শহীদ মিনারে জেলা বিএনপি, চিপা গলিতে মহানগর!

নারায়ণগঞ্জ মেইল: গ্যাস বিদ্যুতসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে দেওয়া কেন্দ্রীয় কর্মসূচি পালন করেছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি। তবে এবার আর তারা একসাথে প্রোগ্রাম করেনি, বরং বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের পিছনের গলিতে প্রতিবাদ কর্মসূচি পালন করে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি আর শনিবার চাষাঢ়া শহীদ মিনারে বিক্ষোভ সমাবেশ করেছে নারায়ণগঞ্জ জেলা বিএনপি। জেলা বিএনপির সেই বিক্ষোভ সমাবেশ শুরু হয় বিকেল তিনটায় কিন্তু তার অনেক আগ থেকেই মিছিল নিয়ে সমাবেশে যোগ দিতে থাকেন নেতাকর্মীরা। সকলের অংশগ্রহনে সুন্দরভাবে শহরের প্রাণকেন্দ্রে অনুষ্ঠান আয়োজন করায় প্রশংসা পান জেলা বিএনপির দায়িত্বপ্রাপ্তরা, সেইসাথে প্রেসক্লাবের পিছনের গলিতে দাড়িয়ে অল্প কিছু নেতাকর্মী নিয়ে দায়সারাভাবে ফটোসেশন করায় মহানগর বিএনপির শীর্ষ নেতাদের প্রতি ক্ষোভ প্রকাশ করেছে তৃলমূল।

ঘটনা সূত্রে প্রকাশ, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি এডভোকেট আবুল কালাম রাজনৈতিক মিটিং মিছিলে আসেননা অনেক দিন। এরপরে আবার সম্প্রতি তিনি শারীরীকভাবে খুবই অসুস্থ্য হয়ে পরেছেন। এদিকে গত কয়েকমাস যাবত বিভিন্্ন রাজনৈতিক এবং গণদাবির ইস্যুতে রাজপথে সরব ভূমিকা পালন করছে বিএনপি। নারায়ণগঞ্জ মহানগর বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও এ আন্দোলনে শরিক হচ্ছে। কিন্তু সেখানে দেখা মিলছেনা নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি এডভোকেট আবুল কালামের। বিভিন্ন অসুখে আক্রান্ত আাবুল কালাম শয্যাশায়ী অনেক দিন, চলাফেরাও ঠিকমতো করতে পারছেন না। আর সাধারণ সম্পাদক এটিএম কামাল বহিস্কার হওয়ায় মহানগর বিএনপির মতো একটি গুরুত্বপূর্ণ সংগঠন নেতৃত্বের অভাবে মুখ থুবরে পরে। বাকি যারা আছেন তারা কোনো রকমে দায়সারা ফটোসেশনের কর্মসূচি পালন করায় তৃণমূল নেতাকর্মীদের মাঝে ক্ষোভ দানা বাঁধতে থাকে। বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ বিএনপি যেনো নতুন করে জেগে উঠেছে। ৩০ মে থেকে শুরু করে প্রায় প্রতিদিনই জেলা বিভিন্ন আনাচে কানাচে পালিত হচ্ছে জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকীর অনুষ্ঠান। কিন্তু এসব অনুষ্ঠানেও দেখা মিলেনি নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি এডভোকেট আবুল কালামের।

এদিকে গত বৃহস্পতিবার ৯ জুন ছিলো দেশের সকল মহানগরে বিক্ষোভ সমাবেশের কর্মসূচি। নারায়ণগঞ্জ মহানগর বিএনপি কেন্দ্রীয় এই কর্মসূচি পালন করে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের পিছনের সেই গলিতে যেখানে একাদশ জাতীয় সংসদ নির্বাচন পূর্ববর্তী কর্মসূচিগুলো ভয়ে ভয়ে পালন করতো নারায়ণগঞ্জ বিএনপি। সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আ: সবুর সেন্টু অল্পকিছু নেতাকর্মী নিয়ে কোনরকমে দায়সারাভাবে কিছুক্ষণ ফটোসেশন করেই বিদায় নেন।

অপরদিকে নারায়ণগঞ্জ জেলা বিএনপি বিভিন্ন কেন্দ্রীয় কমৃসূচি পালন করছে নারায়ণগঞ্জের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে। ইতিপূর্বের কর্মসূচিগুলো জেলা ও মহানগর একসাথে পালন করলেও এবারের বিক্ষোভ সমাবেশ কেন্দ্র থেকেই দুই সংগঠনকে দুইদিন পালনের নির্দেশনা দেয়। যে কারনে এবার তারা মহানগর বিএনপিকে ছাড়াই জেলা বিএনপির একক ব্যানারে কর্মসূচি পালন করে শহীদ মিনারে। জেলা বিএনপি শহীদ মিনারে অনুষ্ঠান করতে পারলে মহানগর বিএনপি কেনো পারবেনা, সেই প্রশ্্ন এখন নেতাকর্মীদের মুখে মুখে। আর এজন্যে তারা মহানগর বিএনপির নেতৃত্বশূণ্যতাকে দায়ী করেন। সেইসাথে অবিলম্বে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির এই অচল কমিটি ভেঙ্গে দিয়ে নতুন করে সাজানোর দাবি জানিয়েছেন তারা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ