কেন্দ্রীয় নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি দেখালেন মান্নান!

নারায়ণগঞ্জ মেইল: সরকারের পদত্যাগ, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ বিএনপি ঘোষিত ১০ দফা দাবি আদায় এবং বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছিলো বিএনপি। ১৬ জানুয়ারি দেশের সকল মহানগর এবং সকল উপজেলায় বিক্ষোভ কর্মসূচি পালনের নির্দেশনা দেওয়া হয় কেন্দ্রীয় বিএনপি’র পক্ষ থেকে। কেন্দ্রীয় নির্দেশনা মেনে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি বিক্ষোভ কর্মসূচি পালন করে। সেই সাথে পালন করা হয় ফতুল্লা, সিদ্ধিরগঞ্জ, রূপগঞ্জ ও আড়াইহাজার উপজেলায় কিন্তু কেন্দ্রীয় নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে কর্মসূচি পালন থেকে বিরত থাকেন সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান। এদিন মান্নানের নেতৃত্বাধীন সোনারগাঁও উপজেলা বিএনপির যে কমিটি রয়েছে সে কমিটির কোনো নেতাকর্মী বিক্ষোভ কর্মসূচিতে অংশগ্রহণ করেনি তবে সোনারগাঁ বিএনপির পদবঞ্চিত নেতাকর্মীরা ঠিকই কর্মসূচি পালন করেছে। শাহ আলমুকুল এবং শহীদুর রহমান স্বপনের নেতৃত্বে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন তারা।

কেন্দ্রীয় নির্দেশনা কেনো মানা হলো না এবং কেন্দ্র ঘোষিত কর্মসূচি কেনো সোনারগাঁও উপজেলায় পালিত হলো না এমন প্রশ্নের জবাবে সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান বলেন, আমি শারীরিকভাবে অসুস্থ। আমার সাধারন সম্পাদকও অসুস্থ। তাই কর্মসূচি পালন করা হয়নি। আমি বিষয়টি কেন্দ্রে জানিয়ে দিয়েছি।

এদিকে কেন্দ্রীয় কর্মসূচি পালন না করায় মান্নানের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় নেতাকর্মীরা। এতদিন জেলা এবং মহানগর পর্যায়ে কর্মসূচি পালিত হলেও অনেকদিন পরে উপজেলায় কর্মসূচি পালনের নির্দেশনা দেয়া হয়েছিলো। কেন্দ্রীয় সে নির্দেশনা অমান্য করায় মান্নানের উপর ক্ষুব্ধ সোনারগাঁ বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। কি কারনে মান্নান এমনটা করলেন সে নিয়েও রহস্য দেখা দিয়েছে তাদের মনে। অনেকে মনে করছেন স্থানীয় আওয়ামী লীগ এবং জাতীয় পার্টির সাথে আঁতাত করার কারণে সোনারগাঁয়ে কর্মসূচি পালনে ব্যর্থ হয়েছেন মান্নান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

নারায়ণগঞ্জ মেইলে এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

সর্বশেষ