শত বাঁধা পেরিয়ে অপ্রতিরোধ্য মহানগর বিএনপি

নারায়ণগঞ্জ মেইল: শত বাঁধা বিপত্তি পেরিয়ে অপ্রতিরোধ্য গতিতে ছুটে চলছে নারায়য়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক কমিটির কার্যক্রম। দলীয় বিভিন্ন কর্মসূচি পালনের পাশাপাশি আন্দোলন সংগ্রাম জোরদার করতে মহানগর বিএনপির আওতাধীন সকল ইউনিট কমিটি গঠনে কার্যক্রম অব্যহত রেখেছেন তারা। ইতিমধ্যে তারা পাঁচটি সমন্বয় কমিটি গঠন করে যোগ্য লোকদের খুঁজে বের করার কাজ করছেন। আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে সকল ইউনিট কমিটি গঠন সম্পন্ন হবে বলে জানিয়েছেন তারা।

এ বিষয়ে জানতে চাইলে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন হোসেন খান নারায়ণগঞ্জ মেইলকে বলেন, আমরা ইউনিট কমিটি গঠনের কাজ চালিয়ে যাচ্ছি। ইতিমধ্যে আমাদেও পাঁচটি সমন্বয় কমিটি তাদেও কার্যক্রম চালিয়ে যাচ্ছে। বিগত দিনে রাজপথে আন্দোলন সংগ্রামে ভূমিকা রাখা নেতাকর্মীদের প্রাধান্য দিয়ে কমিটি গঠনের কাজ চলছে। কোনো ভাইয়ের লোক বা তদবির এক্ষেত্রে বিবচনা করা হবেনা। শতভাগ স্বচ্ছতার সাথে আমরা প্রতিটি কমিটি গঠন করতে চাই। আশা করছি আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে সকল ইনিট গঠনের কাজ শেষ করতে পারবো।

জানা যায়, গত ১৩ সেপ্টেম্বর এডভোকেট সাখাওয়াত হোসেন খানকে আহবায়ক ও এডডভোকেট আবু আল ইউসুফ খান টিপুকে সদস্য সচিব করে ঘোষনা করা হয় নারায়ণগঞ্জ মহানগর বিএনপির ৪১ সদস্যের আহবায়ক কমিটি। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী এই কমিটির অনুমোদন দেন। কমিটি ঘোষনার পর থেকেই বিরোধীতা শুরু করেন যুগ্ম আহবায়ক আতাউর রহমান মুকুল। কমিটির বেশ কয়েকজন সদস্যকে ভুল বুঝিয়ে মূলধারার বাইরে নিয়ে আসার চেষ্টা করেন এবং বিএনপির বহিস্কৃত নেতা এডভোকেট তৈমূর আলম খন্দকারের বাসভবনে গিয়ে কমিটি থেকে পদত্যাগের ঘোষনা দেন।

এরপর মহানগর বিএনপির আহবায়ক কমিটির কার্যকরী সভায় সিদ্ধান্ত নেয়া হয় পদত্যাগকারী ১৪ জনের শূন্যস্থান পূরন করা হবে তবে তাদের মধ্যে মাষ্টারমাইন্ড তিনজন ছাড়া বাকি ১১ জনকে ক্ষমা চেয়ে মূলধারায় ফিরে আসার সুযোগ দেয়া হচ্ছে। যদি শূন্যস্থান পূরনের আগে তারা ফিরে আসে তাহলে তাদেরকে ক্ষমা করে দেয়া হবে এবং সাদরে গ্রহন করা হবে। কিন্তু সেই আহবানে তারা এখনও সাড়া দেননি। বরং মহানগর বিএনপির কার্যকমে পদে পদে বাঁধার সৃষ্টি করছে। কিন্তু শত বাঁধা বিপত্তি উপেক্ষা করে দুর্বার গতিতে তারা এগিয়ে চলছেন। তৃণমূল নেতাকর্মীদের সাথে নিয়ে সরকার পতনের একদফা আন্দোলনে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির প্রতিটি নেতাকর্মী বদ্ধ পরিকর।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ