সাখাওয়াতে প্রাণ ফিরে পেয়েছে মহানগর বিএনপি

নারায়ণগঞ্জ মেইল: বর্তমান সরকারের বিভিন্ন অনিয়ম আর অবিচারের বিরুদ্ধে প্রায় প্রতিদিনই কর্মসূচি পালন করছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ মহানগর বিএনপিও সভা-সমাবেশ করছে। এতে করে দীর্ঘদিন পর নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নেতাকর্মীদের মাঝে চাঙ্গাভাব ফিরে এসেছে। সংগঠনের সিনিয়র সহ সভাপতি এডভোকেট সাখাওয়াত হোসেন খানের নেতৃত্বে নেতাকর্মীরা আগামী দিনে রাজপথে দুর্বার আন্দোলন গড়ে তোলার আশাবাদ ব্যক্ত করছেন। মহানগর বিএনপির সভাপতি এডভোকেট আবুল কালাম দীর্ঘদিন যাবত অসুস্থ্য থাকায় আর সাধারণ সম্পাদক এটিএম কামাল দল থেকে বহিস্কার হওয়ায় দ্বিতীয় সারির নেতাদের দিয়ে খুড়িয়ে খুড়িয়ে চলছিলো মহানগর বিএনপির কার্যক্রম। এবার এডভোকেট সাখাওয়াত হোসেন খান শক্ত হাতে হাল ধরে সামনে থেকে নেতৃত্ব দেওয়ায় উজ্জিবীত হয়ে উঠেছে ঝিমিয়ে পরা নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নেতাকর্মীরা, সংগঠনেও প্রাণ ফিরে এসেছে বলে মনে করছে তৃণমূল নেতাকর্মীরা।

সরেজমিনে দেখা গেছে, গত কয়েকমাস যাবত বিভিন্্ন রাজনৈতিক এবং গণদাবির ইস্যুতে রাজপথে সরব ভূমিকা পালন করছে বিএনপি। নারায়ণগঞ্জ জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও এ আন্দোলনে শরিক হচ্ছে। কিন্তু সেখানে দেখা মিলেনি নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি এডভোকেট আবুল কালামের। বিভিন্ন অসুখে আক্রান্ত আাবুল কালাম শয্যাশায়ী অনেক দিন, চলাফেরাও ঠিকমতো করতে পারছেন না। আর তাই মহানগর বিএনপির মতো একটি গুরুত্বপূর্ণ সংগঠন নেতৃত্বের অভাবে মুখ থুবরে পরে। বাকি যারা আছেন তারা কোনো রকমে দায়সারা ফটোসেশনের কর্মসূচি পালন করায় তৃণমূল নেতাকর্মীদের মাঝে ক্ষোভ দানা বাঁধতে থাকে। নেতাকর্মীদের এ চরম দুর্দশার মুহুর্তে হাল ধরেন মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি এডভোকেট সাখাওয়য়াত হোসেন খান।

গ্যাস, বিদ্যুত ও জ্বালানী তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে সারাদেশের প্রতিটি থানা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে কর্মসূচি দিয়েছে বিএনপি। কেন্দ্রীয় এই কর্মসূচিগুলো প্রত্যেকদিন পালন করছে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি আর সেসব প্রতিবাদ সমাবেশে উপস্থিত থেকে জ্বালাময়ী বক্তব্য দিচ্ছেন এডভোকেট সাখাওয়াত হোসেন খান। সেইসাথে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে প্রতিটি কর্মসূচি সফলভাবে সম্পন্ন করতে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন এই প্রতিভাবান নেতা। অতীতের সকল ভেদাভেদ ভুলে গিয়ে সবাইকে শহীদ জিয়ার পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানাচ্ছেন তিনি, যার ফলে ঝিমিয়ে পরা মহানগর বিএনপির নেতাকর্মীরা নতুন করে প্রাণ ফিরে পেয়েছে এবং আগামী দিনের আন্দোলন সংগ্রামের জন্যে নিজেদের প্রস্তুত করছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ