ফুটপাত দখল করে সুগন্ধা প্লাসের ইফতার বিক্রি

নারায়ণগঞ্জ মেইল: চলছে রহমতের মাস পবিত্র মাহে রমজান। রমজান মাসের অন্যতম অনুসঙ্গ হলো ইফতার। এই ইফতার বিক্রিতে নগরীর ফুটপাত দখল করছে সুগন্ধা প্লাস নামের একটি রেষ্টুরেন্ট। ফুটপাত জনগনের চলাচলের উপযোগী করতে হকার উচ্ছেদ করা হলেও ইফতার বিক্রির নামে ফুটপাত দখলের বিষয়ে উদাসিনতা দেখা গেছে প্রশাসনের।

সরেজমিনে দেখা গেছে নগরীর প্রাণকেন্দ্র বঙ্গবন্ধু সড়কের মাঝামাঝি সাধু পৌলের গীর্জার পাশে অবস্থিত সুগন্ধা প্লাস রেষ্টুরেন্ট। অভিজাত এই খাবারের দোকানে এমনিতেই প্রচুর ভিড় থাকে ক্রেতার। রোজার মাসে তা আরো বেড়ে যায়। ইফতার কিনতে আসা মানুষের চাহিদা পুরন করতে দোকান কতৃপক্ষ দোকানের সামনের ফুটপাতে টেবিল লাগিয়ে নানা প্রকার মুখরোচক খাবারের পসরা সাজিয়ে বসেন। আর বিকেল হতে না হতেই এসব ইফতার কিনতে শহরের অভিজাত শ্রেণির লোকজন হুমড়ি খেয়ে পরেন। ফলে এ এলাকার ফুটপাত পথচারির চলাচলের অনুপযুক্ত হয়ে পরে।

এদিকে প্রথম রমজানের শুরু থেকেই শহরের যানজট নিয়ন্ত্রণে কঠোর অবস্থানে থাকতে দেখা গেছে পুলিশ প্রশাসনকে। বিশেষ করে বঙ্গবন্ধু সড়ক জনগনের চলাচলের উপযোগি করতে এখানকার ফুটপাতের হকার উচ্ছেদসহ বিশেষ কমিউনিটি পুলিশ সার্ভিসের ব্যবস্থা করেছে ট্রাফিক বিভাগ। যা ইতিমধ্যেই সকলের প্রশংসা কুড়িয়েছে। তবে গরিব হকারদের উচ্ছেদ করা হলেও অভিজাত হোটেল রেষ্টুরেন্টের ফুটপাত দখল করাকে উচ্ছেদ করছে না প্রশাসন যা জনসাধারণকে হতবাক করেছে। সকলের দাবি শীঘ্রই এ ব্যাপারে কঠোর ব্যবস্থা নেবে কতৃপক্ষ।

এ বিষয়ে জানতে চাইলে নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজামান নারায়ণগঞ্জ মেইলকে বলেন, আইন সবার জন্যে সমান। ফুটপাত দখল করলে সুগন্ধা প্লাসের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ