তারেক রহমানের নির্দেশে পদত্যাগপত্র গৃহীত, কপাল পুড়ছে বিদ্রোহীদের

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ মহানগর বিএনপি থেকে পদত্যাগ করা ১৪ নেতার কপাল পুড়তে যাচ্ছে। দলের ভারপ্রাপ্ত চেযারম্রান তারেক রহমানের নির্দেশে তাদের পদত্যাগপত্র আনুষ্ঠানিকভাবে গৃহিত হয়েছে এবং খুব শীঘ্রই রাজপথের ত্যাগী নেতাদের দিয়ে সেই শূন্য পদ পূরন করা হবে বলে জানা গেছে। এতে করে মূলধারার রাজনীতিতে ফিরে আসার সব পথ তাদের বন্ধ হয়ে যাচ্ছে।

জানা যায়, গত ১৩ সেপ্টেম্বর এডভোকেট সাখাওয়াত হোসেন খানকে আহবায়ক ও এডডভোকেট আবু আল ইউসুফ খান টিপুকে সদস্য সচিব করে ঘোষনা করা হয় নারায়ণগঞ্জ মহানগর বিএনপির ৪১ সদস্যের আহবায়ক কমিটি। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী এই কমিটির অনুমোদন দেন। কমিটি ঘোষনার পর থেকেই বিরোধীতা শুরু করেন যুগ্ম আহবায়ক আতাউর রহমান মুকুল। কমিটির বেশ কয়েকজন সদস্যকে ভুল বুঝিয়ে মূলধারার বাইরে নিয়ে আসার চেষ্টা করেন এবং বিএনপির বহিস্কৃত নেতা এডভোকেট তৈমূর আলম খন্দকারের বাসভবনে গিয়ে কমিটি থেকে পদত্যাগের ঘোষনা দেন।

এরপর মহানগর বিএনপির আহবায়ক কমিটির কার্যকরী সভায় সিদ্ধান্ত নেয়া হয় পদত্যাগকারী ১৪ জনের শূন্যস্থান পূরন করা হবে তবে তাদের মধ্যে মাষ্টারমাইন্ড তিনজন ছাড়া বাকি ১১ জনকে ক্ষমা চেয়ে মূলধারায় ফিরে আসার সুযোগ দেয়া হচ্ছে। যদি শূন্যস্থান পূরনের আগে তারা ফিরে আসে তাহলে তাদেরকে ক্ষমা করে দেয়া হবে এবং সাদরে গ্রহন করা হবে। কিন্তু সেই অধাহবানে তারা এষনও সসাড়া দেননি। এর ফলে মূলধধারার রাজনীতিতে ফেরার সব রাস্তা তাদের জন্য বন্ধ হয়ে যাচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খান নারায়ণগঞ্জ মেইলকে বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে তাদের পদত্যাগপত্র গৃহীত হয়েছে। এখন সাংগঠনিক প্রকৃয়া অনুসরন করে সেই সকল শূন্য পদে যোগ্য লোকদের পদায়ন করা হবে।

একই বিষয়ে মহানগর বিএনপির সদস্য সচিব এডভোকেট আবু আল ইউসুফ খান টিপু নারায়ণগঞ্জ মেইলকে বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আমাদেরকে নির্দেশ দিয়েছেন ১৪ জনের পদত্যাগপত্র গৃহীত করতে এবং তাদেরকে বাদ দিয়ে যোগ্য লোকদের নিয়ে আন্দোলন সংগ্রাম এগিয়ে নিয়ে যেতে। তারেক রহমানের দেয়া কমিটির বিরোধীতা করায় তার সিদ্ধান্তের অবমাননা হয়েছে তাই তিনি সেই ১৪ জনের উপর ক্ষুব্দ এবং তাদেরকে আর কখনো ক্ষমা করা হবেনা বলে জানিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ