না:গঞ্জ রেলস্টেশন পরিদর্শনে রেল মন্ত্রী ও নৌ প্রতিমন্ত্রী

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ রেলস্টেশন ও বিআইডব্লিউটিএ’র মধ্যকার সীমানা পিলারের বিরোধ নিষ্পত্তির লক্ষ্যে সরেজমিনে পরিদর্শন করেছেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন, নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীসহ একটি প্রতিনিধি দল।
সোমবার (১৩ জুন) সকালে তারা নারায়ণগঞ্জ রেলস্টেশন ও আশপাশের এলাকা সরেজমিন পরিদর্শন করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, ঢাকা-নারায়ণগঞ্জ ডুয়েলগেজ লাইন নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক প্রকৌশলী মোহাম্মদ সেলিম রউফ, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিন, বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক মাসুদ কামালসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

পরিদর্শন শেষে রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেন, বিগত সরকারের ভ্রান্ত নীতির কারণে আমাদের রেল যোগাযোগ ব্যবস্থা এবং নৌ পরিবহন ব্যবস্থা অত্যন্ত দুর্বল হয়ে পড়েছিল। এই দুইটি যোগাযোগ ব্যবস্থাকে বর্তমান সরকার অগ্রাধিকার দিয়ে উন্নয়নে বিভিন্ন প্রকল্প গ্রহণ করে এসেছে।

রেলমন্ত্রী বলেন, নারায়ণগঞ্জ অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি জায়গা। এটা বাংলাদেশের অন্যতম নদী বন্দর এবং একই সঙ্গে ব্যবসায়িক এলাকা। ইতিমধ্যে সরকার একটি সমন্বিত যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলার জন্য উদ্যোগ গ্রহণ করছে। সেক্ষেত্রে ঢাকা-নারায়ণগঞ্জে মিটার গেজ থেকে ডুয়েলগেজ রেললাইন হচ্ছে। এই ডুয়েল গেজ প্রকল্প চলমান রয়েছে।

তিনি আরও বলেন, নৌ পরিবহনের নারায়ণগঞ্জ কেন্দ্রিক অনেকগুলো প্রকল্প চলমান রয়েছে। সড়ক জনপথেরও অনেক প্রকল্প রয়েছে। সিটি কর্পোরেশনের অনেকগুলো প্রকল্প রয়েছে। এই উন্নয়ন প্রকল্পগুলো সমন্বিতভাবে যোগাযোগ ব্যবস্থা গড়ে তুলতে পারে সরেজমিন পরিদর্শন করে নির্দেশনা দিয়েছি। এটাই আমাদের উদ্দেশ্য।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ