অনিশ্চয়তায় আনোয়ার, সম্ভাবনায় খোকন সাহা

নারায়ণগঞ্জ মেইল: কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে গত ২৩ অক্টোবর নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলন শেষে আব্দুল হাই ও আবু হাসনাত শহিদ বাদলকে পুনরায় সভাপতি- সাধারণ সম্পাদক করা হয়েছে। অপরদিকে, ২৫ অক্টোবর মহানগর আওয়ামীলীগের সম্মেলন হওয়ার কথা থাকলেও ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে সম্মেলনের তারিখ পিছিয়ে দেয়া হয়েছে। তবে কবে নাগাদ সম্মেলন হবে তাও এখনো নিশ্চিত করে বলা হয়নি।

এদিকে, জেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে আব্দুল হাই পুনরায় পদে থাকলেও মহানগর আওয়ামীলীগের সভাপতি পদ নিয়ে অনিশ্চয়তায় রয়েছেন আনোয়ার হোসেন। পুনরায় তাকে সভাপতি পদে রাখা হবে কিনা তা নিয়ে নানা গুঞ্জন চলছে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মাঝে। বিগত দিনে দলকে সাংগঠনিক ভাবে শক্তিশালী করতে ব্যর্থ হওয়াসহ নানা বিতর্ক রয়েছে আনোয়ার হোসেনকে নিয়ে। এদিকে আনোয়ার হোসেনের বিগত দিনের ব্যর্থতায় সভাপতি পদে আলোচনায় উঠে এসেছেন বর্তমান সাধারণ সম্পাদক এডভোকেট থোককন সাহা।

জানা গেছে, শামীম ওসমান ও মেয়র সেলিনা হায়াত আইভীর দ্বন্দ্বের কারণে নারায়ণগঞ্জ আওয়ামীলীগ দুই ভাগে বিভক্ত হয়ে পরেছে। বিভিন্ন সময়ে তাদের বিরোধ যখন নিরসন হওয়ার সম্ভাবনা দেখা যায় তখনই তৃতীয় একটি পক্ষ বাঁধা দিয়ে আসছে। কেননা শামীম-আইভীর দ্বন্দ্বকে কাজে লাগিয়েই তৃতীয় একটি পক্ষ ফায়দা লুটছে।

কর্মীদের মতে, নারায়ণগঞ্জ আওয়ামীলীগের সুবিধাবাদী নেতাদের তালিকার শীর্ষে রয়েছেন আনোয়ার হোসেন। কখনো আইভী আবার কখনো শামীম ওসমানের বলয়ে থেকে নিজের সুবিধা আদায় করেছেন। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচনে মেয়র আইভীর পক্ষে কাজ করেছিলেন আনোয়ার হোসেন। কিন্তু পরবর্তি সিটি নির্বাচনে আইভীর বিরুদ্ধে বিষেদগার করে দলীয় মনোনয়ন চেয়েছিলেন আনোয়ার হোসেন। পরবর্তিতে ওসমান পরিবারের আশির্বাদে জেলা পরিষদে বিনা ভোটে চেয়ারম্যান হয়েছিলেন। কিন্তু চেয়ারম্যান হওয়ার ছয় মাস পরই ওসমান পরিবারের বিরুদ্ধে বিষোদগার শুরু করে তৃতীয় একটি বলয় তৈরী করার চেষ্টা করেন। কিনন্তু দীর্ঘদিন চেষ্টা করেও ব্যর্থ হয়ে অত:পর মেয়র আইভী বলয়ে যোগ দেন।

অপরদিকে দীর্ঘদিন যাবত নারায়ণগঞ্জ মহানগর আাওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দায়িত্¦ পালন করে যাচ্ছেন এডভোকেট খোকন সাহা। দলের চরম দু:সময়েও নেতাকর্মীদের আগলে রেখেছেন তিনি। তাছাড়া বর্তমানে সরকারী দলের রাজনীতিতে থাকলেও তার বিরুদ্ধে তেমন কোনো বড় অভিযোগ নেই নেতাকর্র্মীদের। দীর্ঘদিদন যাবত ক্লিনম্যান ইমেজ ধওে রেখে রাজনীতি কওে যাওয়া এই পোড়খাওয়া নেতাকে তাাই মহানগর আওয়ামীলীগের সভাপতির চেয়ারে দেখতে চায় তৃণমূল। কেন্দ্রীয় নেতৃত্বেও সুনজরেও রয়েছেন তিনি। তাই মহানগর আওয়ামীলীগের পরবর্তী কমিটিতে সভাপতি পদে সম্ভাবনায় রয়েছেন এডভোকেট খোকন সাহা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ