এই সরকার সংবাদপত্রের স্বাধীনতা হরণ করেছে: সাখাওয়াত

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ মহানগরের বিএনপির আহবায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, এই স্বৈরাচার হাসিনা সরকার দেশে একনায়কতন্ত্র প্রতিষ্ঠার জন্য সংবাদপত্রের স্বাধীনতা হরণ করেছে। সত্য সংবাদ প্রকাশ করায় প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান শামসকে গ্রেফতার করেছে‌‌ এর মাধ্যমে দেশে মুক্ত চিন্তা আর মত প্রকাশের স্বাধীনতা হরণ করা হয়েছে। আমরা সাংবাদিক শামস গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং অবিলম্বে তার মুক্তি দাবি করছি।

 

নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র আওতাধীন ১৬নং ওয়ার্ড বিএনপি’র সম্মেলন ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শুক্রবার ( ৩১ মার্চ ) শহরের দেওভোগ এলাকায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

তিনি আরো বলেন, দেশে আজ গণতন্ত্র নেই। গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনের আপোষহীন নেত্রী বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গৃহবন্দী করে রাখা হয়েছে। সারাদেশে বিএনপি নেতাকর্মীদের নামে অসংখ্য মিথ্যা মামলা দায়ের করা হচ্ছে। আর এভাবে আরেকটি প্রহসনে নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় যাওয়ার পাঁয়তারা করছে আওয়ামী লীগ সরকার। কিন্তু এবার আর সেই সুযোগ দেয়া হবে না। একটি নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু ওভার নির্বাচনের দাবিতে এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আসন্ন ঈদের পরে দুর্বার আন্দোলন করে তোলা হবে এবং এই স্বৈরাচারী সরকারকে ক্ষমতা থেকে টেনে হেঁচড়ে নামিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করা হবে। সেই আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধভাবে অংশগ্রহণ করার আহ্বান জানাচ্ছি।

 

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু তার বক্তব্য বলেন, আগামী দিনে রাজপথে সরকার পতনের আন্দোলনকে বেগবান করতে মহানগর বিএনপির আওতাধীন প্রতিটি ইউনিট কমিটি গঠনের নির্দেশনা দেয়া হয়েছে। সেই নির্দেশনা মোতাবেক আমরা এই রমজান মাসের মধ্যে সম্মেলনের মাধ্যমে আমাদের প্রতিটি ইউনিট কমিটি গঠনের প্রক্রিয়া হাতে নিয়েছি। তারই অংশ হিসেবে আজ মহানগর বিএনপির আওতাধীন সদর থানার অন্তর্ভুক্ত ১৬ নং ওয়ার্ড বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। সম্মেলনে সকলের মতামতের ভিত্তিতে যোগ্য লোকের হাতে নেতৃত্ব তুলে দেয়া হবে যারা আগামী দিনে রাজপথে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আমরা ১৬ নং ওয়ার্ড বিএনপির সম্মেলনের সফলতা কামনা করছি। সেই সাথে যারা নেতৃত্বে আসবে সকলকে শুভকামনা জানাচ্ছি।

 

সম্মেলন শেষে আল- আমিন প্রধানকে সভাপতি ও মাহাবুব রহমানকে সাধারণ সম্পাদক করে নারায়ণগঞ্জ মহানগর ১৬নং ওয়ার্ড বিএনপির কমিটি ঘোষণা করেন মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু। সেইসাথে আগামী এক সপ্তাহের মধ্যে ৭১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশনা প্রদান করা হয়।

 

নারায়ণগঞ্জ মহানগর ১৬নং ওয়ার্ড বিএনপির সমন্বয়ক আল- আমিন প্রধানের সভাপতিত্বে ও সহ- সমন্বয়ক মাহাবুব রহমানের সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়কের অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। সম্মেলনের উদ্বোধন করেন মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মনির হোসেন খান, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য এড. রফিক আহমেদ, ডা. মজিবুর রহমান, রাশিদা জামাল, মাকিত মোস্তাকিম শিপলু, নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির আহ্বায়ক মাসুদ রানা, সদস্য সচিব এড. এইচএম আনোয়ার প্রধান।

 

এছাড়াও আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর জাসসের সভাপতি স্বপন চৌধুরী, মহানগর যুবদলের যুগ্ম আহ্বায়ক সাহেদ আহম্মেদ, মহানগর মহিলা দলের সভানেত্রী দিলারা মাসুদ ময়না, মহানগর ছাত্রদলের সভাপতি রাকিবুর রহমান সাগর প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ