সাখাওয়াতে চাঙ্গা মহানগর বিএনপি

নারায়ণগঞ্জ মেইল: দীর্ঘদিন পর নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নেতাকর্মীদের মাঝে চাঙ্গাভাব ফিরে এসেছে। সংগঠনের সিনিয়র সহ সভাপতি এডভোকেট সাখাওয়াত হোসেন খানের নেতৃত্বে নেতাকর্মীরা আগামী দিনে রাজপথে দুর্বার আন্দোলন গড়ে তোলার আমাবাদ ব্যক্ত করছেন। মহানগর বিএনপির সভাপতি এডভোকেট আবুল কালাম দীর্ঘদিন যযাবত নিস্ক্রিয় থাকায় আর সাধারণ সম্পাদক এটিএম কামাল দল থেকে বহিস্কার হওয়ায় দ্বিতীয় সারির নেতাদের দিয়ে খুড়িয়ে খুড়িয়ে চলছিলো মহানগর বিএনপির কার্যক্রম। এবার এডভোকেট সাখাওয়াত হোসেন খান শক্ত হাতে হাল ধরে সামনে থেকে নেতৃত্ব দেওয়ায় উজ্জিবীত হয়ে উঠেছে ঝিমিয়ে পরা নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নেতাকর্মীরা।

সরেজমিনে দেখা গেছে, গত কয়েকমাস যাবত বিভিন্্ন রাজনৈতিক ্এবং গণদাবির ইস্যুতে রাজপথে সরব ভূমিকা পালন করছে বিএনপি। নারায়ণগঞ্জ জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও এ আন্দোলনে শরিক হচ্ছে। কিন্তু সেখানে দেখা মিলেনি নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি এডভোকেট আবুল কালামের। বিভিন্ন অসুখে আক্রান্ত আাবুল কালাম শয্যাশায়ী অনেক দিন, চলাফেরাও ঠিকমতো করতে পারছেন না। আর তাই মহানগর বিএনপির মতো একটি গুরুত্বপূর্ণ সংগঠন নেতৃত্বের অভাবে মুখ থুবরে পরে। বাকি যারা আছেন তারা কোনো রকমে দায়সারা ফটোসেশনের কর্মসূচি পালন করায় তৃণমূল নেতাকর্মীদের মাঝে ক্ষোভ দানা বাঁধতে থাকে। নেতাকর্মীদের এ চরম দুর্দশার মুহুর্তে হাল ধরেন মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি এডভোকেট সাখাওয়য়াত হোসেন খান।

বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ বিএনপি যেনো নতুন করে জেগে উঠেছে। ৩০ মে থেকে শুরু করে প্রায় প্রতিদিনই জেলা বিভিন্ন আনাচে কানাচে পালিত হচ্ছে জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকীর অনুষ্ঠান। কিন্তু এসব অনুষ্ঠানেও দেখা মিলেনি নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি এডভোকেট আবুল কালামের। কিন্তু সংগঠনের সিনিয়র সহ সভাপতি এডভোকেট সাখাওয়াত হোসেন খান ৩০ মে সককাল থেকে রাত পর্যন্ত নারায়ণগঞ্জ মহানগরের সদর বন্দর ও সিদ্ধিরগগঞ্জের বিভিন্ন স্থানে নেতাকর্মীদের সাথে নিয়ে জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকীর কর্মসূচি পালন শুরু করেন এবং প্রায় প্রতিদিনই ্একাধীক কর্মসূচিতে অংশ নিচ্ছেন ও সপ্তাহব্যাপী কর্মসূচি চালিয়ে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন। এডভোকেট সাখাওয়াতের অনুপ্রেরনায় মহানগর বিএনপির তৃণমূল নেতাকর্মীরা নতুুন করে চাঙ্গা হয়েয় উঠছে এবং আগামী দিনের আন্দোলন সংগ্রামের জন্যে প্রস্তুতি গ্রহন করছে বলে জানা গেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ