নগরবাসীর স্বস্তি ধরে রাখার চ্যালেঞ্জে পুলিশ

নারায়ণগঞ্জ মেইল: নারায়ণগঞ্জ শহরের সমস্যাগুলোর মধ্যে অন্যতম ছিল যানজট। যানজটের দূর্ভোগে নগরবাসী অতিষ্ঠ হয়ে পড়েছিল। কিন্তু দুইদিন ধরে জেলা পুলিশের বিশেষ তৎপরতার কারণে যানজট মুক্ত হয়েছে শহরের চাষাড়া চত্বর। একই সাথে ফুটপাতে কোন হকারকে বসতে দেয়া হচ্ছে না। ফুটপাত হকার মুক্ত থাকায় নির্বিঘ্নে চলাফেরা করতে পারছেন নগরবাসী।

জেলা পুলিশের পক্ষ থেকে বিশেষ এই অভিযানের নাম দেয়া হয়েছে ‘অপারেশন ক্লিন স্ট্রিট’। দীর্ঘদিন পর নারায়ণগঞ্জ শহর যানজট মুক্ত থাকায় পুলিশের প্রশংসা করছেন নগরবাসী। তবে ‘অপারেশন ক্লিন স্ট্রিট’ কতদিন অব্যাহত থাকবে তা নিয়েও প্রশ্ন উঠেছে।

সূত্র বলছে, বিগতদিন গুলোতেও শহরের ফুটপাত হকার মুক্ত করা, যানজট নিরসনে বিশেষ উদ্যোগ, শহরে অবৈধ ইজিবাইক প্রবেশ নিষেধসহ উদ্যোগ নেযা হয়েছিল জেলা পুলিশের পক্ষ থেকে। তবে সেই উদ্যোগগুলো বেশিদিন স্থায়ী হয়নি। কয়েকদিন পরই পুরনো রূপে ফিরেছিল নারায়ণগঞ্জ শহর। তাই এবারো ‘অপারেশন ক্লিন স্ট্রিট’’র কারণে নগরবাসী যে স্বস্তিতে রয়েছেন তা কতদিন ধরে রাখতে পারবে সেই চ্যালেঞ্জে এখন জেলা পুলিশ।

এব্যাপারে অতিরিক্ত জেলা পুলিশ (ট্রাফিক) জায়েদ পারভেজ জানান, ‘অপারেশন ক্লিন স্ট্রিট’ ঈদুল ফিতর পর্যন্ত চলবে। প্রয়োজনে ঈদের পরও তা অব্যাহত রাখার চেষ্টা করা হবে।

জানাগেছে, গত দুইদিন ধরে নারায়ণগঞ্জের গুরুত্বপূর্ণ বঙ্গবন্ধু সড়কে কোন যানজট ছিলনা। ব্যাটারিচালিত ইজিবাইকসহ সকল ধরনের অবৈধ যানবাহন শহরে প্রবেশ করেনি। শহরের প্রতিটি প্রবেশমুখেই দেখা গেছে পুলিশের কঠোর নজরদারি। প্রতিটি যানবাহন স্বাভাবিক গতিতে সুন্দর ভাবে চলাফেরা করেছে।

প্রতিদিনের যে নিত্যনৈমিত্তিক যানজট তার ছিটেফোঁটাও কোথাও চোখে পরড়নি, চোখে পড়েনি ব্যাটারিচালিত ইজিবাইক নছিমন-করিমন-ভটভটির মত অবৈধ যানবাহন। শহরের চাষাঢ়া, খানপুর হাসপাতালের সামনে, ২ নং রেলগেট, কালিবাজার ব্যাংকের মোড়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে সারাদিনই ছিল ট্রাফিক পুলিশের ব্যস্ততা।

তবে শহর পুরোপুরি ভাবে যানজট মুক্ত থাকলেও ফতুল্লার পঞ্চবটির মোড়, বিসিক সড়ক, শিবু মার্কেটসহ শহরতলী সড়কগুলোতে এখনোও যানজট মুক্ত হয়নি। জেলা কারাগার থেকে শিবু মার্কেট পর্যন্ত দীর্ঘ যানজট দেখা গেছে। তাই শহরের প্রধান সড়কের পাশাপাশি শহরে প্রবেশ সড়কগুলোও যানজট মুক্ত করতে ট্রাফিক পুলিশের বিশেষ নজরদারী প্রয়োজন বলে মনে করছেন সচেতন মহল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ