে দ্বিখণ্ডিত দেখানোর জন্য বিএনপি’র মধ্যে ঘাপটি মেরে থাকা কিছু লোক নানাভাবে পায়তারা করছে। তারা বিএনপিকে খন্ডিত করার জন্য এবং বিএনপি যাতে কোন কমিটি গঠন না করতে পারে এবং আগামীতে সরকার বিরোধী আন্দোলন সংগ্রাম যাতে সফল হতে না পারে তার জন্য এবং দলকে প্রশ্নবিদ্ধ করার জন্য তারা একের পর এক ষড়যন্ত্র করছে। ইতিপূর্বে আপনারা দেখেছেন মহানগর বিএনপি কমিটি গঠন করার পর তারা কয়েকজন পদত্যাগ করেছিলেন। কয়েকদিন পূর্বে তাদের মধ্যে দুজনের পদত্যাগ পত্র কেন্দ্রীয় বিএনপি’র কাছে গৃহীত হয়েছে। তা করার একটি কারণ। আপনারা দেখেছেন ২০১৮ সালের নির্বাচনে বিএনপির কিছু লোকের ইন্ধনে বিএনপিকে হারিয়ে দেওয়া হয়েছিল। সেই লোকেরা আবারো সরকারি দলের সাথে আঁতাত করে বিএনপিকে কুক্ষিগত করে রাখতে চায়।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র আওতাধীন ২৪নং ওয়ার্ড বিএনপি’র সম্মেলন ও ইফতার মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা গুলো বলেন। বুধবার ( ৫ এপ্রিল ) বিকেল চারটায় বন্দর নাসিক ২৪নং ওয়ার্ডস্থ দাসেরগাঁও জোনাকি কমিউনিটি সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 এডভোকেট সাখাওয়াত বলেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জননেতা তারেক রহমান আমাদের এই কমিটি দিয়েছেন। সবাইকে ঐক্যবদ্ধ করে আন্দোলন সংগ্রামে রাজপথে অগ্রণী ভূমিকা পালন করা আমাদের ঈমানী দায়িত্ব। আমাদের বুকের শেষ রক্ত দিয়ে হলে মহানগর বিএনপিকে আমরা সুসংগঠিত করে তুলবো। একটি গণতান্ত্রিক ও শক্তিশালী সংগঠন হিসাবে মহানগর বিএনপিকে গড়ে তুলবো। যাতে করে সারা বাংলাদেশের মধ্যে মহানগর বিএনপি একটি মডেল হিসাবে পরিচিতি লাভ করতে পারে। আমরা আমাদের ভোটের অধিকার প্রতিষ্ঠা করার জন্য আন্দোলন করছি। আগামী দিনে ভোটের অধিকার প্রতিষ্ঠা করার আন্দোলনের সবাইকে রাজপথে থাকতে হবে। সে ভোটের অধিকার প্রতিষ্ঠা করার জন্য কেন্দ্রীয় বিএনপি থেকে একের পর এক কর্মসূচির পাশাপাশি ১০দফা ঘোষণা করা হয়েছে। সেই দশ দফা কর্মসূচি বাস্তবায়ন করার লক্ষ্যে আমাদেরকে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এই সরকারের বিরুদ্ধে রাজপথের আন্দোলন চালিয়ে যেতে হবে। তত্ত্বাবধায়ক সরকার ছাড়া এদেশে কোন নির্বাচন হতে দেওয়া হবে না। আন্দোলনের সভায় রাজপথে থাকবেন ইনশাল্লাহ। এই সরকারকে পদত্যাগের মাধ্যমে বিএনপি তথা জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে ইনশাল্লাহ।

তিনি আরও বলেন, যারা আন্দোলন সংগ্রামে বলিষ্ঠ ভূমিকা রাখতে পারবে তাদেরকে নিয়ে আমরা ওয়ার্ড, থানা ও ইউনিয়ন পর্যায়ের কমিটি গঠন করব। ইতিমধ্যে প্রতিটি ওয়ার্ড থানা ইউনিয়ন পর্যায়ে সম্পূর্ণ গণতান্ত্রিক প্রক্রিয়া সমন্বয়ক কমিটি গঠন করা হয়েছিল। বন্দর ২৪ নং ওয়ার্ড বিএনপি যে কমিটি হবে আগামীতে জনগণের ভোটার অধিকার আন্দোলন সংগ্রামে যাতে বলিষ্ঠ ভূমিকা পালন করতে পারে সেই নেতৃত্বকে আমরা বাছাই করে নিয়েছি। আমরা বিশ্বাস করি আগামীতে এই ওয়ার্ডে বিএনপির আরো শক্তিশালী হয়ে রাজপথে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারবে এটাই আমরা আশা করি ।

সম্মেলন শেষে মাসুদ রানাকে সভাপতি ও হাজী জাবেদ হোসেনকে সাধারণ সম্পাদক এবং মো. আবদুল্লাহকে সাংগঠনিক সম্পাদক করে নারায়ণগঞ্জ মহানগর ২৪নং ওয়ার্ড বিএনপির কমিটি ঘোষণা করেন মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু।

নারায়ণগঞ্জ মহানগর ২৪নং ওয়ার্ড বিএনপির সমন্বয়ক মো. মাসুদ রানার সভাপতিত্বে ও বন্দর থানা বিএনপি’র আহ্বায়ক কমিটির সদস্য হাজী জাবেদ হোসেনের সঞ্চালনায় প্রধান বক্তা মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির আহ্বায়ক আহ্বায়ক মনির হোসেন খান, যুগ্ম আহ্বায়ক ফতেহ রেজা রিপন, কমিটির সদস্য ডা. মজিবুর রহমান, হাবিবুর রহমান দুলাল, নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির আহ্বায়ক মাসুদ রানা, বন্দর থানা বিএনপি’র আহ্বায়ক নুর মোহাম্মদ পনেছ, সদস্য সচিব নাজমুল হক রানা।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর শ্রমিকদলের আহ্বায়ক এস এম আসলাম, মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য কামরুল হাসান চুন্নু সাউদ, ফারুক হোসেন,শাহিন আহমেদ, বন্দর থানা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক আসাদুজ্জামান বাদল, নাছির উল্লাহ্ টিপু, ইকবাল হোসেন, মো. সেলিম, সোহেল খান বাবু, নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক নাজমুল হক, কাজী জিয়াউল হাসান নাঈম, বন্দর উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক সম্রাট হাসান সুজন প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ